“চলুন বাংলায় বুলডোজার সরকার গড়ি, ডান্ডা মেরে আবর্জনা সরাবে”

159
"চলুন বাংলায় বুলডোজার সরকার গড়ি, ডান্ডা মেরে আবর্জনা সরাবে"

“চলুন বাংলায় বুলডোজার সরকার গড়ি; ডান্ডা মেরে আবর্জনা সরাবে”; ফের বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার রাজ্যে উত্তর প্রদেশের যোগীর মত; ‘বুলডোজার সরকার’ আনার ডাক দিলেন তিনি। ফের নিশানা করলেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। এই নিয়ে ফের সরগরম; রাজ্য রাজনীতি।

মঙ্গলবার বাঁকুড়ার তামলিবাঁধ এলাকায়; জনসভা করেন শুভেন্দু অধিকারী। একাধিক ইস্যুতে তৃণমূলকে; স্বভাবচরিত ভাবেই আক্রমণ করেন তিনি। পয়গম্বর বিতর্ক নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি প্রসঙ্গে; ফের রাজ্যকেই আক্রমণ করেন তিনি। শুভেন্দু পরিস্কার জানিয়ে দেন; “পরিস্থিতি মোকাবিলায় সঠিক পদক্ষেপ করা হয়নি; সরকারের তরফে”।

শুভেন্দু এদিন বলেন, “চারদিন ধরে পশ্চিমবঙ্গকে ক্ষতবিক্ষত করেছে। বৃহস্পতিবার ৪ নম্বর জাতীয় সড়ক; ১৩ ঘণ্টা অবরুদ্ধ হয়ে ছিল। যখন উত্তর প্রদেশে যোগী-জি পিঠে ডান্ডা ফেলছেন, ভাল করে বুলডোজার চালাচ্ছেন; তখন এই রাজ্যের মুখ্যমন্ত্রী হাতজোড় করে বলছেন তোমরা ওঠো”। এদিন শুভেন্দু অধিকারী বুঝিয়ে দেন যে; যোগীর পথে হাঁটলে অনেক আগেই শান্ত হত বাংলা। দুর্ভোগের শিকার হতে হত না রাজ্যবাসীকে।

আরও পড়ুনঃ প্রাথমিকে বরখাস্তের তালিকায়, পঞ্চায়েত সমিতির তৃণমূল সভাপতির দুই মেয়ে

এরপরই সেই বিস্ফোরক মন্তব্য করেন শুভেন্দু। তিনি বলেন, “আসুন গেরুয়া ডান্ডা শক্ত করে; ‘বুলডোজার সরকার’ নিয়ে আসি। যে সরকার বুলডোজার চালিয়ে আবর্জনা সরিয়ে দেবে”। বিরোধী দলনেতার এই বুলডোজার মন্তব্য ঘিরে; স্বাভাবিকভাবেই দানা বেঁধেছে বিতর্ক।

আসলে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন; “যে সমাজবিরোধীরা রাজ্যে অশান্তি করেছে; তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে; তাদের সতর্ক করতে হবে; না মানলে তাদের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিতে হবে”।

উত্তর প্রদেশে সমাজে সম্প্রতি নষ্ট ও শান্তিভঙ্গের অভিযোগে; সহারানপুরে ৬৪ জনকে গ্রেফতার করা হয়েছে। সেই শহরে গোলমাল ছড়ানোয় দুই অভিযুক্ত মুজ়াম্মিল ও আব্দুল ওয়াকিরের; বাড়ির কিছু অংশ বুলডোজ়ার দিয়ে ভেঙে দিয়েছেন পুরকর্মীরা। তাঁদের অবশ্য দাবি; ওই নির্মাণ অবৈধ ছিল। কানপুরে গত ৩ জুনের গোষ্ঠী সংঘর্ষের পর মূল অভিযুক্ত জ়াফর হায়াত হাসমির আত্মীয় মহম্মদ ইসতিয়াকের নবনির্মিত ভবনও; ভেঙে দিয়েছেন সেখানকার পুরকর্মীরা।

শুভেন্দু অধিকারী বাংলাতেও; সেটাই করার ডাক দিলেন। আমাদের রাজ্যেও সেরকম বুলডোজার সরকার গড়ার ডাক দিলেন; রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন