স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে অশান্ত ভাটপাড়ায় বিজেপির কেন্দ্রীয় দল

650
অমিত শাএর নির্দেশে কাল ভাটপাড়ায় আসছে বিজেপির কেন্দ্রীয় দল/The News বাংলা
অমিত শাএর নির্দেশে কাল ভাটপাড়ায় আসছে বিজেপির কেন্দ্রীয় দল/The News বাংলা

অমিত শাহের নির্দেশে শুক্রবার ভাটপাড়ায় আসছে; বিজেপির কেন্দ্রীয় দল। বিজেপি সাংসদ অর্জুন সিংহ জানিয়েছেন; শুক্রবার থেকে ভাটপাড়ায় আন্দোলন হবে নন্দীগ্রামের ধাঁচে। বৃহস্পতিবার ভাটপাড়ার সংঘর্ষে বিজেপির তীর মদন মিত্রের দিকে। অর্জুনের দাবি, কামালগাছি থেকে এসে তৃণমূলের দুষ্কৃতীরা অশান্তি সৃষ্টি করছে।

শুক্রবার বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল আসছে ভাটপাড়ায়। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পুরো ঘটনার সম্পূর্ণ বিবরণ দেবে; কেন্দ্রীয় প্রতিনিধি দল। এই মুহূর্তে ভাটপাড়া ও পার্শ্ববর্তী এলাকা জুড়ে চলছে ১৪৪ ধারা। আতঙ্কে স্থানীয় বাসিন্দারা। তৃণমূল নেতা মদন মিত্র এই ঘটনার পিছনে বিজেপি নেতা অর্জুন সিংকে দায়ি করেছেন।

সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় বিনা হেলমেটের বাইক ধরার অভিযান পুলিশের

বৃহস্পতিবার ফের রণক্ষেত্রের রুপ নেয় ভাটপাড়া; গুলির লড়াইয়ে মৃত দুই; শুন্যে পুলিশের ১০ রাউণ্ড গুলি। নতুন থানা উদ্বোধনের আগেই; রণক্ষেত্র ভাটপাড়া। ভাটপাড়া ফাঁড়ির ২০০ গজের মধ্যেই; চলছে বোমাবাজি। চলছে গুলির লড়াই। ইতিমধ্যেই গুলিবিদ্ধ হয়ে; দুজনের মৃত্যুৃ হয়েছে।

বৃহস্পতিবার ভাটপাড়ায় নতুন থানা; উদ্বোধন হওয়ার কথা। থানা উদ্বোধন করার কথা রাজ্যের ডিজি বীরেন্দ্রর। ভাটপাড়ায় এতদিন পুলিশ ফাঁড়ি ছিল। জগদ্দল থানার অন্তর্গত ছিল সেই ফাঁড়ি। কিন্তু ভোট পরবর্তী হিংসায় গত এক মাস ধরে উত্তপ্ত ভাটপাড়া। শান্তি ফেরানোর চেষ্টায়; বারবার ব্যর্থ হতে হচ্ছে প্রশাসনকে।

মুসলিম তোষণ না করতে মুখ্যমন্ত্রী মমতাকে খোলা চিঠি মুসলিম বুদ্ধিজীবীদের

এলাকায় শান্তি ফেরাতে জগদ্দল থানা ভেঙে; ভাটপাড়া থানা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভাটপাড়া ফাঁড়িটি-ই বদলে হচ্ছে নতুন থানা। নতুন থানার ওসি হচ্ছেন রাজর্ষি দত্ত। নতুন থানা উদ্বোধন করতে ডিজি বীরেন্দ্রর আসার আগেই; নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া। নতুন থানার নাকের ডগায় শুরু হয় বোমাবাজি ও গুলি বৃষ্টি।

দুষ্কৃতীদের বাগে আনতে; শূন্যে ১০ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিশ। ভাটপাড়ায় কার্যত লাগামহীন সন্ত্রাস চালাচ্ছে দুষ্কৃতীরা। ইতিমধ্যেই ভাটপাড়ায় গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যুর খবর মিলেছে। অর্জুন সিংহ এর দাবী পুলিশের ছোঁড়া গুলিতেই মৃত্যু হয়েছে ওই দুই ব্যাক্তির।

এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে; দোকানপাট সমস্ত বন্ধ। ভাটপাড়ায় এভাবে সন্ত্রাস, অশান্তির পিছনে বহিরাগতদের হাত রয়েছে; বলেই অভিযোগ স্থানিয় বাসিন্দাদের। তাঁদের অভিযোগ; পুলিশ যথোপযুক্ত ব্যবস্থা নিচ্ছে না। ধরপাকড় চলছে ঠিকই; কিন্তু তাতে দুষ্কৃতীদের তাণ্ডব কমছে না।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন