একা প্রায়শ্চিত্ত করছেন রাজীব, সব্যসাচীর পর অর্জুনকেও বড় দায়িত্ব অভিষেকের

95
প্রায়শ্চিত্ত করছেন রাজীব, সব্যসাচীর পর অর্জুনকেও বড় দায়িত্ব অভিষেকের
প্রায়শ্চিত্ত করছেন রাজীব, সব্যসাচীর পর অর্জুনকেও বড় দায়িত্ব অভিষেকের

একা প্রায়শ্চিত্ত করছেন রাজীব; অন্যদিকে সব্যসাচীর পর অর্জুনকেও বড় দায়িত্ব অভিষেকের। তিনি যে সত্যিই হেভিওয়েট রাজনীতিবিদ; সেটা আবার প্রমান করলেন অর্জুন সিং। দলবদলের পরদিনই তৃণমূলের মন্ত্রী, সাংসদ, বিধায়কদের সঙ্গে; বৈঠকে সারলেন অর্জুন। সেই বৈঠকের উদ্দেশ্য ছিল; দলের কোন দায়িত্ব দেওয়া হবে অর্জুনকে। আশঙ্কা ছিল, রাজীব বন্দ্যোপাধ্যায়ের মত অন্য কোন রাজ্যে; নির্বাসনে না পাঠিয়ে দেওয়া হয় অর্জুনকেও। কিন্তু সেই আশঙ্কা ভুল প্রমাণিত হল। দলের বৈঠকে তৃণমূল বনগাঁ সাংগাঠনিক জেলার দায়িত্ব সামলানোর; দায়িত্ব দেওয়া হল অর্জুনকে। সরকারিভাবে সেই দায়িত্ব তাঁর হাতে তুলে দেওয়া না হলেও, দলীয় বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে; জানিয়ে দিয়েছেন সৌগত রায়।

“যারা দলের বিপদে দল ছেড়ে গেছেন; তাদের ফিরিয়ে নেওয়া হবে না। ফেরানো হলেও প্রায়শ্চিত্ত করে; তবেই ফিরতে হবে”। তৃণমূল কর্মীদের বার্তা দিয়েছিলেন; তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যার জেরে, তৃণমূলে ফিরে আজও নিজের এলাকায়; রাজনীতি শুরু করতে পারেননি রাজীব বন্দ্যোপাধ্যায়। প্রায়শ্চিত্ত করছেন ত্রিপুরায় পরে থেকে। কিন্তু অর্জুন সিং-এর ক্ষেত্রে; সেই নিয়ম মানেননি স্বয়ং অভিষেক। টিটাগড়ের কার্যালয়ে বৈঠকে অর্জুনের উপরে আস্থা রেখে; তাকে গুরুদায়িত্বই দেওয়া হয়েছে। রাজনীতিবিদদের ধারনা, বনগাঁ লোকসভায় মতুয়া ভোট ব্যাংক, তৃণমূলের পক্ষে ফিরিয়ে আনতে; বিজেপি ফেরত অর্জুনের উপরেই ভরসা রাখল তৃণমূল।

আরও পড়ুন <a href=”https://www.thenewsbangla.com/mamata-banerjee-also-lying-about-reducing-petrol-diesel-price-said-tarunjyoti-tewari/”>“পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়েও মিথ্যা বলছেন মমতা”, বোঝালেন তরুণজ্যোতি

রবিবার তৃণমূলে যোগ দিয়েই অর্জুন অভিযোগ করেছিলেন, বিজেপিতে তাঁকে সাংগঠনিক পদ দেওয়া হলেও; কাজ করার সুযোগ দেওয়া হয়নি। তাঁর উপর বিশ্বাস ছিল না বিজেপি নেতৃত্বের। বৈঠক শেষে অর্জুনের দাবি; “আগামীদিনে বারাকপুর শিল্পাঞ্চলের ৯০ শতাংশ বিজেপি কর্মী-সমর্থক; তৃণমূলে যোগদান করবে”। তৃণমূলে যোগ দিয়ে, তিনি চাপমুক্ত হয়ে; মানুষের জন্য কাজ করতে পারবেন বলেও জানিয়েছেন অর্জুন। আগামী কয়েকদিনের মধ্যেই অফিসিয়ালি; অর্জুন সিংকে বনগাঁ অঞ্চলের দায়িত্ব দেওয়া হবে।

আরও পড়ুন বিপদে পার্থ পরেশ অনুব্রত, তৃণমূলের তিন নেতার সম্পত্তির দিকে নজর দিল সিবিআই

তৃণমূলে ‘কামব্যাক’ করেই, সল্টলেকের সব্যসাচী দত্তের মত বড় দায়িত্ব পেলেন; দাপুটে নেতা অর্জুন সিং। অন্যদিকে, দিদির ছবি বুকে নিয়ে কাঁদতে-কাঁদতে দল ছেড়েও; তৃণমূলে ফিরে এসে বড় শাস্তি জুটেছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের কপালে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন