হিন্দুদের দেবদেবী নিয়ে দিনের পর দিন ক’টূক্তি, গ্রেফতার মহম্মদ জুবেইর, প্রতিবাদ শুরু

102
হিন্দুদের দেবদেবী নিয়ে দিনের পর দিন ক'টূক্তি, গ্রেফতার মহম্মদ জুবেইর, প্রতিবাদ শুরু
হিন্দুদের দেবদেবী নিয়ে দিনের পর দিন ক'টূক্তি, গ্রেফতার মহম্মদ জুবেইর, প্রতিবাদ শুরু

হিন্দুদের দেবদেবী নিয়ে দিনের পর দিন ক’টূক্তি; গ্রেফতার মহম্মদ জুবেইর, প্রতিবাদ শুরু। হিন্দুদের ধ’র্মীয় ভাবাবেগে আ’ঘাত দেওয়া ও শ’ত্রুতা তৈরির অভিযোগে; দিল্লিতে গ্রেফতার এই সাংবাদিক। ‘অল্ট নিউজ’-র অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য় সাংবাদিক; মহম্মদ জুবেইরকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল। আর তাই নিয়ে প্রতিবাদের ঝড় তুলেছেন অনেকেই। সূত্রের খবর, এক টুইটার ব্য়বহারকারীর কাছ থেকে স’তর্কবার্তা পেয়েই ফ্য়াক্ট-চেক সংস্থার ওই সাংবাদিককে গ্রেফতার করা হয়।

দিল্লি পুলিশকে সতর্ক করে এক টুইটার ব্যবহারকারী জানিয়েছিলেন; “মহম্মদ জুবেইর এমন পোস্ট করছেন; যাতে সা’ম্প্রদা’য়িক স’ম্প্রীতি বি’ঘ্নিত হতে পারে”। পরে সংবাদসংস্থা এএনআই দিল্লি পুলিশকে উদ্ধৃত করে লেখে; ‘মহম্মদ জুবেইরের পোস্টটিতে হিন্দু ধ’র্মের বি’রুদ্ধে; এমন কিছু ছবি ও শব্দ ব্যবহার করা হয়েছিল যা উস’কানি’মূল’ক। হিং’সার বাতাবরণ তৈরি করে আমজনতার শান্তি নষ্ট করতেই; উদ্দে’শ্যপ্রণো’দিত ভাবে সবটা করা হয়’। ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এবং ২৯৫ নম্বর ধারায় মামলা রুজু হয়েছে; মহম্মদ জুবেইরের নামে।

আরও পড়ুনঃ অগ্নিবীর হতে চান, ফর্ম ফিলাপ করবেন, কোন পদে কী যোগ্যতা জেনে নিন এখনই

হিন্দুদের দেবদেবী নিয়ে দিনের পর দিন মজা করেছেন; এই মহম্মদ জুবেইর। কখনও শিব আবার কখনও অন্যান্য দেবদেবী নিয়ে দিনের পর দিন কু’মন্ত’ব্য করেছেন মহম্মদ জুবেইর; টুইটারের বিভিন্ন ছবি ভিডিও দিয়ে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। ফ্যাক্ট চেকিং ওয়েবসাইট ‘AltNews’-এর বিরুদ্ধে; বিভ্রান্তিকর খবর পরিবেশনের একাধিক অভিযোগ রয়েছে। সাংবাদিক মহম্মদ জুবেইরের বিরুদ্ধে; ধ’র্মীয় ভাবা’বেগে আ’ঘাত হা’না এবং দুই স’ম্প্রদা’য়ের মধ্যে শ’ত্রুতা সৃষ্টির একাধিক অভিযোগ রয়েছে।

আরও পড়ুনঃ “২০২৬ না, ২০২৪ এই সরকারকে বিসর্জন দিয়ে দেব”, শুভেন্দুর মন্তব্যে তুঙ্গে রাজনৈতিক বিতর্ক

দিল্লি পুলিশ জানিয়েছে, স্পেশ্যাল সেলের পুলিশ স্টেশনে; একটি মামলায় তদন্তের জন্য জুবেইরকে ডাকা হয়। যথেষ্ট তথ্যপ্রমাণ থাকায়; সেখানেই তাকে গ্রেফতার করা হয়। তাকে জেরা করা হচ্ছে এবং নির্দিষ্ট নিয়ম মেনেই; জুবেইরকে আদালতে পেশ করা হবে। এই গ্রেফতারির বিরুদ্ধে সরব হয়েছে; কংগ্রেস, সিপিএম, তৃণমূল সহ বিরোধী রাজনৈতিক দলগুলি। ২০১৭ সালে একটি অলাভজনক সংস্থা হিসেবে; আত্মপ্রকাশ করে AltNews।‘ফ্যাক্ট চেকিং’ বা সঠিক তথ্য সামনে আনার জন্য; প্রশংসাও লাভ করে সংস্থাটি। কিন্তু অনেকেরই অভিযোগ, অর্থের বিনিময়ে হি’ন্দুত্ববি’রোধী প্রো’পাগা’ন্ডা ছড়াচ্ছে সংস্থাটি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন