গোমূত্র সেবনে সেরেছে ব্রেস্ট ক্যান্সার, বিতর্কিত দাবি সাধ্বী প্রজ্ঞার

319
গোমূত্র সেবনে সেরেছে ব্রেস্ট ক্যান্সার বিতর্কিত দাবি সাধ্বী প্রজ্ঞার/The News বাংলা
গোমূত্র সেবনে সেরেছে ব্রেস্ট ক্যান্সার বিতর্কিত দাবি সাধ্বী প্রজ্ঞার/The News বাংলা

গোমূত্র সেবনে সেরেছে ব্রেস্ট ক্যান্সার, এমনই দাবি করলেন মধ্যপ্রদেশের ভোপালের বিতর্কিত বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা। সোমবার প্রার্থী পদে মনোনয়ন জমা দেওয়ার সময় সাংবাদিকদের উদ্দেশ্যে একথা জানান তিনি।

যখন সাধ্বীকে ভারতের চলমান রাজনীতি এবং গরুর প্রসঙ্গে জিজ্ঞেস করা হয়, তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে যেভাবে গোহত্যা এবং গরুর প্রতি অমানবিক আচরণ করা হচ্ছে, তা খুব বেদনাদায়ক। গোধন অমৃত জিনিস বলে মন্তব্য করেন তিনি।

গরু থেকে জাত বিভিন্ন উপকরণ কিভাবে রোগমুক্তিতে সাহায্য করে, তারও বিস্তারিত বিবরণ তিনি দেন এদিন। সবচেয়ে বড় উপকারিতা হিসেবে তিনি উল্লেখ করেন, গোমূত্র সেবনেই তিনি ব্রেস্ট ক্যান্সার থেকে আরোগ্য লাভ করেছেন। তিনি বলেন, একমাত্র গোমূত্র এবং গোমূত্র দ্বারা তৈরি আয়ুর্বেদিক ঔষধ তাকে রোগ থেকে মুক্তি পেতে সাহায্য করেছে।

এই প্রসঙ্গে তিনি হিন্দুদের পূজাপার্বণে ব্যবহৃত চরণামৃতর গুনাগুনও ব্যাখ্যা করেন, যা গরু থেকে জাত ৫ টি দ্রব্য দিয়ে তৈরি হয়। এর মধ্যে গোদুগ্ধ, গোমূত্র এবং গোচনা সরাসরি ব্যবহৃত হয়। এর সাথে দই এবং ঘি যুক্ত করা হয় বলে জানান তিনি। গোমূত্রের যে বিজ্ঞানসম্মত ব্যবহার রয়েছে, তার জ্বলন্ত উদাহরণ তিনি নিজে বলেই এদিন দাবি করেন তিনি।

গত সপ্তাহেই আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন সাধ্বী প্রজ্ঞা ঠাকুর। তারপরেই একের পর এক বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। বিজেপিতে যোগ দিয়েই এবারের চলতি লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছিলেন তিনি। ভোপালে দিগ্বিজয় সিংহের বিরুদ্ধে এবার তাই সাধ্বীকে প্রার্থী করেছে বিজেপি। সোমবারই তিনি তার প্রার্থী পদের মনোনয়ন জমা দেন।

সাধ্বী প্রজ্ঞা হিন্দুত্বের প্রচার মুখ হিসেবে বিশেষ পরিচিত। ছাত্রীবস্থায় সংঘ পরিবারের ছাত্র সংগঠন এবিভিপি বা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সাথে যুক্ত ছিলেন তিনি। বিশ্ব হিন্দু পরিষদের মহিলা শাখা এবং দুর্গাবাহিনীর সাথেও যুক্ত তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন