কেষ্টদা সিবিআই হেফাজতে, বোলপুরে বন্ধ হল তৃণমূলের কোটি টাকার অবৈধ কারবার

185
কেষ্টদা সিবিআই হেফাজতে, বোলপুরে বন্ধ হল তৃণমূলের এই অবৈধ কারবার
কেষ্টদা সিবিআই হেফাজতে, বোলপুরে বন্ধ হল তৃণমূলের এই অবৈধ কারবার

কেষ্টদা সিবিআই হেফাজতে, বোলপুরে বন্ধ হল তৃণমূলের কোটি টাকার অবৈধ কারবার। অনুব্রত মণ্ডল সিবিআই হেফাজতে, বোলপুরে উঠে গেল অবৈধ টোল আদায় কেন্দ্র। এই টোল আদায় কেন্দ্রে তোলা টাকা নিয়ে, বহু বছর ধরেই একাধিক অভিযোগ উঠেছে। অভিযোগ, এই টোলের টাকাতেই নাকি বোলপুরে অনুব্রত মণ্ডলের কার্যালয়ের, সমস্ত খরচ চলত। এখন গরু-পাচার মামলায়, বোলপুরের নানা জায়গায় চলছে সিবিআই তল্লাশি। কেষ্টদা নিজেই সিবিআই হেফাজতে, তাই উঠে গেল জেলা পরিষদের নামে তৃণমূলের টোল আদায় কেন্দ্র। এমনটাই জানাচ্ছেন স্থানিয় বাসিন্দারা।

রাজ্য সরকারের বা রাজ্য পুলিশের কোনদিন নজরে পড়েনি, এবার রাতারাতি উঠে গেল বীরভূম জেলা পরিষদের নামে তৃণমূলের অবৈধ টোল আদায় কেন্দ্র। সূত্রের খবর, সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে জাতীয় সড়কের উপর, টোল আদায় করত জেলা পরিষদ। জেলা পরিষদের নামে ছাপানো বিলে, নেওয়া হত টাকা। কিন্তু সেই টাকা জমা হত না, জেলা পরিষদের কোষাগারে। কোথায় যেত সেই টাকা? উত্তর খুঁজছে সিবিআই অফিসাররা।

আরও পড়ুনঃ এত হইচই সত্ত্বেও আজও বন্ধ হয়নি গরু পাচার, দুধ-ডাক পার্সেল গাড়িতে বাংলাদেশে গরু পাচার

বোলপুর থেকে বর্ধমান যেতে অজয় নদের উপর, অজয় সেতুর আগে একটি টোল আদায় কেন্দ্র ছিল। জাতীয় সড়কের উপর বীরভূম জেলা পরিষদের প্যাডে, এখানে টোল আদায় করা হত। যা নিয়ে প্রচুর বিতর্ক রয়েছে। ২০২২ সালে এই বোলপুর সুরতেশ্বর শিবতলা মোড়ে, বীরভূম জেলা পরিষদের নাম লিখে একটা টোল আদায় কেন্দ্র তৈরি হয়। ২–বি জাতীয় সড়কের উপর দিয়ে যাওয়া গাড়ি থেকে, টোল আদায় করত জেলা পরিষদ। কিন্তু আদৌ সেই টাকা জমা পড়ত না জেলা পরিষদের অ্যাকাউন্টে।

গাড়ি পিছু ১০, ২০, ৩০, ৫০ টাকা থেকে, বড় গাড়ি ৮০, ১০০, ১১০ টাকা পর্যন্ত টোল আদায় করা হত। গড়ে দেড় লক্ষ টাকা দিনে আদায় হত, এই টোল আদায় কেন্দ্র থেকে। জাতীয় সড়কের উপর জেলা পরিষদের এই টোল আদায় কেন্দ্রের, কোন এক্তিয়ার ছিল না বলেই অভিযোগ। কেউ কোনদিন নজরই দেয়নি। এবার সিবিআই-য়ের ভয়ে রঙ করে মুছে দেওয়া হয়েছে, জেলা পরিষদের নাম। কেন এমন করা হল?‌ তা নিয়ে উঠছে প্রশ্ন। “দাদা ফিরে এলে আবার চালু হবে”, জানিয়েছেন স্থানিয় একজন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন