“গাছের তলায় তুলে এনে কাপড় খুলে নেব”, কার ‘কাপড়’ খুলতে চাইলেন দিলীপ ঘোষ

146
গাছের তলায় তুলে এনে কাপড় খুলে নেব, কার কাপড় খুলতে চাইলেন দিলীপ ঘোষ
গাছের তলায় তুলে এনে কাপড় খুলে নেব, কার কাপড় খুলতে চাইলেন দিলীপ ঘোষ

“গাছের তলায় তুলে এনে কাপড় খুলে নেব”, কার ‘কাপড়’ খুলতে চাইলেন দিলীপ ঘোষ? বৃহস্পতিবার সন্ধ্যায় পশ্চিম মেদিনীপুরের দাঁতনের এক সভায়, দিলীপ ঘোষ এমনই বিতর্কিত মন্তব্য করেন। নাম না করে তৃণমূল সাংসদ সৌগত রায়ের উদ্দেশ্যে তিনি বলেন, “ওই মোটা, কালো, ধুমসো একটা এমপি আছে টিএমসির। খালি বলে জুতো মারবে। কিছুই করতে পারবি না। তোর কাপড় খুলে নেবে এখানকার মানুষ। আমি বলছি, কলার ধরে নিয়ে এসে এখানে গাছের নীচে জুতো মারব। কোনও বাপের ব্যাটার হিম্মত নেই আটকে রাখার”। রাজনৈতিক প্রতিপক্ষের আক্রমণের জবাব দিতে গিয়ে, ফের অশালীন মন্তব্য করে বসেন দিলীপ ঘোষ।

দিন কয়েক আগে বিজেপির নেতা-কর্মীদের জুতোপেটা করার নিদান দিয়েছিলেন, পদার্থবিদ্যার অবসরপ্রাপ্ত অধ্যাপক তথা দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়। একজন বরিষ্ঠ সাংসদের মুখে এই কুকথা নিয়ে, আশঙ্কা প্রকাশ করেছিলেন অনেকেই। এদিন তারই পাল্টা জবাবে দিলীপ ঘোষ, বর্ষীয়ান সাংসদ সৌগত রায়ের কাপড় খুলে নেবার কথা বলেন।

আরও পড়ুনঃ ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেল রাজ্য, ২৬৯ জন শিক্ষকের চাকরি বাতিল

দাঁতনের সভা থেকে প্রকাশ্যে হুঁ’শিয়ারি দেন দিলীপ ঘোষ। তাঁর বক্তব্য, “চিরদিন সমান কারও যায় না। সাবধানে কথা বলো। আমরা কি মায়ের দুধ খাইনি? জল খেয়ে বড় হয়েছি নাকি”? তবে বর্ষীয়ান দুই রাজনৈতিক নেতার কুকথার যুদ্ধে বাংলার রাজনীতি কোন দিকে যাচ্ছে, এই বিয়ে বিতর্ক উঠেছে বিভিন্ন মহলে। রাজনীতিতে এত বয়স্ক দুই নেতার মুখে কেন কু-কথা?

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন