রমজান মাসে নির্বাচনে কোনও সমস্যা নেই, ববিকে পাল্টা দিলেন ওয়েসি

381
রমজান মাসে নির্বাচনে কোনও সমস্যা নেই, ববিকে পাল্টা দিলেন ওয়েসি/The News বাংলা
রমজান মাসে নির্বাচনে কোনও সমস্যা নেই, ববিকে পাল্টা দিলেন ওয়েসি/The News বাংলা
Simple Custom Content Adder

রমজান মাসে লোকসভা নির্বাচনের দিনক্ষন ঠিক করে মুসলিম সম্প্রদায়কে ভোটদানে বিরত রাখার অপচেষ্টা হচ্ছে, কার্যত এই সুরেই নির্বাচন কমিশনের দিকে আঙুল তোলেন তৃণমূল নেতা তথা কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ ববি হাকিম। সোমবার সেই ববি হাকিমকেই পাল্টা দিলেন অল ইন্ডিয়া মজলিস-ই ইত্তেহাদুল মুসলেমিন দলের সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েসি।

আরও পড়ুনঃ সপ্তদশ লোকসভা ভোট ৭ দফায়, দেখে নিন কবে কোথায় কত আসনে ভোট

নির্বাচন কমিশনের এই দিনক্ষণ ঘোষনাকে কেন্দ্রের উদ্দেশ্যপ্রণোদিত বলে রবিবারই জানান কলকাতার মেয়র ও রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। যাতে উপোস করে মুসলিমরা ভোট দিতে না যান, সেজন্যই কেন্দ্র সরকার এই পরিকল্পনা করে ভোটের তারিখ ঠিক করেছে বলে মারাত্নক অভিযোগ করেন তিনি। ভোটের মধ্যে সংখ্যালঘু বা ধর্মীয় তাস খেলে ভোট ব্যাঙ্ক বাড়াতে চান ববি, এমনটাই অভিযোগ ওঠে।

আরও পড়ুনঃ সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে কি অভিষেক বন্দ্যোপাধ্যায়

সোমবার একটি নির্বাচনী জনসভায় এআইএমআইএম বা অল ইন্ডিয়া মজলিস-ই ইত্তেহাদুল মুসলেমিন দলের সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েসি কার্যত ববি হাকিমের উল্টো সুরেই বক্তব্য রাখলেন।

ওয়েসি বলেন, রমজান মাসের সাথে নির্বাচনের দিনক্ষনের কোনও সমস্যা নেই। তিনি বলেন, রমজান মাসের সাথে অন্য মাসের কোনো তফাৎ নেই। রমজান মাসে মুসলিমরা উপোস থাকেন, কিন্তু স্বাভাবিক সকল কাজকর্ম অন্যান্য দিনের মতোই চলে। তাই ভোটে অংশগ্রহনে মুসলিমদের কোনও অসুবিধে নেই। ফিরহাদ হাকিম অত্যন্ত অন্যায় বক্তব্য রেখেছেন বলেই এর দ্বারা প্রমান হয়ে যায়।

আরও পড়ুনঃ ৭ দফায় লোকসভা ভোট শুরু ১১ এপ্রিল, ভোট গণনা ২৩ মে

উল্লেখ্য, রবিবার নির্বাচন কমিশন ২০১৯ লোকসভার দিনক্ষন ঠিক করে দেয়। ভোট চলবে ১১ই এপ্রিল থেকে ১৯শে মে অবধি। পশ্চিমবঙ্গে এই ভোট হবে ৭ দফায়, যা দেখেই তৃণমূল কংগ্রেস এর তরফে ফিরহাদ হাকিম তাঁর প্রতিক্রিয়া জানান। তিনি জানান রমজান মাসে ভোট করে মুসলিমদের সমস্যায় ফেলেছে নির্বাচন কমিশন। মোদী সরকারের নির্দেশেই এই কাজ করেছে কমিশন।

আরও পড়ুনঃ যোগ্য প্রার্থীর অভাবে চোখে সর্ষে ফুল রাজ্য বিজেপির, প্রার্থীর খোঁজে বৈঠক দিল্লিতে

তৃণমূলের উল্টো পথে গিয়েই ওয়েসি আজ সোমবার জানিয়ে দেন, মুসলিমদেরকে কেউ যেন রাজনৈতিক স্বার্থে ব্যবহার না করেন। তার মতে, নির্বাচন কমিশনের নির্ধারিত দিনে কোনও সমস্যা ছাড়াই অধিক সংখ্যায় মুসলিমরা ভোটে অংশগ্রহণ করতে পারবেন।

আরও পড়ুনঃ এই প্রথম মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যের অ্যাসিড আক্রান্তরা

ওয়েসির বক্তব্যকে হাতিয়ার করে মমতার তৃণমূলকে একহাত নিয়েছে বঙ্গ বিজেপি। ভোটের আগে ধর্মীয় তাস খেলে সংখ্যালঘু ভোট কে নিজের দিকে টানতে চায় ববি হাকিম, অভিযোগ বিজেপির। ফিরহাদ হাকিম শুধু মুসলিমদের অসুবিধার কথা বলেছেন, এই নিয়ে এত হইচই করার কি আছে? বক্তব্য তৃণমূলের। তবে রমজান মাসে ভোট করার সমালোচনা করে নিজেই সমালোচনার মুখে মমতার মন্ত্রী ফিরহাদ হাকিম।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন