বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, চাকরি নিয়োগ মামলা থেকে সরানোর চেষ্টা

232
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, চাকরি নিয়োগ মামলা থেকে সরানোর চেষ্টা
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, চাকরি নিয়োগ মামলা থেকে সরানোর চেষ্টা

বাংলার মানুষের ‘প্রিয় বিচারপতি’ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে, প্রধান বিচারপতিকে নালিশ কংগ্রেস নেতা-আইনজীবী অরুণাভ ঘোষের। “বিচারপতি অভিজিৎ দেখাতে চান তিনিই মানুষের পক্ষে”! নাম না করেই হাইকোর্টে নালিশ অরুণাভর। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নাম না করেই, নজিরবিহীন আক্রমণ কলকাতা হাইকোর্টের আইনজীবীদের একাংশের। প্রধান বিচারপতির এজলাসে জাস্টিস গাঙ্গুলির বিরুদ্ধে নালিশ করলেন, হাইকোর্টের আইনজীবী অরুণাভ ঘোষ-সহ একাধিক আইনজীবী।

তাঁদের দাবি, “কয়েকটি বিশেষ মামলায় রায় দিয়ে একজন বিচারপতি দেখাচ্ছেন একমাত্র উনিই মানুষের পক্ষে, বাকি বিচারপতিরা মানুষের বিপক্ষে”। বিচারপতির বিচার্য বিষয় বদলেরও দাবি জানিয়েছেন আইনজীবীরা। বিষয়টি ভেবে দেখার আশ্বাস দিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, চাকরি নিয়োগ মামলা থেকে সরানোর চেষ্টা করছেন অরুণাভর নেতৃত্বে কয়েকজন আইনজীবী? কিন্তু কেন?

আরও পড়ুনঃ এ দুর্নীতির শেষ কোথায়, অনুব্রত-কন্যা সুকন্যার নামে ভারত সেবাশ্রমের জমি

সোমবার হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে, অভিযোগ জানিয়েছেন অরুনাভের নেতৃত্বে কিছু আইনজীবী। নাম না করে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিচার্য বিষয়, বদলেরও আবেদন জানিয়েছেন তাঁরা। তাঁদের দাবি, কোর্টরুমের প্রসিডিং ভিডিওগ্রাফি করছে সংবাদমাধ্যম। বিচার্য মামলার তালিকা মেনে, বিচারের কাজ হচ্ছে না।

সংশ্লিষ্ট বিচারপতির বেঞ্চে সংবাদমাধ্যমের প্রবেশ নিয়ন্ত্রণ করারও, আবেদন জানিয়েছেন আইনজীবীরা। তাঁদের আবেদন ভেবে দেখার আশ্বাস দিয়েছেন, প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। প্রধান বিচারপতি এদিন বলেন, “আদালতের গরিমা রক্ষার দায়-দায়িত্ব আইনজীবী এবং বিচারপতি, উভয়েরই। আপনি বললেন, দেখব বিষয়টি”। কিন্তু বাংলার মানুষের চোখে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এখন ‘ভগবান’।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন