কেজরিওয়াল ও অতিশীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের গৌতমের

399
মানহানির মামলা করলেন গৌতম গম্ভীর/The News বাংলা
মানহানির মামলা করলেন গৌতম গম্ভীর/The News বাংলা

পূর্ব দিল্লির আম আদমি পার্টির প্রার্থী অতিশী মারলেনা বৃহস্পতিবার অভিযোগ করেন; ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর তার নামে কুরুচিপূর্ণ লিফলেট বিলি করছে জনগনের কাছে; গতকাল বৃহস্পতিবার এই অভিযোগ করে একটি সাংবাদিক সম্মেলনে কান্নায় ভেঙে পড়েন অতিশী।

এরপরেই আসরে নামেন বিজেপি প্রার্থী গৌতম; সহানুভূতি আদায় করতেই মিথ্যা নাটক করছে আম আদমি পার্টি প্রার্থী অতিশী; অতিশীকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি তার বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রমান দিতে বলেন; প্রমান দিতে না পারলে রাজনীতি ছেড়ে দিতে হবে বলেও অতিশীকে চ্যালেঞ্জ করেন তিনি।

এরপরেই গৌতম দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল; উপ মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়া এবং পূর্ব দিল্লির আপ প্রার্থীর বিরুদ্ধে মানহানির মামলা করেন; সেখানে বিজ্ঞপ্তি জারি করে তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ তুলে নিতে বলেন এই আপ নেতাদের এবং মানহানির জন্য নিঃশর্ত ক্ষমা চাইতে বলেন।

এর আগেও বেফাঁস মন্তব্য করে বিতর্ক তৈরি করেছিলেন পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্রের আম আদমি পার্টির প্রার্থী অতিশী; দিল্লির একটি অনুষ্ঠানে বিতর্কিত এই আপ প্রার্থী বলেন; বিজেপিকে হারাতে যদি গুন্ডাদের ভোট দিতে হয়; সেক্ষেত্রে সেই গুন্ডাকেই ভোট দিতে হবে।

অনুষ্ঠানে বিজেপিকে হারাতে জোটের দলগুলোর ওপর নির্ভর করার কথা বলেছিলেন অতিশী; সেখানে কেউ একজন অতিশীকে জিজ্ঞেস করেছিলেন; বিজেপি বিরোধী ব্যক্তি যদি সমাজবিরোধী বা গুন্ডা হন; তাহলে কি করা উচিৎ।

সেই সূত্র ধরেই সভায় অতিশী বলেন; সেক্ষেত্রে বিজেপিকে হারাতে সেই গুন্ডাকেই সমর্থন করতে হবে; গুন্ডাকে সমর্থন করার চেয়েও বিজেপিকে হারানো বেশি জরুরি বলে মন্তব্য করেন তিনি। তাঁর এই মন্তব্যের ফলে শুরু হয় বিতর্ক।

সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল একটি নির্বাচনী রোড শোতে বেরিয়ে হঠাৎই এক ব্যক্তির কাছে থাপ্পড় খান; কেজরিওয়ালকে বিজেপি ভয় পেয়েছে বলেই বারবার বিজেপি লোক পাঠিয়ে তাকে আক্রমণ করছে বলে আপ নেতাদের তরফ থেকে জানানো হয়।

যদিও পরে তদন্তে দেখা যায়; আক্রমণকারী ওই ব্যক্তি আম আদমি পার্টির প্রাক্তন নেতা এবং আপের বিভিন্ন সভায় তিনি অংশও নিয়েছিলেন; এরপরেই গৌতমের বিরুদ্ধে অভিযোগকে কেজরিওয়ালের নতুন নাটক বলে মন্তব্য করেছে বিজেপি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন