পার্ক সার্কাস খিদিরপুরে বিনা হেলমেটের বাইক বাহিনী ঘিরে পুলিশের উপর ক্ষোভ বাড়ছে মানুষের

1359
পার্ক সার্কাস খিদিরপুর এলাকায় বিনা হেলমেডের বাইক বাহিনী ঘিরে ক্ষোভ বাড়ছে শহরবাসীর/The News বাংলা
পার্ক সার্কাস খিদিরপুর এলাকায় বিনা হেলমেডের বাইক বাহিনী ঘিরে ক্ষোভ বাড়ছে শহরবাসীর/The News বাংলা

বারবার শহরে বিনা হেলমেটের বাইক বাহিনীর হানাকে কেন্দ্র করে; ক্ষোভ বাড়ছে শহরবাসির মনে। গত মঙ্গলবার রাতে প্রাক্তন মিস ইন্ডিয়া ঊষসী সেনগুপ্তকে; হেনস্থার ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়া। কেন শহরের মধ্যে পুলিশের চোখের সামনে হেলমেট বিহীন বাইক আরোহী ঘুরে বেড়াবে; এই নিয়ে পুলিশের ভুমিকা নিয়েও উঠছে প্রশ্ন।

কেন বিশেষ কিছু এলাকায়; বিশেষ কিছু মানুষের জন্য আলাদা নিয়ম? প্রশ্নটা অনেকদিনের। অভিযোগ, পার্ক সার্কাস, খিদিরপুর, মেটিয়াবুরুজ সহ সংখ্যালঘু এলাকায়; হেলমেট বিহীন বাইক আরোহীদের জন্য কোন নিয়ম নেই। পুলিশ দেখেও না দেখার ভান করে। কিন্তু ধর্ম দেখে পুলিশের আচরণ কেন? প্রশ্নটা অনেকদিনের। প্রাক্তন মিস ইন্ডিয়া ঊষসী সেনগুপ্তকে হেনস্থার ঘটনায়; সেই সব অস্বস্তিকর প্রশ্ন আবার প্রকাশ্যে।

আরও পড়ুনঃ থানার সামনেই হেনস্থা; নিষ্ক্রিয় পুলিসের উপরে ভরসা নেই মিস ইন্ডিয়ার

গত মঙ্গলবার রাতে, কাজ সেরে; বাইপাসের পাঁচতারা হোটেল থেকে ফেরার সময়; বাইক নিয়ে তাঁর গাড়ি ধাওয়া করে কয়েকজন সংখ্যালঘু সম্প্রদায়ের যুবক; গাড়ি ঘিরে চিৎকার; এমনকী কাঁচ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ করেন ঊষসী।

এই ঘটনায় সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ; কিন্তু পুলিশের ভুমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করে ঊষসী সেনগুপ্ত ফেসবুকে লেখেন; ঘটনার পরে তিনি ময়দান থানায় যান অভিযোগ করতে; কিন্তু ময়দান থানার পুলিশ; এলাকাটি তাঁদের নয় বলে; অভিযোগ নিতে অস্বীকার করে। তারা ঊষসী সেনগুপ্তকে ভবানীপুর থানায় যেতে বলেন।

আরও পড়ুনঃ ফোর্ট উইলিয়ামে নাবালিকা ধর্ষণ, রাজ্যে মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন

এরপরে তিনি যান চারু মার্কেট থানায় অভিযোগ দায়ের করতে; কিন্তু সেখানেও পুলিশি অসহযোগিতার মুখোমুখি হন তিনি। উপস্থিত সাব-ইন্সপেক্টর বলেন; “এই অভিযোগ একমাত্র ভবানীপুর থানাতেই হতে পারে। ঊষসী সেনগুপ্ত তখন, থানাতেই চিৎকার-চেঁচামেচি শুরু করেন। তাঁর চিৎকার চেঁচামেচিতে কাজ হয়।

ফেসবুকে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করার পরে; হেলমেট বিহীন বাইক বাহিনীর বিরুদ্ধে উঠে আসে একের পর এক অভিযোগ। অভিনেতা সাহেব ভট্টাচার্য লেখেন; “খিদিরপুর ও পার্ক সার্কাস এলাকার ছেলেরা, যাদের স্বাধীনতা আছে বিনা হেলমেটে এই শহরে জংলী কুকুরের মত ঘুরে বেড়ায়। আমি নিশ্চিত এদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়া হবে না”। এর সাথে রাজনীতির গভীর যোগ আছে বলেও লেখেন সাহেব।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন