“২০২৬ না, ২০২৪ এই সরকারকে বিসর্জন দিয়ে দেব”, শুভেন্দুর মন্তব্যে তুঙ্গে রাজনৈতিক বিতর্ক

104
"২০২৬ না, ২০২৪ এই সরকারকে বিসর্জন দিয়ে দেব", শুভেন্দুর মন্তব্যে তুঙ্গে রাজনৈতিক বিতর্ক

“২০২৬ না, ২০২৪ এই সরকারকে বিসর্জন দিয়ে দেব”; শুভেন্দুর মন্তব্যে তুঙ্গে রাজনৈতিক বিতর্ক। “২০২৬ না, ২০২৪ এই সরকারকে বিসর্জন”; কেন একথা বললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নরেন্দ্র মোদী সরকারের ৮ বছর পূর্তি উপলক্ষে; সোমবার কোচবিহারে সভা করে বিজেপি। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে এই সভা হয়। ২০২১-এ বিধানসভা নির্বাচন হয়েছে; ফলে এই মমতা বন্দ্যোপাধ্যায় সরকার থাকার কথা; ২০২৬ সাল পর্যন্ত। কিন্তু নির্বাচিত সরকারের স্থায়িত্ব নিয়েই; প্রশ্ন তুলে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর তাঁর মন্তব্য নিয়ে; শুরু হয়েছে প্রবল বিতর্ক।

সোমবার কোচবিহারে বিজেপির সভা করেন; পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে মঞ্চে বক্তব্য রাখার সময় তিনি বলেন; “২০২৬ পর্যন্ত যেতে হবে না; ২০২৪-এই বিসর্জন দিয়ে দেব। অপেক্ষা করে থাকুন; ২০২৪-এই সরকারকে বিসর্জন দিয়ে দেব”। এরপরেই মহারাষ্ট্র পরিস্থিতি নিয়ে শুভেন্দু বলেন; “সবে তো মহারাষ্ট্র হয়েছে, এরপর ঝাড়খণ্ড, তারপরে রাজস্থান। মহারাষ্ট্র, ঝাড়খণ্ড, রাজস্থানের পর; বাংলায় পৌঁছে যাব”। কোচবিহারের জনসভা থেকে ঠিক এভাবেই হুঁ’শিয়ারি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা।

আরও পড়ুন; “মা সারদা জন্মগ্রহণ করেছেন কালীঘাটে, মমতা বন্দ্যোপাধ্যায় রূপে”, ঘোষণা নির্মল মাজির

শেষ কয়েকদিন ধরে ক্রমশ টালমাটাল হচ্ছে; মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি। শিবসেনার অন্তর্দ্বন্দ্বে সেখানকার উদ্ধব সরকার, টিকে থাকবে কিনা; সেটাই এখন বড় প্রশ্ন। উদ্ধব ঠাকরের বিরুদ্ধে মাথাচাড়া দিয়েছেন; শিবসেনা নেতা একনাথ শিন্ডে। তাঁর নেতৃত্বে একাধিক শিবসেনা বিধায়ক; উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন। বিদ্রোহী বিধায়কদের নিয়ে অসমের গুয়াহাটিতে রয়েছেন; শিন্ডে গোষ্ঠীর বিধায়করা। এই পরিস্থিতিতে শুভেন্দুর বক্তব্য, বিরোধীদের অভিযোগকে; আরও ইন্ধন দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন; দুপুরে মুখ্যমন্ত্রী মমতা আসবেন, সকাল থেকেই অঘোষিত এমারজেন্সি বর্ধমানে

মহারাষ্ট্রে বিজেপি বিরোধী, শিবসেনা-কংগ্রেস-এনসিপির জোট সরকার রয়েছে। ঝাড়খণ্ডে এখন রাজত্বে; ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও কংগ্রেসের জোট। রাজস্থানেও রয়েছে কংগ্রেস সরকার। পশ্চিমবঙ্গেও রয়েছে বিজেপি-বিরোধী তৃণমূল সরকার। যেসব রাজ্যে বিরোধী দলের সরকার রয়েছে; সেখানেই সরকার ভাঙার ইঙ্গিত করেছেন শুভেন্দু অধিকারী। এদিকে, শুভেন্দু অধিকারীর এই বক্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছে; তৃণমূলের তরফ থেকে। তৃণমূল নেতাদের দাবি, ‘অন্য রাজ্যের মত, যতই চেষ্টা করুক; মমতা বন্দ্যোপাধ্যায় সরকার কোনরকমেই ভাঙতে পারবে না বিজেপি’।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন