বিপদে পার্থ পরেশ অনুব্রত, তৃণমূলের তিন নেতার সম্পত্তির দিকে নজর দিল সিবিআই

65
বিপদে পার্থ পরেশ অনুব্রত, তৃণমূলের তিন নেতার সম্পত্তির দিকে নজর দিল সিবিআই
বিপদে পার্থ পরেশ অনুব্রত, তৃণমূলের তিন নেতার সম্পত্তির দিকে নজর দিল সিবিআই

বিপদে পার্থ পরেশ অনুব্রত, তৃণমূলের তিন নেতার সম্পত্তির দিকে; এবার নজর দিল সিবিআই। শিক্ষামন্ত্রী থাকাকালিন এসএসসি নিয়োগে; বড়সড় দুর্নীতির অভিযোগ উঠেছে। বেআইনি পথে শিক্ষক নিয়োগ হয়েছিল; অভিযোগ নিয়ে মামলা চলছে হাইকোর্টে। কলকাতা হাইকোর্ট এই বিষয়টি নিয়ে; সিবিআই তদন্ত-র নির্দেশ দিয়েছে। অন্যদিকে, ভোট পরবর্তী হিংসা মামলায়; অনুব্রত মণ্ডলকে বারবার দাকছে সিবিআই। আর মেয়েকে অন্যায় ভাবে শিক্ষকতার চাকরিতে ঢুকিয়ে; হাইকোর্টের নির্দেশে এখন সিবিআই জালে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। আর এবার তিন নেতার সম্পত্তি কত; তা জানতেই আয়কর বিভাগকে চিঠি দিল সিবিআই।

একেই কি প্রবাদে বলে; ‘গোদের উপর বিষফোঁড়া’? পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী এবং অনুব্রত মণ্ডল; প্রত্যেককেই ভিন্ন ইস্যুতে আলাদা আলাদা জেরা করেছে সিবিআই। এবার এই তিনজন তৃণমূল কংগ্রেস নেতার সম্পত্তির পরিমান; খতিয়ে দেখতে চায় সিবিআই। তদন্তের মধ্যেই এই তিন নেতার সম্পত্তি কত?‌ জানতে চেয়ে আয়কর দফতরকে চিঠি দিল সিবিআই।

এই তিন নেতা-মন্ত্রীর প্যান কার্ডের নম্বরে কোথায়, কত সম্পত্তি রয়েছে; তার বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে। আয়কর দফতরের নথির সঙ্গে মিলিয়ে দেখা হবে; পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী ও অনুব্রত মণ্ডলের দেওয়া নথি। শুধু এদের নয়, চাওয়া হয়েছে ওই তিন নেতা-মন্ত্রীর আত্মীয়দের সম্পত্তি সংক্রান্ত নথিও। সূত্রের খবর, গত কয়েকবছরে পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী ও অনুব্রত মণ্ডল; যে আয়কর জমা দিয়েছেন, সেই সংক্রান্ত তথ্যও চেয়েছে সিবিআই।

আরও পড়ুনঃ ঠিকাদার থেকে ‘শাহজাহান‘, দুই বউয়ের জন্য ‘জোড়া তাজমহল’ তৃণমূলের ’শেখ‘ নেতার

এসএসসি দুর্নীতি মামলায়, হাইকোর্টের নির্দেশে রাজ্যের দুই মন্ত্রী এখন; সিবিআই তদন্তর কেন্দ্রে। গরু-পাচার মামলা এবং ভোট পরবর্তী হিং’সা মামলায়; অনুব্রত মণ্ডলকে একবার সিবিআই জেরা করেছে। পার্থ চট্টোপাধ্যায়–পরেশ অধিকারীও; জেরার মুখে পড়েছেন। এই দুর্নীতি এবং কর্মকাণ্ডে এনারা কেউ আর্থিক লাভবান হযেছেন কিনা; তা খতিয়ে দেখতেই সিবিআই চিঠি পাঠিয়েছে আয়কর দফতরকে। আয়কর দফতর এদের; সম্পত্তির পরিমাণ খতিয়ে দেখে রিপোর্ট দেবে।

মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তি নিয়ে; প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। নাকতলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর; কুকুর-দের ফ্ল্য়াট নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। এবার সেইসব খতিয়ে দেখে; সিবিআই-কে রিপোর্ট দেবে আয়কর বিভাগ। সঙ্গে পরেশ অধিকারী ও অনুব্রত মণ্ডলের সম্পত্তির হিসাবও দেবে তারা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন