বউয়ের খোঁজ রাখেন না, দেশের মানুষের খোঁজ কি করে রাখবেন, মোদীকে খোঁটা মমতার

863
বউয়ের খোঁজ রাখেন না, দেশের মানুষের খোঁজ কি করে রাখবেন, মোদীকে খোঁটা মমতার/The News বাংলা
বউয়ের খোঁজ রাখেন না, দেশের মানুষের খোঁজ কি করে রাখবেন, মোদীকে খোঁটা মমতার/The News বাংলা

বউয়ের খোঁজ রাখেন না, দেশের মানুষের খোঁজ কি করে রাখবে, পশ্চিম মেদিনীপুরে খেজুরির সভায় নরেন্দ্র মোদীকে বেনজির আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বউয়ের কোন বিষয়েই যে খোঁজ খবর নেয় না, সে দেশের মানুষের খোঁজ রাখতে পারবে না বলেই রবিবার খেজুরির সভায় জানিয়ে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

যে ব্যক্তি নিজের বউয়ের খোঁজ রাখে না তিনি দেশের মানুষের খোঁজ নেবেন কি ভাবে? মন্তব্য করে নরেন্দ্র মোদীকে খোঁচা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রবিবার খেজুরিতে শিশির অধিকারীর সমর্থনে এক জনসভায় মমতা বলেন, যিনি নিজের বউকে দেখেননি, নিজের পরিবারের পাশে থাকেননি, বউয়ের কোন খবর রাখেন না, তিনি আবার দেশের মানুষকে কি দেখবেন?

বিয়ের এক মাসের মধ্যে স্ত্রীকে ছেড়ে আসার ঘটনা নিয়ে এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধুয়ে দেন মমতা। বিয়ের মাত্র এক মাসের মধ্যে ১৯৬৮ সালে স্ত্রী যশোদাবেনকে গুজরাতের ভাবনগর ছেড়ে কলকাতার বেলুড় মঠে রামকৃষ্ণ মিশনে চলে এসেছিলেন মোদী।

আরও পড়ুনঃ রাজনৈতিক স্বার্থে ওবিসির সংরক্ষন নিয়েছেন মোদী, মন্তব্য মায়াবতীর

বেলুড় মঠে রামকৃষ্ণ মিশনে স্বামী আত্মস্থানন্দর কাছে দীক্ষা নিতে চেয়েছিলেন। কিন্তু শেষপর্যন্ত দীক্ষা দেননি স্বামীজি। অবশেষে আরএসএসের হয়ে সংঘপ্রচারকের দায়িত্ব নেন মোদী। আর এখন দেশের প্রধানমন্ত্রী।

রবিবার পশ্চিম মেদিনীপুরে খেজুরির জনসভায় নির্বাচনী প্রচারে সেই স্ত্রীকে ছেড়ে আসার বিষয়টি হাতিয়ার করেই সভায় হাজির কয়েক হাজার মহিলার আবেগ উসকে দেন মমতা। এদিন পশ্চিম মেদিনীপুরে খেজুরির জনসভায় উপচে পড়া ভিড় ছিল।

মঞ্চ থেকে তার সাফ কথা, প্রধানমন্ত্রীর নামের আগে প্রাক্তন বসে গেছে। তার পরাজয় স্রেফ সময়ের অপেক্ষা। ভিড়ে ঠাসা ময়দানের উদ্দেশে মমতা ব্যানার্জি বলেন, এমনভাবে ভোট দিন যেন এরা এরপর বাংলার মাটির দিকে তাকাতে না সাহস পায়। ঝুটা চৌকিদার আর চাই না।

আরও পড়ুনঃ শঙ্কুর হাত ধরে পাঁচ হাজার টিএমসিপি যুব কর্মী সমর্থক বিজেপিতে

ঔদ্ধত্যবাদী, ফ্যাসিস্ট প্রধানমন্ত্রী এই মোদী। মমতা ব্যানার্জির হুঁশিয়ারি, বিজেপি ক্ষমতায় এলে বাংলায় এনআরসি করবে বলছে। আসাম থেকে ৪০ লাখ বাঙালি তাড়িয়েছে। এখানে একজন বাঙালির গায়েও হাত লাগাতে দেব না। প্রধানমন্ত্রীর চৌকিদার উপাধিকেও এদিন একহাত নিয়েছেন মমতা।

বলেছেন, আমি বলছি ইয়ে চৌকিদার ঝুটা হ্যায়। এ প্রধানমন্ত্রীকে রাজনৈতিকভাবে বিদায় দিয়েছে মানুষ। মমতা আরও বলেন, “অনেক প্রধানমন্ত্রী দেখেছি, এতবড় মিথ্যেবাদী প্রধানমন্ত্রী দেখিনি”। তথ্য ও পরিসংখ্যান দিয়ে মমতা বলেন, মোদীর আমলে হাজার হাজার কৃষক আত্মহত্যা করেছেন।

আরও পড়ুনঃ ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার জোর বিতর্ক

জনগণই তার মুখ লিউকোপ্লাস্ট দিয়ে বন্ধ করে দেবে, যেন তিনি আর মিথ্যা না বলতে পারেন। চাওয়ালা এখন ভাওতাবাজ। মমতার সদর্প ঘোষণা, আগামী দিন দিল্লি গড়বে বাংলা। নতুন ভারতবর্ষ তৈরি হবে। নোটবন্দির সমালোচনা করে মমতা বলেন, নোটবন্দির নামে কোটি কোটি টাকার হিসাব দেওয়া হয়নি।

তবে মোদীকে এইভাবে বউ নিয়ে খোঁটা দিতে খুব কমই দেখা গেছে মমতাকে। এদিন আবার সেই বিতর্ক উসকে দিলেন মমতা। তবে বিজেপি নেতারাও পাল্টা দেবার জন্য তৈরি হচ্ছেন। এর পাল্টা মমতার স্বামী নিয়েও প্রশ্ন তুলবেন বলে এদিন পরিষ্কার জানিয়ে দিয়েছেন বঙ্গ বিজেপির নেতারা। ভোটের মধ্যে এবার রাজনৈতিক ইস্যু বাদ দিয়ে ‘মোদীর বউ বনাম মমতার স্বামী’ লড়াই শুরু হল বলে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন