মানবিক কারণে একবার ফিরিয়ে দেওয়া পা’কিস্তানি, জ’ঙ্গি হয়ে ওড়াতে এল সেনা ক্যাম্প

228
মানবিক কারণে একবার ফিরিয়ে দেওয়া পা'কিস্তানি, জ'ঙ্গি হয়ে ওড়াতে এল সেনা ক্যাম্প
মানবিক কারণে একবার ফিরিয়ে দেওয়া পা'কিস্তানি, জ'ঙ্গি হয়ে ওড়াতে এল সেনা ক্যাম্প

মানবিক কারণে একবার ফিরিয়ে দেওয়া পা’কিস্তানি, জ’ঙ্গি হয়ে ওড়াতে এল ভারতীয় সেনা-ক্যাম্প। ভারতীয় সেনার জালে, পা’কিস্তানি আ’ত্মঘা’তী ‘ফিদা’য়েঁ জ’ঙ্গি’। জম্মু-কাশ্মীরে সেনা-ক্যাম্পে হা’মলা করে, ভারতীয় সেনাবাহিনীকে র’ক্তাক্ত করার ষড়’যন্ত্র ফাঁ’স। সেনার জেরায় ওই স’ন্ত্রাস’বাদী জানিয়েছে, কাশ্মীরে ভারতীয় সেনার উপর আ’ত্মঘা’তী হা’মলার জন্য, তাকে ৩০ হাজার টাকা দেয় পাকিস্তান আর্মির কর্নেল ইউনিস চৌধুরী।

অতীতে একবার স্রেফ মানবিক কারণেই, পাকিস্তানে ফিরিয়ে দেওয়া হয়েছিল তাকে। ফের সেই তাবারক হুসেনকে, গ্রেফতার করল ভারতীয় সেনা। সেনা সূত্রে খবর, ২১ আগস্ট জম্মুর রাজৌরি জেলায় নৌসেরার ঝাঙ্গর সেক্টরে, অনুপ্রবেশের চেষ্টা চালায় পা’কিস্তানি জ’ঙ্গিরা। কিন্তু নিয়ন্ত্রণরেখায় পুঁতে রাখা, মাইন-ফিল্ডের ফাঁদে পড়ে যায় ওই জেহাদিরা।

জানা গিয়েছে, ওইদিন নিয়ন্ত্রণরেখা বরাবর কিছুলোকের সন্দেহজনক গতিবিধি, দেখতে পান জওয়ানরা। পাকিস্তানের দিক থেকে ভারতের জমিতে, অনুপ্রবেশের চেষ্টা করতে দেখা যায় কয়েকজন স’ন্ত্রাসবা’দীকে। কিন্তু পেতে রাখা মাইন-ফিল্ডে পা দিতেই, বিস্ফোরণে নি’কেশ হয় দু’জন জ’ঙ্গি। আহত অবস্থায় পাকড়াও করা হয়, তাবারক হোসেন নামে এই স’ন্ত্রাস’বাদীকে।

বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন, প্রাণ বাঁচাতে অপারেশনও করা হয়েছে। ধৃত জ’ঙ্গি জানিয়েছে, পাক গুপ্তচর সংস্থার কর্নেল ইউনুস চৌধরি, পাকিস্তানি মুদ্রায় ৩০ হাজার টাকা দিয়ে তাকে ভারতে সেনা পোস্টে হা’মলা করতে পাঠায়। একই সেক্টর থেকে ২০১৬ সালেও, তাবারক হুসেনকে গ্রেফতার করেছিল ভারতীয় সেনা। সেবার তার সঙ্গে ধরা পড়ে, তার ভাই হারুন আলিও। স্রেফ মানবিকতার খাতিরে, সেবার পাকিস্তানে ফেরত পাঠানো হয় দুজনকেই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন