EXCLUSIVE: ৫ রাজ্যে হারের প্রভাব, মোদীর বাংলা সফর বাতিল

341
EXCLUSIVE: ৫ রাজ্যে হারের প্রভাব, মোদীর বাংলা সফর বাতিল/The News বাংলা
EXCLUSIVE: ৫ রাজ্যে হারের প্রভাব, মোদীর বাংলা সফর বাতিল/The News বাংলা

The News বাংলা, শিলিগুড়িঃ ৫ রাজ্যে হারের প্রভাব, আপাতত প্রধানমন্ত্রী সহ কেন্দ্রীয় মন্ত্রীদের বাংলায় সফর ও জনসভা বাতিল বলে জানাল বঙ্গ বিজেপি। বাংলায় মোদীর সবকটি জনসভাই বাতিল বলে জানানো হয়েছে বাংলা বিজেপির তরফ থেকে।

গত ৭ তারিখে বিজেপির ডাকা ‘গনতন্ত্র বাঁচাও যাত্রা’ আটকে যাওয়ার পর আগামী ১৬ ডিসেম্বর শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা নিয়ে এমনিতেই অনিশ্চয়তা তৈরি হয়েছিল। মঙ্গলবার রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় সহ পাঁচ রাজ্যে কার্যত ধরাশায়ী হওয়ার পর বাংলা সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বলে বিজেপি সুত্রে জানা গেছে।

আরও পড়ুনঃ সেমিফাইনালে মোদীর হার, মিজোরাম হারাল কংগ্রেস, তেলেঙ্গনায় ব্যর্থ মহাজোট

চলতি মাসের ১৬ তারিখ শিলিগুড়িতে প্রধানমন্ত্রীর জনসভা করার কথা ছিল, তা আপাতত হচ্ছে না বলে জানিয়েছে বিজেপির রাজ্য নেতৃত্ব৷ তবে এই মুহূর্তে বাতিল হলেও সম্ভবত মোদীর এই জনসভা পিছতে পারে বলেও জানিয়েছে জেলা বিজেপির কার্যকর্তারা। সেইসঙ্গে আরও জানা গেছে, পাঁচ রাজ্যের ফলাফল নিয়ে দিল্লীতে দলীয় পর্যালোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে কোথায় কোন কর্মসূচী নেওয়ার বিষয়ে।

সেমিফাইনালে মোদীর হার, মিজোরাম হারাল কংগ্রেস, তেলেঙ্গনায় ব্যর্থ মহাজোট/The News বাংলা
সেমিফাইনালে মোদীর হার, মিজোরাম হারাল কংগ্রেস, তেলেঙ্গনায় ব্যর্থ মহাজোট/The News বাংলা

আপতত অনির্দিষ্টকালের জন্য প্রধানমন্ত্রী সহ কেন্দ্রীয় সমস্ত মন্ত্রী ও বিজেপির কেন্দ্রীয় কমিটির নেতাদের এ রাজ্যের সমস্ত কর্মসূচী বাতিল বলে জেলা বিজেপি সুত্রে জানা গেছে। আগামীতে কোন রাজ্যে কি কি কর্মসূচী হবে এবং তা কোন কোন কেন্দ্রীয় স্তরের নেতাদের তত্ববধানে হবে তা কেন্দ্রীয় কমিটির বৈঠকের পরই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

আরও পড়ুনঃ Result Live: মোদীকে হারালেন রাহুল, ৫ রাজ্যেই ধরাশায়ী বিজেপি

বিজেপি সূত্রে জানা গেছে, মঙ্গলবার নির্বাচনের ফল ঘোষনার পরেই পিএমও দপ্তর থেকে কলকাতার রাজ্য দপ্তরে এই খবর আসে। প্রধানমন্ত্রীর সফর বাতিল প্রসঙ্গে জেলা নেতৃত্বের মত, বিজেপির রথযাত্রা নিয়ে টানাপোড়েনের পর মামলা এখন ডিভিশন বেঞ্চে। জেলা বিজেপি সূত্রে খবর, ওই মামলার চূড়ান্ত হওয়ার পরই শিলিগুড়িতে আসবেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ ৫ টি প্রধান কারনে ৫ রাজ্যে হার মোদীর বিজেপির

আপতত বাতিল হলেও আগামী দিনে ‘গনতন্ত্র বাঁচাও যাত্রা’কে কেন্দ্র করে শিলিগুড়িতে জনসভা করবেন নরেন্দ্র মোদী, আশ্বাস বিজেপি নেতাদের। অন্যদিকে রাজ্য নেতৃত্ব সূত্রে জানা গেছে, পাঁচ রাজ্যের নির্বাচনে ফলাফল খারাপ হওয়াই প্রধানমন্ত্রীর সফর বাতিলের অন্যতম কারণ।

আরও পড়ুনঃ মোদী সরকারের সঙ্গে বনিবনা না হওয়ায় পদত্যাগ রিজার্ভ ব্যাঙ্ক গভর্নরের

বিজেপি সূত্রে আরও জানা গেছে, এই পাঁচ রাজ্যের ফলাফল নিয়ে আগামী বুধ, বৃহস্পতিবার বিজেপির কেন্দ্রীয় কমিটির পার্যালোচনার বৈঠকের পরই আগামী দিনে প্রধানমন্ত্রী সহ কেন্দ্রীয় সমস্ত মন্ত্রী ও বিজেপির কেন্দ্রীয় কমিটির হেভিওয়েট নেতাদের আগামী কর্মসূচী ঠিক করা হবে। আপাতত অনির্দিষ্ট কালের জন্য প্রায় সমস্ত জনসভা, অন্যান্য কর্মসূচী বাতিল করা হয়েছে বলে রাজ্য বিজেপি সূত্রে খবর।

আরও পড়ুনঃ লোকসভার আগে রাহুলের কাছে মোদীর হার, পড়ল টাকার দাম

অন্যদিকে পাঁচ রাজ্যের এই ফলাফল পশ্চিমবঙ্গের ক্ষেত্রে কোনও প্রভাব ফেলবে না বলেই মত রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের৷ এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপবাবুর বক্তব্য, ‘এই পাঁচ রাজ্যের ফলাফলের কোনও প্রভাব বাংলায় পড়বে না। বিজেপি বাংলায় যেরকম লড়ছে, সেরকমই লড়াই করবে। সিপিএম ও তৃণমূলের উজ্জীবিত হওয়ার কোনও কারণই নেই। বাংলায় বিজেপি এক ইঞ্চিও জমি ছাড়বে না’। সেই সঙ্গে বাংলায় রথযাত্রার কর্মসূচি হবে বলেও জানিয়েছেন দিলীপ ঘোষ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন