সব প্রশ্নের জবাব দিতে আসছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনী

459
The News বাংলা
The News বাংলা

The News বাংলা, নিউ দিল্লী: সব প্রশ্নের জবাব দিতে বাজারে আসছে নরেন্দ্র মোদীর জীবনী। লোকসভা ভোটের আগেই প্রকাশ হবে, ‘নরেন্দ্র মোদী-ক্রিয়েটিভ ডিসরাপটার’ (Narendra Modi: Creative Disruptor-The Maker of New India)। জীবনী লেখক, আর.বালাশঙ্কর।

আচ্ছে দিন, নতুন ভারত, কর্মসংস্থান, আধার কার্ড, জিটিএস, আমেরিকার সঙ্গে সম্পর্ক সহ বিরোধীদের সব প্রশ্নের উত্তর দেওয়া থাকবে মোদীর এই জীবনীতে। মোদী ছাড়া ভারতবাসীর কাছে অন্য কোন বিকল্প নেই, বলে বলা হয়েছে জীবনীতে।

আরও পড়ুনঃ সমালোচনার মধ্যেই রেকর্ড আয়ের লক্ষ্যে মোদীর ‘স্ট্যাচু অফ ইউনিটি’

এর আগেও আন্ডি মারিনোর ‘নরেন্দ্র মোদী-এ পলিটিক্যাল বাইওগ্রাফি’ বাজারে এসেছে। এসেছে, ‘মোদী এফেক্ট: ইনসাইড নরেন্দ্র মোদী’। যে বইয়ের লেখক লান্স প্রাইস। কিন্তু মোদীকে নিয়ে এই দুটো জীবনীতেই মোদীর জীবন, লড়াই ও ভোটের প্রচার আছে। কিন্তু শেষ ৪ বছরে মোদীর নেতৃত্বে নতুন ভারতের কোন লেখা নেই।

Image Source: Google

আর তাই এবার এই নতুন জীবনী। তবে আর বালাশঙ্কর এর নরেন্দ্র মোদী-ক্রিয়েটিভ ডিসরাপটার’ (Narendra Modi: Creative Disruptor-The Maker of New India) ছাপিয়ে যাবে সব লেখাকেই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ এই বইয়ে থাকছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উল্লেখযোগ্য কাজ ও সংস্কারগুলি।

এবারে মোদীর জীবনী লেখক, আর বালাশঙ্কর ছিলেন অর্গানাইসার উইকলির প্রাক্তন এডিটর ও বিজেপি বুদ্ধিজীবী সেলের আহ্বায়ক। ফলে খুব কাছ থেকেই দেখেছেন নরেন্দ্র মোদীকে। শেষ দু বছরে বিরোধী ও সমালোচকদের সমস্ত প্রশ্নের উত্তর থাকছে এই বইয়ে। প্রধানমন্ত্রী হিসেবে নেওয়া মোদীর সমস্ত সিদ্ধান্তের পিছনে কারণ ও তার ফলাফল এই বইয়ে থাকছে।

আরও পড়ুনঃ মোদীর ভারতে সর্দার প্যাটেলের রেকর্ড ভাঙবে ছত্রপতি শিবাজীর মূর্তি

এখন পর্যন্ত যা ঠিক আছে, এই বছরের ডিসেম্বরেই প্রকাশ হবে আর. বালাশঙ্করের নরেন্দ্র মোদী-ক্রিয়েটিভ ডিসরাপটার'(Narendra Modi:Creative Disruptor-The Maker of New India)। ডিসেম্বরেই প্রকাশ হবে এই বইয়ের ইংরেজি সংস্করণ।

নরেন্দ্র মোদী-ক্রিয়েটিভ ডিসরাপটার’ (Narendra Modi:Creative Disruptor-The Maker of New India) ইংরেজি ছাড়াও হিন্দি, গুজরাটি, পাঞ্জাবি, মারাঠি, তামিল, কন্নর এবং মালায়লাম, এই ৭ টি ভাষায় প্রকাশ হবে।

The News বাংলা
The News বাংলা

২০১৯ লোকসভা ভোটের আগেই ভারতের আমজনতার হাতে তাদের ভাষায় নরেন্দ্র মোদীর জীবনী পৌঁছে দেবার উদ্যোগ নেওয়া হয়েছে। লেখক আর. বালাশঙ্কর জানিয়েছেন, ৩০০ পাতার এই বইয়ে ১৭ টি চাপ্টার আছে। আছে নরেন্দ্র মোদীর দুষ্প্রাপ্য ও কোনদিন প্রকাশ্যে না আসা বেশ কিছু ছবি।

আরও পড়ুনঃ পুরাণ শিক্ষা না ভোট কোন লক্ষ্যে মোদীর ‘শ্রী রামায়ণ এক্সপ্রেস’

জাতীয় নিরাপত্তা, নোটবন্দী, ডিজিট্যাল লেনদেন, বৈদেশিক নীতি ইত্যাদি চাপ্টার থাকছে মোদীর এই নতুন জীবনীতে। সবাইকে অবাক করে একটি চাপ্টার থাকবে বিতর্কিত রাফায়েল ডিলের উপরও। শেষ ৪ বছরের সমস্ত বিতর্কিত ইস্যুই থাকছে এই বইয়ে।

The News বাংলা
The News বাংলা

মোদীর পুরোনো জীবনীমূলক বইগুলোতে আছে কিভাবে এক চা বিক্রেতা ভারতের প্রধানমন্ত্রী হলেন। লেখক জানিয়েছেন, এই বইয়ে থাকছে কিভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভারত সংস্কার এক নতুন দেশ গড়তে সাহায্য করছে।

লোকসভা ভোটের আগেই মানুষের হাতে তাদের নিজের ভাষায় প্রধানমন্ত্রী মোদীর কথা তুলে দিতে চান প্রকাশকরা। ইংরেজি, হিন্দি, গুজরাটি, পাঞ্জাবি, মারাঠি, তামিল, কন্নর এবং মালায়লাম, এই ৮টি ভাষা ছাড়াও ভবিষ্যতে ভারতের অন্যান্য ভাষাতেও এই বই প্রকাশ করা হবে। এমনকি বাংলা ভাষাতেও এই বই প্রকাশ করার ইচ্ছে আছে লেখকের।

লোকসভা ভোটের আছে বিজেপির ইস্তেহার তো বেরোবেই। তবে, নরেন্দ্র মোদী-ক্রিয়েটিভ ডিসরাপটার’ (Narendra Modi: Creative Disruptor-The Maker of New India) বইটি ২০১৯ এর লোকসভা ভোটে বিজেপির প্রথম ইস্তেহারের কাজ করবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন