আশঙ্কা সত্যি হল অভিষেকের, কয়লা পাচার কাণ্ডে এবার ‘ভাইপো’কে তলব

261
আশঙ্কা সত্যি হল অভিষেকের, গরু ও কয়লা পাচার কাণ্ডে এবার 'ভাইপো'কে তলব
আশঙ্কা সত্যি হল অভিষেকের, গরু ও কয়লা পাচার কাণ্ডে এবার 'ভাইপো'কে তলব

আশঙ্কা সত্যি হল অভিষেকের, কয়লা-পাচার কাণ্ডে ‘ভাইপো’কে তলব। গরু কয়লা পাচার কাণ্ডে, অভিষেক বন্দ্যোপাধ্যায়-কে হাজিরার নির্দেশ দিল ইডি। আগামী ২রা সেপ্টেম্বর, তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে হবে কলকাতার সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে। ইডি সূত্রে জানা যাচ্ছে আগামী ২রা সেপ্টেম্বর, কয়লা-পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য কলকাতার সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে, ডেকে পাঠানো হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়-কে। তবে অভিষেক বা তৃণমূল সূত্রে এই নিয়ে, এখনও কিছু জানানো হয়নি।

এর আগেও দিল্লিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সদর দফতরে, হাজিরা দিতে বলা হয়েছিল অভিষেক ও রুজিরাকে। কিন্তু সেই সময় সাংসদ ও তাঁর স্ত্রী ইডির পাঠানো নোটিসের বিরোধিতা করে, দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তাঁদের বক্তব্য ছিল, অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা, দুজনেই পশ্চিমবঙ্গের বাসিন্দা। কিন্তু তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে, ইডির অফিসে ডেকে পাঠানো হচ্ছে। ইডি যাতে কলকাতায় গিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করে, সেই আবেদনও জানানো হয়েছিল। এবার কলকাতার অফিসেই, ডেকে পাঠাল ইডি।

আরও পড়ুনঃ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরাতে ‘চক্রান্ত’

সোমবারই তৃণমূলের ছাত্র পরিষদের জনসভা থেকে, অভিষেক বলেছিলেন, “৫ দিন পরেই, কোন কাণ্ড হবে”। দেখা গেল ৫দিন গেল না, তার আগেই অভিষেকের ডাক পরল ইডি দফতরে। কয়লা-পাচার কাণ্ডে কয়েক-হাজার কোটি টাকা, বউয়ের দুবাই আকাউন্টে ও শা’লির লন্ডন আকাউন্টে সরিয়েছেন বলেই অভিযোগ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তার নির্দিষ্ট প্রমাণ পেয়েছে, ইডি ও সিবিআই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন