বুথে ঢুকে মোবাইলে ছবি, ভারতীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিচ্ছে নির্বাচন কমিশন

519
ভারতীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে নির্বাচন কমিশন/The News বাংলা
ভারতীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে নির্বাচন কমিশন/The News বাংলা

কড়া ব্যবস্থার সম্মুখীন হতে চলেছে ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ; ঘাটাল লোকসভা কেন্দ্রের পিপুড়দার ১৩৯ নং বুথের ভেতরে ঢুকে বুথের ভেতরের ছবি নিজের মোবাইলে ক্যামেরাবন্দী করেছেন বলে অভিযোগ; এমনকী এক সাংবাদিককেও বুথের ভেতরে ভিডিওগ্রাফি করতে বলেন তিনি।

ভোট চলাকালীন বুথের মধ্যে ছবি তোলা কঠোর ভাবে নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন; ভারতী ঘোষের এই আদর্শ নির্বাচন আচরণ বিধি না মানার কারণে নির্বাচন কমিশন শোকজ করেছে ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে।

আরও পড়ুনঃ ষষ্ঠ দফা ভোটের মধ্যেই রহস্যজনক মৃত্যু ২ রাজনৈতিক কর্মীর, বিজেপি তৃণমূল সংঘর্ষ

নির্বাচন কমিশন মেদনীপুরের জেলাশাসককে এই ঘটনার তদন্ত করতে নির্দেশ দিয়েছেন; এই ইস্যুতে কমিশনের কাছে জবাবদিহি করতে হবে ভারতী ঘোষকে; নির্বাচন কমিশনের নির্দেশে সরিয়ে দেওয়া হয় ওই বুথের প্রিজাইডিং অফিসারকে।

এই বিষয়ে ভারতী ঘোষ বলেন; বুথের মধ্যে বিজেপির পোলিং এজেন্টকে বসতে দেওয়া হয়নি; তৃণমূল সমর্থকরা বুথের মধ্যে কাউকে ঢুকতে দিচ্ছিল না তাই তিনি নিজের মোবাইলে পুর ঘটনার ছবি তুলছিলেন; বুথের মধ্যে যে ছবি তোলা নিষিদ্ধ সে কথা নাকি তিনি জানতেন না বলেও তিনি জানিয়েছেন।

আরও পড়ুনঃ সাতসকালে ভোটের বুথে কেঁদে ফেললেন ভারতী, উড়ে গেল পায়ের নখ

এদিকে সকাল থেকেই ভারতীর বিরুদ্ধে বিভিন্ন বুথে চড়াও হয় তৃণমূল সমর্থকরা; ওই তৃণমূল সমর্থকরা বিজেপির এজেন্টকে বুথে বসতে দিচ্ছেন না বলে বিজেপির অভিযোগ; বিভিন্ন সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে ওই তৃণমূল সমর্থকদের বলতে শোনা যায়; অন্য দল করেন বলে ভারতীর এজেন্টকে তারা বুথে বসতে দেবেন না।

ভারতীকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তৃণমূল সমর্থকরা; এক সময় ধস্তাধস্তিতে তার পায়ের নখ উপড়ে রক্তাক্ত হয়; কেঁদেও ফেলেন প্রাক্তন দাপুটে আইপিএস অফিসার ভারতী ঘোষ; এরপির অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় ভারতী।

আরও পড়ুনঃ ষষ্ঠ দফায় ১০০ শতাংশ বুথে থাকছে না কেন্দ্রীয় বাহিনী, প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ কমিশন

কেশপুরে বিভিন্ন বুথে ভারতীকে ঘিরে বিক্ষোভ চলতে থাকে; তাঁর গাড়ি ভাঙচুর করা হয়; ইটের আঘাতে আহত হন তাঁর দেহরক্ষী; কিন্তু আপাতত ভারতীর অভিযোগকে উপেক্ষা করে উল্টে বুথে ছবি তোলার কারণে ভারতীর বিরুদ্ধেই পদক্ষেপ নিতে চলেছে কমিশন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন