আন্দোলনকারীদের একতা ভাঙবে, কড়া ব্যবস্থা না নিয়ে অপেক্ষা মুখ্যমন্ত্রী মমতার

432
নবান্নেই জুনিয়র ডাক্তারদের সোমবার বৈঠকে ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা/The News বাংলা
নবান্নেই জুনিয়র ডাক্তারদের সোমবার বৈঠকে ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা/The News বাংলা

জুনিয়ারদের আন্দোলন ভাঙতে; প্রচ্ছন্ন হুমকি দিয়েও অপেক্ষা মুখ্যমন্ত্রী মমতার। “সব রাজ্যই কড়া ব্যবস্থা নেয়; আমরা কিছুই করছি না”; জুনিয়র ডাক্তাদের আন্দোলন তোলা নিয়ে; নবান্নে এমন কথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ সিনিয়র ডাক্তারের চেষ্টা ব্যর্থ হওয়ার পর; নবান্নে সাংবাদিক সম্মেলন করেন মমতা।

আন্দোলনকারীদের একতা ভাঙবে; কড়া ব্যবস্থা না নিয়ে অপেক্ষা মমতার। শনিবার সন্ধ্যায় নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সাংবাদিক সম্মেলন চলার সময়ই নাকি; ১০ জন জুনিয়ার ডাক্তার হাজির হন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে। সাংবাদিক সম্মেলন ৫ মিনিট বন্ধ রেখে; তিনি দেখাও করেন তাঁদের সঙ্গে। তবে তাঁরা কোন হাসপাতালের তা বলেননি মমতা।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মমতার কাছে রিপোর্ট তলব করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

শুক্রবার সন্ধ্যেয় ৫ জন সিনিয়ার ডাক্তারের সঙ্গে আলোচনা পর; মুখ্যমন্ত্রী মমতা নবান্নে ডেকে পাঠান; আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের। তাঁর বার্তা নিয়ে সন্ধ্যার পর নবান্ন থেকে এন আর এস হাসপাতালে যান; রাজ্যের স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র। কিন্তু তাঁর মুখের উপর পরিষ্কার না বলে দেন এন আর এস হাসপাতালের জুনিয়ার ডাক্তাররা।

শনিবারেও আবার চেষ্টা হয় ঐ ৫ জন বিখ্যাত ডাক্তারের তরফ থেকে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। জুনিয়ার ডাক্তারদের আন্দোলন তোলার; কোন সমাধান বের হয়নি। শনিবার সকালেও কয়েকঘণ্টা ধরে এনআরএস হাসপাতালে; আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করেছেন; ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশনের সদস্যরা। কিন্তু তারপরেও জুনিয়ার ডাক্তারদের; নবান্নে যাওয়া নিয়ে রাজি করাতে পারেন নি তিনি।

ডাক্তাররা পরিষ্কার জানিয়ে দেন; মমতাকেই আসতে হবে হাসপাতালে। মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে; সাফ জানিয়ে দিয়েছে জুনিয়ার ডাক্তাররা।

এদিকে হাসপাতাল কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর কাছে; রিপোর্ট তলব করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার রাজ্যের মুখ্যসচিবের কাছে চিঠি আসে; কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের তরফ থেকে। চিঠিতে হাসপাতাল জট নিয়ে; সব রিপোর্ট চেয়ে পাঠান হয়েছে। ইতিমধ্যেই এই অচলাবস্থা কাটাতে; রাজ্যপালের ডাকে এখনও সাড়া দেননি মুখ্যমন্ত্রী।

কোন স্টেপ নেওয়া হয়নি, কিন্তু এইভাবে আর কতদিন? নবান্নে পরিষ্কার প্রচ্ছন্ন হুমকি দেন মুখ্যমন্ত্রী মমতা। কিন্তু তাতেও সমাধান সুত্র বেরয়নি। এদিকে রাজ্যপাল ফের ডেকে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীকে। হাসপাতাল কাণ্ডের জট কিভাবে ছাড়ে সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন