মাইনাস ২০ ডিগ্রিতে আন্তর্জাতিক যোগ দিবস পালন ভারতীয় জওয়ানদের

294
মাইনাস ২০ ডিগ্রিতে যোগ দিবস পালন ভারতীয় জওয়ানদের/The News বাংলা
মাইনাস ২০ ডিগ্রিতে যোগ দিবস পালন ভারতীয় জওয়ানদের/The News বাংলা

আন্তর্জাতিক যোগ দিবসে; সারা ভারত জুড়ে যোগ পালিত হয়েছে। কাশ্মীর থেকে কন্যাকুমারী কোনও জায়গা বাদ যায়নি। সেলেব থেকে আমজনতা; সকলেই রাস্তায় নেমে যোগাসন করেছেন। আর আইটিবিপি (ইন্দো তিবেটান বর্ডার পুলিশ ফোর্স) জওয়ানরা যা করলেন; তা এককথায় অভাবনীয়।

এদিন বরফে ঢাকা লাদাখে; সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮ হাজার ফুট উঁচুতে মাইনাস ২০ ডিগ্রি তাপমাত্রায় বিশ্ব যোগ দিবস পালন করলেন তাঁরা। অসম্ভব কঠিন এক আবহাওয়ার মধ্যে দাঁড়িয়ে; জওয়ানদের এই যোগ দিবসে এগিয়ে আসাকে; সকলেই কুর্ণিশ করছেন।

আরও পড়ুনঃ উত্তপ্ত ভাটপাড়ায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, মৃতদেহ নিয়ে মিছিল বিজেপির

লাদাখে মাইনাস ২০ ডিগ্রি তাপমাত্রায়; যোগ দিবস পালন আইটিবিপি (ইন্দো তিবেটান বর্ডার পুলিশ ফোর্স) জওয়ানদের। লাদাখে আন্তর্জাতিক যোগ দিবস পালন করলেন; আইটিবিপি জওয়ানরা। মাটি থেকে ১৮০০০ ফুট উচ্চতায়; লাদাখের আইটিবিপির ক্যাম্পে যোগাভ্যাসে মাতলেন জওয়ানরা।

আরও পড়ুনঃ যোগী আদিত্যনাথ ও মোহন ভাগবতের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য, রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ সংগীতশিল্পীর বিরুদ্ধে

মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও; নড়াতে পারেনি জওয়ানদের উত্সাহকে। লেহ-তেও ক্যাম্পে যোগ দিবস; উদযাপন করলেন আইটিবিপি জওয়ানরা। আগেও ভারতীয় সেনা সিয়াচেনে; ২০ হাজার ফুট উঁচুতে যোগাসন করেছিল। আর এদিনও একই ঘটনার; পুনরাবৃত্তি করল আইটিবিপি। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও; যোগদিবস পালন করেন।

আরও পড়ুনঃ আরও পড়ুনঃ সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় বিনা হেলমেটের বাইক ধরার অভিযান পুলিশের

লাদাখের পাশাপাশি হিমাচল প্রদেশের কুল্লু, ছত্তিশগড়ের রাজনন্দগাঁও ও উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলা সহ ভারতের বিভিন্ন রাজ্যে; ইন্দো তিবেটান বর্ডার পুলিশের জওয়ানরা; এদিন যোগদিবস পালন করেছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ বাকি ছিল এটাই, মুখ্যমন্ত্রী মমতার পুলিশে এবার সিভিক গোয়েন্দা নিয়োগ

তবে আইটিবিপি (ইন্দো তিবেটান বর্ডার পুলিশ ফোর্স) এর তরফ থেকে জানান হয়েছে; তাঁরা এই একটি দিন নয়; সারাবছরই যোগ ব্যায়াম, শারীরিক কসরত করেন। কখনও তাঁদের মাইনাস ৫০ ডিগ্রি তাপমাত্রাতেও কাজ করতে হয় দেশের জন্য। গোটা দেশ স্যালুট জানিয়েছে আইটিবিপি (ইন্দো তিবেটান বর্ডার পুলিশ ফোর্স) জওয়ানদের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন