“পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়েও মিথ্যা বলছেন মমতা”, বোঝালেন তরুণজ্যোতি

236
"পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়েও মিথ্যা বলছেন মমতা", বোঝালেন তরুণজ্যোতি

কেন্দ্রের পর রাজ্য সরকারও পেট্রোল ডিজেলের দাম কমিয়েছে; ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পেট্রোল পাম্পে নাকি, কেন্দ্রের কমানোর পরে একটা টাকাও কমেনি দাম। তাহলে রাজ্য সরকার কি তেলের দাম কমায়নি? এমনই বড় অভিযোগ করলেন; বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। “পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়েও মিথ্যা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়”; রীতিমত হিসাব কষে বোঝালেন আইনজীবী তরুণজ্যোতি।

কি লিখলেন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি? “রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী নবান্নে বসে, সাংবাদিক বৈঠক করে; পেট্রোলের ওপর ২.৮০ টাকা এবং ডিজেলের ওপর ২.০৩ টাকা ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন। কেন্দ্র ছাড় দেওয়ার পর, গত ২২ তারিখ রাজ্যে পেট্রোলের দাম ছিল; ১০৬.৩০ টাকা। রাজ্য ২.৮০ টাকা ছাড়ের কথা ঘোষণা করে ২৩ তারিখ। তাহলে ২৪ তারিখ পেট্রোলের দাম হবার কথা (১০৬.০৩ – ২.৮০)= ১০৩.২৩ টাকা। কিন্তু বাস্তবে তা হয় নি; ২২ তারিখ আর ২৪ তারিখের তেলের দাম একই আছে।

মাননীয়া মুখ্যমন্ত্রী নিজের মুখে প্রেস-কনফারেন্সে স্বীকার করেছেন; কেন্দ্র পেট্রোলের ওপর লিটার প্রতি ৮ টাকা ছাড় দেওয়াতে রাজ্যের লোকসান হচ্ছে। অর্থাৎ এটা সুস্পষ্ট করে মাননীয়া নিজেই বুঝিয়ে দিয়েছেন যে; কেন্দ্র পেট্রোল-ডিজেল থেকে যা টাকা প্রাপ্ত করে; সেখান থেকে একটা অংশ রাজ্যকে ফেরত দেয়। দিদির অঙ্কের ভাষায় কেন্দ্রের ছাড় দেওয়া, ৮ টাকা থেকে; রাজ্য ফেরত পেত ১.৮০ টাকা এবং ডিজেলের ক্ষেত্রে ৬ টাকা থেকে, রাজ্য ফেরত পেত ১.০৩ টাকা।

আরও পড়ুনঃ বিপদে পার্থ পরেশ অনুব্রত, তৃণমূলের তিন নেতার সম্পত্তির দিকে নজর দিল সিবিআই

২০২১ সালের ২১শে ফেব্রুয়ারি রাজ্য সরকার, পেট্রোল-ডিজেলের ওপর; ১ টাকা ছাড়ের কথা ঘোষণা করেছিল। ২০২১ সালের ১ টাকা ছাড় এবং কেন্দ্রের বর্তমান ৮ টাকা ছাড়ের মধ্যে; রাজ্যের ফেরত পাওয়া ১.৮০ টাকা যোগ করে ২.৮০ টাকা, রাজ্যের ছাড় বলে চালিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

এবার সাধারণ মানুষ পেট্রোল পাম্পে গিয়ে, নিশ্চয়ই বুঝতে পারছেন; দিদির ২.৮০ টাকা ছাড়ের পরও পেট্রোল-ডিজেলের দাম কমল না কেন? কেন্দ্রের কাঁধে ব’ন্দুকটা রেখে, আবার বাংলার মানুষকে বোকা বানালেন মাননীয়া; বাস্তবে উনি ১ পয়সাও দাম কমালেন না। এভাবে আর কতদিন মানুষকে বোকা বানাবেন মাননীয়া”? তবে এই নিয়ে এখনও মুখ খোলেনি নবান্ন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন