পঞ্চায়েত নির্বাচনের আগে বড় চমক দিতে চলেছেন মমতা, এবার ‘দুয়ারে’ কি আসছে

169
পঞ্চায়েত নির্বাচনের আগে বড় চমক দিতে চলেছেন মমতা, এবার 'দুয়ারে' কি আসছে
পঞ্চায়েত নির্বাচনের আগে বড় চমক দিতে চলেছেন মমতা, এবার 'দুয়ারে' কি আসছে

পঞ্চায়েত নির্বাচনের আগে বড় চমক দিতে চলেছেন মমতা, এবার ‘দুয়ারে’ কি আসছে? এবার ‘দুয়ারে সরকারি আধিকারিকরা’। পঞ্চায়েত নির্বাচনের আগে, ফের বড় চমক দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, বিভিন্ন সরকারি প্রকল্প নিয়ে মানুষের মন বুঝতে এবার তৈরি হচ্ছে নয়া ইউনিট। ‘সিটিজেন রিলেশনশিপ ম্যানেজমেন্ট ইউনিট’ নামে, এই ইউনিট তৈরির পরিকল্পনা নবান্নর। আমজনতার সঙ্গে রাজ্য সরকারি আধিকারিকদের, একটা সম্পর্ক তৈরির জন্যই এই নয়া ইউনিট, দাবি নবান্নের শীর্ষ আধিকারিকদের।

বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা, সাধারণ মানুষ কতটা পাচ্ছেন? অভিযোগ জানানোর পর, আদৌ কাজ হচ্ছে কী? সেই সংক্রান্ত তথ্য জানতে এবার, সরকারি আধিকারিকরা সাধারণ মানুষের বাড়ির দুয়ারে পৌঁছে যাবেন। শুধু মানুষের কাছে পৌঁছনোই নয়, সঙ্গে-সঙ্গে যাতে সমাধান-সূত্র বেরোয়, তার জন্য বিশেষভাবে উদ্যোগ নেবে এই ইউনিট।

গোটা ইউনিট কীভাবে কাজ করবে, কিভাবে পরিচালনা হবে, তা গাইডলাইন আকারে জেলাগুলিকে জানাবে নবান্ন। আগামী বছরের শুরুতেই, এই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েত নির্বাচনের আগেও কয়েক-দফা দুয়ারে সরকারের পরিকল্পনাও, নিতে চলেছে রাজ্য।

এবার সামগ্রিকভাবে প্রশাসনিক স্তরে যাতে কোনও রকম দুর্নীতি বা স্বজনপোষণ না থাকে, তার জন্য একাধিক স্বচ্ছ ভাবনা নিয়ে আসতে চাইছে রাজ্য। তারই অঙ্গ হিসাবে, এই নয়া ইউনিট তৈরির পরিকল্পনা নবান্নের। বর্তমানে রাজ্যের তরফে লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, কৃষক বন্ধু-সহ একাধিক সামাজিক প্রকল্প পরিচালিত হয়। সেই সামাজিক প্রকল্পগুলির সুবিধা, সাধারণ মানুষের দুয়ারে নির্ভুলভাবে পৌঁছচ্ছে কিনা, সেটাই খতিয়ে দেখবে এই ইউনিট।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন