দেশদ্রোহী আখ্যা পেয়েও নিজের বক্তব্যে অনড় কংগ্রেস নেতা

336
দেশদ্রোহী আখ্যা পেয়েও নিজের বক্তব্যে অনড় কংগ্রেস নেতা/The News বাংলা
দেশদ্রোহী আখ্যা পেয়েও নিজের বক্তব্যে অনড় কংগ্রেস নেতা/The News বাংলা

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হানাকে দুর্ঘটনা বলে উল্লেখ করে মঙ্গলবার দিনভর সমালোচিত হয়েও কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং বুধবার আবারও নিজের ট্যুইটারে নিজের বক্তব্যেই স্থির রইলেন। মঙ্গলবার সারাদিন বিতর্কিত নেতা বুধবার আবারও ট্যুইটারে জঙ্গিহানাকে দুর্ঘটনা বলেই জানান তিনি।

আরও পড়ুনঃ কাশ্মীর থেকে কি ভাবে তাড়ানো হল পণ্ডিতদের

গত কয়েকদিন ধরেই পুলওয়ামায় জঙ্গিহানা নিয়ে রাজনৈতিক নেতাদের বিতর্কিত মন্তব্য চলছেই। এর মধ্যেই গত মঙ্গলবার পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে পাক জঙ্গিদের সন্ত্রাসবাদী হানাকে দুর্ঘটনা বলে উল্লেখ করলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। আর এই নিয়ে এর আগেও পুলওয়ামা নিয়ে বিতর্কিত মন্তব্য করে খবরে আসেন এই প্রবীন কংগ্রেস নেতা।

আরও পড়ুনঃ ভোটের আগে ভারতবাসীকে নতুন উপহার মোদীর

মঙ্গলবার সকালে দিগ্বিজয় সিং ট্যুইটারে পুলওয়ামা নিয়ে একটি মন্তব্য করেন। তিনি ট্যুইট করে লেখেন, পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানরা দুর্ঘটনায় মারা গিয়েছিলেন। জঙ্গি হামলায় তারা শহিদ হননি। আর এরপরেই তার মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হয় দেশ জুড়ে।

আরও পড়ুনঃ ভারতের চাপে মাথা নত করল পাকিস্তান

দেশের সাধারণ জনগণ থেকে শুরু করে দিনভর সাংবাদিকদের একের পর এক প্রশ্নবানে জর্জরিত হন তিনি। প্রশ্ন তোলা হয় তাঁর দেশভক্তি নিয়েও। দেশ যখন সঙ্কটের মধ্যে তখন একজন মন্ত্রী কি করে এই ধরনের কথা বলতে পারেন সেই নিয়ে শুরু হয় বিভিন্ন মহলে চর্চা। সোশ্যাল মিডিয়াতেও ওঠে সমালোচনার ঝড়। এমনকি প্রকাশ্যে তাকে প্রশ্ন করা হয় তিনি পাকিস্থানকে সমর্থন করছেন কিনা।

আরও পড়ুনঃ মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশ

গত মঙ্গলবার ট্যুইটে তিনি আরও জানান, সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে দেশের জনসাধারণ থেকে শুরু করে আন্তর্জাতিক কিছু সংবাদমাধ্যম সন্দেহ প্রকাশ করেছে। সরকারের উচিত সেই সমস্ত প্রশ্নের জবাব দেওয়া। আরও একবার কেন্দ্রের মোদী সরকারের সমালোচনা করে তিনি বলেন, সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে বিজেপি রাজনীতি করছে। কিন্তু মোদী সরকারের সমালোচনা করতে গিয়ে তিনি নিজেই সমালোচনার মুখে পরেন।

আরও পড়ুনঃ ভারতীয় সাবমেরিনের ভয়ে কাঁপছে পাকিস্তান

উল্লেখ্য, দিগ্বিজয় সিং আগেই সার্জিক্যাল স্ট্রাইকে নিহত সন্ত্রাসবাদীদের সংখ্যা নিয়ে প্রশ্ন করেছিলেন। আর এবার পুলওয়ামার ঘটনাকে নেহাতই দুর্ঘটনা বলে মন্তব্য করে ঘটনার গুরুত্বকেই লঘু করে দিলেন, যা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।

আরও পড়ুনঃ ভারতের সার্জিক্যাল স্ট্রাইকে খতম জইশ জঙ্গি ও ডেরা স্বীকার মাসুদ ভাইয়ের

স্বাভাবিকভাবেই কংগ্রেস নেতার এই মন্তব্যকে হাতিয়ার করে গতকাল থেকেই আসরে নেমেছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর কংগ্রেস নেতাকে কটাক্ষ করে বলেন, কংগ্রেস যেভাবে সেনাকে মিথ্যেবাদী প্রমান করার জন্য উঠেপড়ে লেগেছে, এরকম কোন গনতান্ত্রিক রাষ্ট্রেই হয় না। নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তীব্র নিন্দা করেন এই কংগ্রেস নেতার।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন