মমতার তৃণমূল ক্ষমতায় আসার পরেই শুরু, পার্থ-অর্পিতার ‘ঘনিষ্ঠতার লীলাখেলা’

247
মমতা দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই শুরু পার্থ-অর্পিতার 'ঘনিষ্ঠতার লীলাখেলা'
মমতা দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই শুরু পার্থ-অর্পিতার 'ঘনিষ্ঠতার লীলাখেলা'

মমতার তৃণমূল ক্ষমতায় আসার পরেই শুরু; পার্থ-অর্পিতার ‘ঘনিষ্ঠতার লীলাখেলা’। ২০১১ সালে তৃণমূল সরকার বাংলার ক্ষমতায় আসার পর থেকেই; শুরু হয় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় ঘনিষ্ঠতা। ২০১২ সাল থেকেই অর্পিতার সঙ্গে; একত্রে ব্যবসা শুরু হয় পার্থর। ২ জনের একটি পার্টনারশিপ সংস্থার তথ্য সামনে এনে; এমনটাই দাবি করেছে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে দাবি, ২০১২ সালের ১ নভেম্বর খোলা হয়েছিল; ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’। এর সমান অংশীদার ছিলেন পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়; কোম্পানিতে দু’জনেরই ৫০ শতাংশ করে শেয়ার ছিল।

ইডি সূত্রে খবর, ওই সংস্থার ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিষয়টি; জেরায় অর্পিতা নিজেই জানান এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসারদের। তারপর ইডি-র আধিকারিকরা সেই ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট; খতিয়ে দেখতে শুরু করেছেন। পার্থ-অর্পিতার সংস্থা গত ৯ বছরে কী কী কাজ করেছে; তা-ও খতিয়ে দেখা হচ্ছে। মনে করা হচ্ছে, দুর্নীতির কালো টাকা সাদা করা হত; এই সব ভুয়ো কোম্পানির মাধ্যমে।

চাকরি চুরি বা এসএসসি দুর্নীতি মামলায়; রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ফের দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এর আগে পার্থ এবং অর্পিতাকে ১০ দিনের ইডি হেফাজত দিয়েছিল আদালত। বুধবার ফের তাঁদের ব্যাঙ্কশাল আদালতে তুলে; ইডির তরফে পার্থর চারদিন এবং অর্পিতার তিনদিনের হেফাজত চাওয়া হয়। শেষপর্যন্ত আদালত দু’জনকেই; দু’দিনের হেফাজতে পাঠিয়েছে।

আরও পড়ুনঃ অর্পিতার নামে ৩১ টা এলআইসি পলিসি, মরে গেলে কে হবে কোটি কোটিপতি

পার্থ-অর্পিতার জয়েন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে; ৮কোটি টাকার হদিশ পেয়েছেন ইডির আধিকারিকরা। তাঁদের সংস্থা ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের আয় নিয়ে; বিস্তর গরমিল আছে বলে দাবি ইডির। ইডি সূত্রে খবর, কসবার ইচ্ছে সংস্থার অফিসে, কোভিডের সময় অনুষ্ঠান ভাড়া ও শুটিংয়ের ভাড়া থেকে; বার্ষিক আয় ৮১ লক্ষ দেখানো হয়েছে।

আবার কোভিড কমার পর; সেই বাড়ির বার্ষিক আয় দেখানো হয়েছে ৪৩ লক্ষ টাকা। তা নিয়েই প্রশ্ন উঠেছে। ইডির এক কর্তার প্রশ্ন, কোভিডের সময় কীভাবে; অনুষ্ঠান বাড়ি ভাড়া নিয়ে বিয়েবাড়ি বা শুটিং চলছিল? যে হিসেব দেখানো হয়েছে, তাতে ৮ কোটি টাকার কাছাকাছির; হিসেব পাওয়া যাচ্ছে না। তদন্তকারীরা জানিয়েছেন, অ্যাকাউন্টের মাধ্যমে কত টাকা লেনদেন হয়েছে; তা তদন্ত করে দেখছে ইডি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন