বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরাতে ‘চক্রান্ত’

276
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরাতে 'চক্রান্ত'
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরাতে 'চক্রান্ত'

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরাতে ‘চক্রান্ত’ শুরু। এমনটাই বলছেন বাংলার সাধারণ মানুষ। একের পর এক চাকরি দুর্নীতি মামলায়, যুগান্তকারী রায় দিচ্ছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রাজ্য সরকার চরম ফ্যাসাদে। বাংলার একজন প্রিয় মানুষ হয়ে উঠেছেন তিনি। আর তাতেই নড়েচড়ে বসেছে অনেকেই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরাতে তৎপর, তৃণমূলের আইনজীবীরা, অভিযোগ অনেকেরই। এবার সেই ‘চক্রান্ত’ এর এখন নেতৃত্ব দিচ্ছেন, বর্ষীয়ান আইনজীবী অরুনাভ ঘোষ, এমনটাই অভিযোগ সাধারণ মানুষের।

আগেই এসএসসি মামলা থেকে সরানো হয়েছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। নতুন করে দায়ের হওয়া এসএসসি মামলা, শিক্ষকদের বদলি মামলা, শিক্ষকদের প্রভিডেন্ট ফান্ড সংক্রান্ত এবং শিক্ষক বদলি সংক্রান্ত দুর্নীতি মামলার, আর শুনানি করতে পারছেন না বিচারপতি গঙ্গোপাধ্যায়। পরিবর্তে এখন প্রাথমিক শিক্ষা, মাদ্রাসা শিক্ষা সংক্রান্ত যাবতীয় মামলার বিচারের দায়িত্ব দেওয়া হয়েছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। ৬ জুন থেকেই এই ব্যবস্থা কার্যকর হয়েছে, কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুনঃ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, চাকরি নিয়োগ মামলা থেকে সরানোর চেষ্টা

এবার প্রাথমিক শিক্ষা, মাদ্রাসা শিক্ষা সংক্রান্ত নিয়োগ দুর্নীতির যাবতীয় মামলার বিচারের দায়িত্ব থেকেও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সরাতে উদ্যোগী আইনজীবী অরুনাভ ঘোষের নেতৃত্বে তৃণমূলের আইনজীবীরা। সোমবার হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে, অভিযোগ জানিয়েছেন অরুনাভ ঘোষের নেতৃত্বে কিছু আইনজীবী। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিচার্য বিষয়, মামলার বিষয় বদলেরও আবেদন জানিয়েছেন তাঁরা। আর এতেই ক্ষুব্ধ বাংলার সাধারণ মানুষ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন