খাস কলকাতায় জালনোট ছাপার আস্ত কারখানা, চক্ষু চড়কগাছ পুলিশের

247
খাস কলকাতায় জালনোট ছাপার আস্ত কারখানা, চক্ষু চড়কগাছ পুলিশের
খাস কলকাতায় জালনোট ছাপার আস্ত কারখানা, চক্ষু চড়কগাছ পুলিশের

খাস কলকাতায় জালনোট ছাপার আস্ত কারখানা, চক্ষু চড়কগাছ পুলিশের। শহরে জালনোট পাচার করতে এসে, পুলিশের হাতে গ্রেফতার ২ যুবক। আর ধৃতদের জেরা করে মিলল, জালনোট ছাপার কারখানার হদিশ, তাও আবার শহর কলকাতায়। বড়সড় সাফল্য পেল, কলকাতা পুলিশের এসটিএফ। ধৃতদের কাছে মিলেছে ৭০ হাজার ৫০০ টাকার জালনোট। জালনোট-গুলি ৫০০ ও ১০০ টাকার নোট বলে জানা গিয়েছে। ধৃতদের জেরা করে বুধবার হাতিয়ারাটে তল্লাশি চালিয়ে, একটা জালনোট ছাপানোর কারখানার হদিশ মিলেছে। জানা যাচ্ছে, এই কারখানায় জালনোট ছাপিয়েছিল ধৃতরা।

নকল টাকা ছাপার কারখানায় হানা দিয়ে, চক্ষু চড়কগাছ হয়ে যায় কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের অফিসারদের। তাঁর দেখেন, সেখানে জালনোট ছাপাচ্ছেন একাধিক কর্মী, রয়েছে বড়-বড় মেশিন ৷ রীতিমতো গান চালিয়ে টাকা ছাপানো হচ্ছে সেখানে, ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে দুজনকে। উদ্ধার হয়েছে প্রচুর জালনোট। উদ্ধার হয়েছে একাধিক ল্যাপটপ, পেনড্রাইভ, কালার প্রিন্টার, কাঠের একাধিক মেশিন।

আরও পড়ুনঃ তৃণমূল আমলে বাংলার শিক্ষা, ‘চাকরি চুরি’ কাণ্ডে বিশ্ববিদ্যালয়, উপাচার্যর বাড়িতে সিবিআই হানা

ধৃতরা বড়সড় জালনোট পাচার চক্রের সঙ্গে যুক্ত, বলে মনে করছে কলকাতা পুলিশের এসটিএফ। সম্প্রতি কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে জালনোট পাচারের, নতুন একটি রুট সম্পর্কে তথ্য এসেছে। বাংলাদেশ থেকে এই নতুন রুটে, কলকাতায় জালনোট আসছে। নেপাল থেকে পানিট্যাঙ্কি-সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গা থেকে, চোরাপথে জালনোট ঢুকছে। তবে খাস কলকাতায় এরকম জালনোট ছাপানোর কারখানা, চমকে দিয়েছে পুলিশ আমজনতা সবাইকেই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন