জাতীয় সড়ক অবরোধে প্রশাসন চুপ, কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

159
জাতীয় সড়ক অবরোধে প্রশাসন চুপ, কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা
জাতীয় সড়ক অবরোধে প্রশাসন চুপ, কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

জাতীয় সড়ক অবরোধে প্রশাসন চুপ; কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা দায়ের করলেন বিজেপি নেতা দেবদত্ত মাজি। পয়গম্বর ইস্যুতে পরপর দুদিন জাতীয় সড়ক অবরোধে প্ররোচনার অভিযোগে; কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের বিজেপি নেতার। মামলাকারী দেবদত্ত মাজির অভিযোগ; এই ঘটনায় প্ররো’চনা দেওয়া হচ্ছে। আর কারা কারা এর সঙ্গে জড়িত, তা জানতেই; কলকাতা হাইকোর্টে এনআইএ তদন্ত দাবি করে; এই জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। মামলা গ্রহন করেছে; কলকাতা হাইকোর্ট।

হজরত মহ’ম্মদকে অপমান ইস্যুতে, পরপর দুদিন জাতীয় সড়ক অব’রোধ করার ঘটনায়; কলকাতা হাইকোর্টে এই জনস্বার্থ মামলা দায়ের হল। বিষয়টি নিয়ে ইচ্ছাকৃত প্ররো’চনা দেওয়া এবং পরিস্থিতিকে উত্ত’প্ত করার অভিযোগেই; এই জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। কারা এই ইস্যুতে প্ররো’চনা দিচ্ছেন? তা বলতে চাননি; সিংহবাহিনীর সম্পাদক দেবদত্ত মাজি। তা খুঁজে বের করতেই আদালতের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বলে; মামলাকারীদের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুনঃ ধূলাগড়ে শুক্রবার নমাজের পরই, জাতীয় সড়ক অবরোধ ও বিক্ষোভ শুরু

আগামী সোমবার এই মামলার শুনানি হতে পারে; এমনটাই জানা যাচ্ছে। এদিন মামলাকারীদের তরফে আইনজীবী আদালতে জানান; পশ্চিমবঙ্গ আন্তর্জাতিক সীমানার সঙ্গে যুক্ত। সেই রাজ্যে গুরুত্বপূর্ণ দুটি জাতীয় সড়ক; টানা ১১ ঘণ্টা অব’রোধ করে রাখা হয়েছিল। সেখানে টায়ার পোড়া’নো এবং ইট ছোড়া হয়েছে; বলেও অভিযোগ করেছেন মামলাকারী দেবদত্ত মাজি।

আরও পড়ুনঃ মমতার আবেদনেও কাজ হল না, হাওড়ায় ‘মুস’লিম অধ্যু’ষিত’ এলাকায় ফের তা’ণ্ডব

রাজ্যের গুরুত্বপূর্ণ রাস্তা অবরোধে কারা যুক্ত, তাঁদের খুঁজে বের করতেই; জনস্বার্থ মামলা বলে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে এই ঘটনার এনআইএ তদন্তও; দাবি করেছেন দেবদত্ত। প্রধান বিচারপতি এই মামলা করার অনুমতি দিয়েছেন। আগামী সোমবার সেই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে।

এদিনও পয়গম্বর ইস্যুতে পার্কসার্কাস, মেটিয়াবুরুজ, গার্ডেনরিচে বিক্ষোভ দেখান হয়। জোরদার বিক্ষোভ দেখানো হয়; হাওড়ার বিস্তীর্ণ এলাকা জুড়ে। কয়েকদিন আগেই পয়’গম্বর হজরত মহ’ম্মদকে নিয়ে; বিজেপি নেত্রী নূপুর শর্মা অবমা’ননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগ ওঠে। যা নিয়ে দেশ জুড়ে প্রতিবাদে সামিল হন; সংখ্যা’লঘু সংম্প্র’দায়ের লোকজন। পরিস্থিতি সামাল দিতে; ওই বিজেপি নেত্রীকে দল থেকে সাসপেন্ড করে বিজেপি। গতকাল থেকে বাংলায়; প্রতিবাদে সরব হয়েছে সংখ্যা’লঘু মুস’লিম সম্প্র’দায়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন