মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশ

1917
মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশ/The News বাংলা
মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশ/The News বাংলা

ক্ষমতা থাকলে নরেন্দ্র মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশে ছড়িয়েছে চাঞ্চল্য। কর্ণাটক কংগ্রেস নেতা বেলুর গোপালাকৃষ্ণান এর প্রকাশ্য জনসভায় এমন নির্দেশ দেওয়ার ঘটনায় দেশ জুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। ক্ষোভ প্রকাশ করা হয়েছে বিজেপির তরফ থেকে। কংগ্রেসের এই নেতাকে এখনই গ্রেফতার করা হোক, দাবি বিজেপির তরফ থেকে। কংগ্রেসের তরফ থেকে এই বিষয়ে এখনও কিছু জানান হয়নি।

আরও পড়ুনঃ ভারতীয় সাবমেরিনের ভয়ে কাঁপছে পাকিস্তান

কর্ণাটকে এক প্রকাশ্য জনসভায় ভাষণ দিতে গিয়ে কর্ণাটক কংগ্রেস নেতা বেলুর গোপালাকৃষ্ণান বলেন, সাহস থাকলে, ক্ষমতা থাকলে মোদীকে হত্যা করুন। দলের কর্মীদের তিনি কি প্রকাশ্যে সুপারি দিলেন? প্রশ্ন বিজেপির। বিজেপির তরফ থেকে কর্ণাটক কংগ্রেস নেতা বেলুর গোপালাকৃষ্ণান এর এই বক্ত্যব্য এর ভিডিও নিজেদের টুইটার আকাউন্ট এ পোস্ট করার পরেই দেশ জুড়ে হইচই পড়ে গেছে।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় বিজেপির ওয়েবসাইট হ্যাক করল হ্যাকাররা

‘Kill Modi If You Have Guts’ পরিস্কার এই ভাষাতেই সমর্থকদেরই মোদীকে মারার সুপারি দিলেন কংগ্রেস নেতা। এর আগে গতবছরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি দেয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান জামাত আহরার নামের একটি জঙ্গি গোষ্ঠী। এই হত্যার হুমকি দেয় সংগঠনটির মুখপাত্র এহসানুল এহসান।

আরও পড়ুনঃ মুম্বাই হামলার মত ফের জলপথে জঙ্গি হামলার ছক

গতবছরের শেষের দিকে ফের প্রাণনাশের হুমকি পান প্রধানমন্ত্রী মোদী। মোদীকে মারার হুমকি পান দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক। তাঁকে পাঠানো ইমেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি দেওয়া হয়। একলাইনের হুমকিতে ২০১৯-এর একটি তারিখেরও উল্লেখ করা ছিল।

আরও পড়ুনঃ ঘরে ঢুকে মারব জঙ্গিদের, প্রকাশ্যে ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

হুমকি ই-মেল পাওয়ার সঙ্গে সঙ্গে তদন্তে নামেন কেন্দ্রীয় গোয়েন্দারা। উত্তর-পূর্বের অসমের কোনও সার্ভার থেকে ইমেল পাঠানো হয়েছিল বলে প্রাথমিক তদন্তে জানা যায়। এর জেরে প্রধানমন্ত্রী নিরাপত্তা দলকেও সতর্ক করা হয়।

আরও পড়ুনঃ জঙ্গিদের সরাসরি সেনাবাহিনীতে নিচ্ছে ইমরানের পাকিস্তান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত‍্যা করার হুমকির অভিযোগে গতবছরই তামিলনাড়ুতে মহম্মদ রফিক নামে এক ব‍্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। ১৯৯৮ তামিলনাড়ুর কোয়েম্বাটুরে সিরিয়াল বোমা বিস্ফোরণের অন‍্যতম সাজাপ্রাপ্তদের মধ্যে একজন এই রফিক। জানা গিয়েছিল রফিক ট্রাক কন্ট্রাক্টর প্রকাশ নামে এক ব‍্যাক্তির সাথে ফোনে কথা বলার সময় এই হুমকি দিয়েছে। ৮ মিনিট ফোনে কথা বলা ওই অডিও ক্লিপ ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুনঃ পাকিস্তানের কোপে এবার প্রিয়াঙ্কা চোপড়া

রফিকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ (ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরি করা) ও ৫০৬(২) (অপরাধ মূলক ভয় দেখানো) ধারায় মামলা রুজু করা হয়েছে। ১৯৯৮ সালে কোয়েম্বটর সিরিয়াল বোমা বিস্ফোরণে ৫৮ জন প্রান হারায়। ওই বিস্ফোরণের ঘটনায় অন‍্যতম দোষী ছিল এই রফিক।

আরও পড়ুনঃ Exclusive পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন জঙ্গিদের জানাল জইশ

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কায়দায় ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার ছক কষছে মাওবাদীরাও। এই ঘটনা সামনে আসার পরই তাঁর নিরাপত্তায় আরও জোর দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর রোড শোর ক্ষেত্রে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করে নিরাপত্তার দায়িত্বে স্পেশাল প্রোটেকশন গার্ড বা এসপিজি।

কিন্তু ক্ষমতা থাকলে নরেন্দ্র মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশে ক্ষুব্ধ গোটা দেশ। তাঁর বিরুদ্ধে এফআইআর করা হচ্ছে বিজেপির তরফ থেকে। তবে কংগ্রেসের তরফ থেকে এই প্রাণনাশের হুমকি নিয়ে এখনও মুখ খোলা হয়নি।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন