দুপুরে মুখ্যমন্ত্রী মমতা আসবেন, সকাল থেকেই অঘোষিত এমারজেন্সি বর্ধমানে

64
দুপুরে মুখ্যমন্ত্রী মমতা আসবেন, সকাল থেকেই অঘোষিত এমারজেন্সি বর্ধমানে
দুপুরে মুখ্যমন্ত্রী মমতা আসবেন, সকাল থেকেই অঘোষিত এমারজেন্সি বর্ধমানে

দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসবেন; তাই সকাল থেকেই অঘোষিত এমারজেন্সি বর্ধমান শহরে। নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বারবার বলছেন, পুলিশ-প্রশাসনকে; যে তাঁর জন্য রাস্তা আটকে রাখার দরকার নেই; মানুষের কোন অসুবিধা করার দরকার নেই। কিন্তু কে শোনে কার কথা। মুখ্যমন্ত্রী মমতা আসবেন তাই সোমবার সপ্তাহের কাজের দিনের শুরুতে; সকাল থেকেই বর্ধমান শহরে অঘোষিত এমারজেন্সি। বন্ধ সব যান চলাচল।

সোমবার থেকে তিনদিনের সফরে পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে যাচ্ছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরে প্রশাসনিক বৈঠকের পাশাপাশি; রাজনৈতিক কর্মসূচিও রয়েছে তৃণমূল নেত্রীর। সোমবার পূর্ব বর্ধমানের বর্ধমান শহর লাগোয়া গোদা বালির মাঠে; একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা। দুপুর ২টোর সময় অনুষ্ঠান। তবে পূর্ব বর্ধমান পুলিশ-প্রশাসন; সকাল থেকেই বর্ধমান শহরে অঘোষিত এমারজেন্সি জারি করেছেন।

বন্ধ রিকশা, টোটো, বেসরকারি বাস; সহ সবরকম যানবাহন। দু-একটা সরকারি বাস ছাড়া কিছুই চলছে না; সেটাও সকাল দশটার পর থেকে বন্ধ। টোটো, রিকশা চালকদের ধমকে, কোথাও আবার মারধর করে; বন্ধ করা হয়েছে মানুষকে সার্ভিস দেওয়া। বর্ধমান স্টেশন এলাকায় ঢুকতে পারছে না কোন গাড়ি। সকালে বর্ধমান স্টেশনে ট্রেন ধরতে আসতেই; হিমশিম সাধারন মানুষ। পুরুষরা হাঁটছেন, মহিলাদের কারোর বাইকে লিফট নিতে হচ্ছে; বাকিদের হাঁটতে হচ্ছে। পরিবার নিয়ে যারা বেড়িয়েছেন; তাদের অবস্থা আরও খারাপ। সকাল থেকেই চরম ভোগান্তির মধ্যে; বর্ধমান শহরের সাধারন মানুষ।

মুখ্যমন্ত্রী নিজে যেখানে বারবার বারণ করছেন; সেখানে তাঁর জন্যই মানুষকে ভুগতে হচ্ছে কেন? কেন পুলিশ সকাল থেকেই বর্ধমানে অঘোষিত এমারজেন্সি ঘোষণা করে; সব যানবাহন বন্ধ করে দিল? প্রশ্ন সাধারণ মানুষের; যদিও এই কেনর কোন উত্তর নেই। নবান্ন থেকে মুখ্যমন্ত্রী যা বলছেন; আর রাস্তায় মানুষ যা ভুগছেন, দুটো সম্পূর্ন বিপরীত; বলছেন বর্ধমান শহরের মানুষ।

পুলিশ কর্তারা এই নিয়ে মুখ খুলতে নারাজ। “এই ব্যাপারে আমি তো কিছুই জানি না”; ফোনে বললেন পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াংকা সিংলা, আইএএস। মানুষ জানেন মেনেও নিয়েছেন, দিদি আসছেন; তাই দুদিন ভুগতে হবেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি জানেন, তাঁর বারবার বলার পরেও; দিনের পর দিন ভুগছে বাংলার মানুষ। দুপুরে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান, সকাল থেকেই অঘোষিত এমারজেন্সি বর্ধমানে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন