তৃণমূল আমলে বাংলার শিক্ষা, ‘চাকরি চুরি’ কাণ্ডে বিশ্ববিদ্যালয়, উপাচার্যর বাড়িতে সিবিআই হানা

218
তৃণমূল আমলে বাংলার শিক্ষা, 'চাকরি চুরি' কাণ্ডে বিশ্ববিদ্যালয়, উপাচার্যর বাড়িতে সিবিআই হানা
তৃণমূল আমলে বাংলার শিক্ষা, 'চাকরি চুরি' কাণ্ডে বিশ্ববিদ্যালয়, উপাচার্যর বাড়িতে সিবিআই হানা

তৃণমূল আমলে বাংলার শিক্ষা, ‘চাকরি চুরি’ কাণ্ডে বিশ্ববিদ্যালয়, উপাচার্যর বাড়িতে সিবিআই হানা। এটাই এখন বাংলার শিক্ষার হাল। এসএসসি দুর্নীতি কাণ্ড নিয়ে তদন্তের সূত্রে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের আবাসন ও চেম্বারে সিবিআই-য়ের যৌথ হানা। দক্ষিণবঙ্গ থেকে এবার নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে, শিলিগুড়িতে সিবিআইয়ের টিম। দক্ষিণবঙ্গ ছাড়িয়ে এবার উত্তরবঙ্গেও হানা দিল, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সিবিআইয়ের প্রায় ১০-১২ জন সদস্য, শিলিগুড়িতে যান দুর্নীতি কাণ্ডের জাল খতিয়ে দেখতে। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বাড়িতে ও অফিসে, আচমকাই হানা দেন সিবিআই অফিসাররা। এসএসসি দুর্নীতি কাণ্ডের তদন্তে নেমে, এবার শিলিগুড়ি-তে অভিযান চালাচ্ছে সিবিআই। এদিকে আগেই এই দুর্নীতির তদন্তে নেমে, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন; কলকাতার বেসরকারি হাসপাতালে লুকিয়ে বিদ্যুৎবরণ, খুঁজে বের করল সিবিআই

এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের সঙ্গে কথা বলতে, তাঁর আবাসনে ও অফিসে পৌঁছে যায় সিবিআইয়ের দল। তবে এক্ষেত্রে কোন কেন্দ্রীয়-বাহিনী যায়নি। সিবিআইয়ের আধিকারিকরাই পৌঁছে যান, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় চত্বরে। মূলত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্য়ে তদন্ত চালাতে গিয়ে যাতে কোনও বিতর্ক না ছড়ায়, সেকারণে যাবতীয় পদক্ষেপ অত্যন্ত সতর্কতার সঙ্গে নিয়েছে তদন্তকারী সংস্থা।

সিবিআই-য়ের একটি দল যায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে, অন্যটি উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের আবাসনে। সুবীরেশ ভট্টাচার্যের সঙ্গেও, তাঁরা কথা বলছেন। কলকাতার বাঁশদ্রোনীর ফ্ল্যাটেও, সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা গিয়ে ফ্ল্যাট সিল করে দেন। জেরা করা হবে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য-কে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন