কাটমানি কেলেঙ্কারি, মমতাও সৎ নন ইঙ্গিত কাটমানি নিয়ে ফ্যাসাদে তৃণমূল নেত্রীর

758
কাটমানি কেলেঙ্কারি, দিদিও সৎ নন ইঙ্গিত কাটমানি নিয়ে ফ্যাসাদে তৃণমূল নেত্রীর/The News বাংলা
কাটমানি কেলেঙ্কারি, দিদিও সৎ নন ইঙ্গিত কাটমানি নিয়ে ফ্যাসাদে তৃণমূল নেত্রীর/The News বাংলা

কাটমানি কেলেঙ্কারিতে এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর দিকেই; আঙুল তুললেন এক তৃণমূল নেত্রী। দলনেত্রীর বিরুদ্ধেই; তোপ দাগলেন দলেরই এক প্রাক্তন কাউন্সিলর। পশ্চিম মেদিনীপুর শহরের ৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মৌ রায়; যিনি মেদিনীপুর শহর তৃণমূলের সভানেত্রী; মমতার বিরুদ্ধেই আঙুল তুললেন।

কাটমানি কেলেঙ্কারিতে জর্জরিত তৃণমূল। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন; দলের কোনও নেতা যদি কাটমানি নেন, তাহলে বরদাস্ত করবেন না তিনি। নজরুল মঞ্চের সভা থেকে তিনি বলেন; “কোনও প্রকল্প থেকে কাটমানি খাওয়া চলবে না। যারা কাটমানি নিয়েছেন, ফিরিয়ে দিন”। মমতার এই নির্দেশের পরই; রাজ্য জুড়ে ঝড় বয়ে যাচ্ছে। ‘কাটমানি কেলেঙ্কারি’-তে উত্তাল হয়েছে রাজ্য।

কোথাও কাটমানি ফেরতের দাবিতে বিক্ষোভ; কোথাও কাটমানি নেওয়ায় গ্রেফতার তৃণমূল নেতা। কোথাও আবার তৃণমূল নেতাদের বাড়িতে; কাটমানি ফেরতের দাবিতে হামলা। গত কয়েকদিনে এটাই রুটিন হয়ে দাঁড়িয়েছে। লোকসভা ও রাজ্য বিধানসভাও উত্তপ্ত হয়েছে; কাটমানি বিতর্কে। সব মিলিয়ে নাজেহাল রাজ্যের শাসক দল। আর সেই বিতর্কের আগুন আরও উস্কে দিলেন এক তৃণমূল নেত্রী।

পশ্চিম মেদিনীপুর শহর তৃণমূলের সভানেত্রী মৌ রায়ের কথায়; “দিদি কাটমানি ফেরত দেওয়ার কথা বলে বিপদে ফেলেছেন। আমরা অসহায় এবং অস্বস্তিবোধ করছি। দিদি যদি মনে করে থাকেন; তিনি একাই সৎ তাহলে ভুল। আমাদের মত কিছু মানুষ আছে; যারা আজ বিপদে পড়েছে। আমরা এখন চরম সঙ্কটে এবং আতঙ্কে আছি”। এই মন্তব্যের পরেই রাজ্য জুড়ে কাটমানি বিতর্কে ঝড় বয়ে যায়। ইঙ্গিতে মমতাকেও কাটমানি বিতর্কে জড়িয়ে দিলেন এই তৃণমূল নেত্রী।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার সন্ধ্যায়। মেদিনীপুরের এক প্রোমোটার ফোনে মৌ রায়ের কাছে; কাটমানির টাকা ফেরত চান। ওই প্রোমোটারের অভিযোগ; ওই এলাকায় একটি ফ্ল্যাট তৈরির সময় বেশ কয়েকদফায় তৃণমূল নেত্রী মৌ রায়কে; সাড়ে তিন লাখ টাকা দিয়েছিলেন তিনি। এখন কাটমানি ফেরত চাওয়াতে; তাঁর বাড়িতে হামলা হচ্ছে। এই ঘটনায় মৌ রায়ের বিরুদ্ধে কোতয়ালি থানায়; অভিযোগও জানিয়েছেন ওই প্রোমোটার।

যদিও প্রোমোটারের আনা অভিযোগ; মিথ্যে বলে দাবি করেছেন মৌ রায়। ওই প্রোমোটারের বিরুদ্ধে পাল্টা মানহানির মামলাও করেছেন; এই প্রাক্তন তৃণমূল কাউন্সিলর। কিন্তু এই প্রথম কাটমানি ইসুতে; বিরোধীদের পাশাপাশি দলনেত্রী মমতার দিকেই আঙুল তুললেন নিজের দলের নেত্রীই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন