বহিরাগত দুষ্কৃতীদের অবাধ তাণ্ডব, ব্যর্থ রাজ্য প্রশাসন, গুলির লড়াইয়ে মৃত ২

395
বহিরাগত দুষ্কৃতীদের অবাধ তাণ্ডব, ব্যর্থ রাজ্য প্রশাসন, গুলির লড়াইয়ে মৃত ২/The News বাংলা
বহিরাগত দুষ্কৃতীদের অবাধ তাণ্ডব, ব্যর্থ রাজ্য প্রশাসন, গুলির লড়াইয়ে মৃত ২/The News বাংলা

বহিরাগত দুষ্কৃতীদের অবাধ তাণ্ডব; সম্পূর্ণ ব্যর্থ রাজ্য পুলিশ প্রশাসন; গুলির লড়াইয়ে এখন পর্যন্ত মৃত ২। ভোটের পর বৃহস্পতিবার ফের রণক্ষেত্র ভাটপাড়া; গুলির লড়াইয়ে মৃত দুই; শুন্যে পুলিশের ১৫ থেকে ২০ রাউণ্ড গুলি।

ভাটপাড়ার সাংসদ ও বিজেপি নেতা অর্জুন সিং; এই ঘটনার জন্য তৃণমূলের বহিরাগতদের দিকে আঙুল তুলেছেন। অন্যদিকে তৃণমূল নেতা মদন মিত্র; এই ঘটনার পিছনে বিজেপির বহিরাগতদের দিকেই আঙুল তুলেছেন। বহিরাগত তথ্য স্বীকার করে নিয়েছেন; রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

নতুন থানা উদ্বোধনের আগেই; ফের রণক্ষেত্র হয়ে উঠল ভাটপাড়া। ভাটপাড়া ফাঁড়ির ২০০ গজের মধ্যেই; চলছে বোমাবাজি। চলছে গুলির লড়াই। ইতিমধ্যেই গুলিবিদ্ধ হয়ে; দুজনের মৃত্যুৃর খবর মিলেছে। মৃতদের নাম রামবাবু সাউ ও সন্তোষ সাউ।

বৃহস্পতিবার ভাটপাড়ায় নতুন থানা; উদ্বোধন হওয়ার কথা। থানা উদ্বোধন করার কথা রাজ্যের ডিজি বীরেন্দ্রর। ভাটপাড়ায় এতদিন পুলিশ ফাঁড়ি ছিল। জগদ্দল থানার অন্তর্গত ছিল সেই ফাঁড়ি। কিন্তু ভোট পরবর্তী হিংসায় একমাস ধরেই উত্তপ্ত ভাটপাড়া। শান্তি ফেরানোর চেষ্টায়; বারবার ব্যর্থ হতে হচ্ছে প্রশাসনকে।

এলাকায় শান্তি ফেরাতে ভাটপাড়ায়; নতুন একটি থানা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভাটপাড়া ফাঁড়িটিই বদলে হচ্ছে থানা। নতুন থানার ওসি হচ্ছেন রাজর্ষি দত্ত। থানা উদ্বোধন করতে ডিজি বীরেন্দ্রর আসার আগেই; নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া। নতুন থানার নাকের ডগায় শুরু হয় বোমাবাজি ও গুলি বৃষ্টি।

দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে; এই মুহূর্তে রণক্ষেত্র ভাটপাড়া। দুষ্কৃতীদের বাগে আনতে; শূন্যে ১৫-২০ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিশ। ভাটপাড়ায় কার্যত লাগামহীন সন্ত্রাস চালাচ্ছে দুষ্কৃতীরা।। তবে পুলিশ না দুষ্কৃতী; কোন পক্ষের ছোঁড়া গুলিতে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে; তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। অর্জুন সিংয়ের অভিযোগ; পুলিশের গুলিতে ২ জনের মৃত্যু হয়েছে; অস্বীকার করেছে পুলিশ।

এই ঘটনায় এলাকার মানুষ; পুলিশ প্রশাসনের ব্যর্থতার অভিযোগ তুলেছে। গোটা এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। দোকানপাট সমস্ত বন্ধ হয়ে গিয়েছে। ভাটপাড়ায় এভাবে সন্ত্রাস, অশান্তির পিছনে বহিরাগতদের হাত রয়েছে; বলেই দাবি করছেন স্থানিয় বাসিন্দারাও।

তাঁদের অভিযোগ; পুলিস যথোপযুক্ত কোনও ব্যবস্থা নিচ্ছে না। ধরপাকড় চলছে ঠিকই; কিন্তু তাতে দুষ্কৃতীদের তাণ্ডব কমছে না। এই ঘটনায় সম্পূর্ণ ব্যর্থ রাজ্য পুলিশ প্রশাসন; মত রাজনৈতিক মহলের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন