মানিক ভট্টাচার্যর জায়গায় প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি, নতুন কমিটি

229
মানিক ভট্টাচার্যর জায়গায় এলেন, প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি, নতুন কমিটি
মানিক ভট্টাচার্যর জায়গায় এলেন, প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি, নতুন কমিটি

মানিক ভট্টাচার্যর জায়গায় এলেন, প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি, নতুন কমিটি। স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিতে, প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি। সেখান থেকে বেশ কিছু তথ্য পায় তদন্তকারী সংস্থা, সেই তথ্যকে সামনে রেখেই চলে জিজ্ঞাসাবাদ। নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে আসতেই, নিজের পদ থেকে সরানো হয়েছিল মানিক ভট্টাচার্যকে। মঙ্গলবার তাঁর জায়গায় নতুন সভাপতি হিসাবে দায়িত্ব পেলেন গৌতম পাল, তিনি এখন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্যের দায়িত্বে রয়েছেন। রাজ্য শিক্ষা দফতর বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, এক বছরের জন্য পর্ষদের নতুন সভাপতি হলেন গৌতম পাল।

নিয়োগ দুর্নীতি মামলার মধ্যেই, প্রাথমিকে রদবদল। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি হলেন, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য। সরিয়ে দেওয়া হল প্রাথমিক শিক্ষা পর্ষদের সদস্যদেরও। সরকার তৈরি করল ১১ সদস্যের নতুন অ্যাডহক কমিটি। নৃসিংহপ্রসাদ ভাদুড়ি, অভীক মজুমদাররা এবার প্রাথমিকের পরিচালন ব্যবস্থায় এলেন।

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনেই, প্রাথমিক শিক্ষা পর্ষদে সভাপতি পরিবর্তন করা হল। মানিক ভট্টাচার্যকে অপসারণ করেন, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন, প্রাক্তন অধ্যাপক তথা পুরাণবিদ নৃসিংহপ্রসাদ ভাদুড়ী, ভাষা শিক্ষাবিদ স্বাতী গুহ, স্কুল শিক্ষা বিশেষজ্ঞ কমিটির চেয়্যারম্যান অভীক মজুমদার, অধ্যাপক রঞ্জন চক্রবর্তীরা।

পাশাপাশি, রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা, মাধ্যমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান এবং উচ্চ শিক্ষা সংসদের চেয়ারম্যানকেও, এই অ্য়াড হক কমিটির সদস্য করা হয়েছে। রাজ্যের তিনটি স্কুলের তিন শিক্ষক-শিক্ষিকাও, নতুন এই কমিটিতে স্থান পেয়েছেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন