কাটমানি ফেরত দিয়ে নিজের দুর্নীতি স্বীকার তৃণমূল নেতার, আনন্দে ভাসছে গ্রামবাসী

28869
কাটমানি ফেরত দিয়ে, দুর্নীতি স্বীকার তৃণমূল নেতা/The News বাংলা
কাটমানি ফেরত দিয়ে, দুর্নীতি স্বীকার তৃণমূল নেতা/The News বাংলা

কাটমানি কেলেঙ্কারি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; কাটমানি ফেরৎ দেওয়ার কথা ঘোষনার পরই; চাপে পরেছেন তৃণমূল নেতারা। কাটমানি বিষয়কে কেন্দ্র করে রাজ্য জুড়ে যে অশান্তি শুরু হয়েছে; তা থামাতে কাটমানি ফেরতের আশ্বাসও দিচ্ছেন তৃণমূল নেতারা। আর টাকা ফেরত দিয়ে; দুর্নীতি স্বীকার করে নিয়ে; আরও গাড্ডায় পরলেন তৃণমূল নেতা ত্রিলোচন মুখার্জি।

কাটমানি ফেরত দিয়ে; দুর্নীতি স্বীকার করে নিলেন তৃণমূল নেতা। শতাধিক গ্রামবাসীর চাপে; ১৬০০ টাকা করে মানুষের হাতে তুলে দিলেন; তৃণমূলের বুথ সভাপতি; ত্রিলোচন মুখার্জি। মঙ্গলবার সকালে সিউড়ি ২নং ব্লকের কোমা গ্রাম পঞ্চায়েতের চাতরা গ্রামে; তৃণমূলের নেতার কাছ থেকে; কাটমানি আদায় করে উচ্ছ্বাসে ভেসেছে গোটা গ্রাম।

আরও পড়ুনঃ কাটমানি কেলেঙ্কারি, মমতাও সৎ নন ইঙ্গিত কাটমানি নিয়ে ফ্যাসাদে তৃণমূল নেত্রীর

ইতিমধ্যে ১৪১ জন মানুষ আদায় করেছেন; আট মাস আগে; গ্রামে নর্দমা সংস্কারের মজুরির কাটমানি। এদিন টাকা হাতে নিয়ে; গ্রামের খুশি মাল, আরতি মাল, যাদব মণ্ডল, সুবোধ বাগদিরা জানান, “কবে কাজ করেছি তার ঠিক নেই। টাকা চাইলে; তৃণমূলের বুথ সভাপতি ত্রিলোচন মুখার্জি দিত মারার হুমকি”।

যেসব নেতা সরকারি প্রকল্পের কাজ করতে গিয়ে; বিভিন্ন মানুষের কাছ থেকে ঘুষ নিয়েছেন; তাঁদের বিরুদ্ধেই এই আন্দোলন শুরু হয়েছে। বিষয়টি নিয়ে বেজায় অস্বস্তিতে তৃণমূল। নেতারা বলেছেন; “ঘুষ ফেরতের নির্দেশ মমতা প্রকাশ্যে না দিলেই ভালো হত। এতে দলের হিতে বিপরীত হওয়ার আশঙ্কা রয়েছে”।

অভিযোগ, গত আট বছর ধরে একশো দিনের সামান্যও যা কাজ হয়েছে; সব টাকা তৃণমূল নেতারা ব্যাঙ্ক থেকে তুলে; নিজের কব্জায় নিয়ে নিত। তারপর পেছন পেছন ঘুরে; মিলত দুশো-পাঁচশোর মত ভিক্ষার দান। গত দু-তিন বছরে তো টাকা দেওয়ায় বন্ধ হয়ে গিয়েছিল”।

জানা গেছে, শেষ নর্দমা সংস্কারের কাজে; দু মাস আগে এসেছিল; প্রায় ২ লক্ষ ৪১ হাজার টাকা। এই সব টাকাই তুলে নিয়েছিল তৃণমূল নেতারা। কোনো টাকাই পায়নি গ্রামবাসীরা। অবশেষে তারা একজোট হয়ে; বিক্ষোভে শামিল হতে; এদিন প্রত্যেকের হাতে ১৬০০ টাকা করে ফেরত দেয় ওই তৃণমূল নেতা।

জানা গেছে, এই ধরণের পরিস্থিতি আরও বেশ কিছু জেলায়। তৃণমূল নেতারা গা ঢাকা দিয়েছেন। শুরু হয়েছে রাজ্য প্রশাসনের তদন্ত। কাটমানি কেলেঙ্কারিতে ফ্যাসাদে তৃণমূল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন