এ দুর্নীতির শেষ কোথায়, অনুব্রত-কন্যা সুকন্যার নামে ভারত সেবাশ্রমের জমি

257
কেষ্ট-কন্যা সুকন্যার নামে ভারত সেবাশ্রমের দেড় বিঘা জমি
কেষ্ট-কন্যা সুকন্যার নামে ভারত সেবাশ্রমের দেড় বিঘা জমি

এ দুর্নীতির শেষ কোথায়, অনুব্রত-কন্যা সুকন্যার নামে ভারত সেবাশ্রমের জমি। কেষ্ট-কন্যা সুকন্যার নামে, ভারত সেবাশ্রমের দেড়-বিঘা জমি। তদন্তে নেমে পদে-পদে হতবাক হচ্ছে সিবিআই। সিবিআই এখনও বুঝতে পারছেনা, এই দুর্নীতি মামলার শেষ কোথায়। এবারে সিবিআইয়ের হাতে উঠে এল, আরও এক চাঞ্চল্যকর তথ্য। তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের অন্যান্য সম্পত্তির সঙ্গে, তাঁর মেয়ের নামে-বেনামে বিঘের পর বিঘে জমির হদিস পেয়েছে সিবিআই। এবার সেই তালিকায় অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলের সঙ্গে নাম জড়াল ভারত সেবাশ্রম সঙ্ঘের। ভারত সেবাশ্রম সঙ্ঘের দেড়-বিঘা জমি, একটি সংস্থার নামে হস্তান্তর হয়েছে। যার অন্যতম ডিরেক্টর অনুব্রতের মেয়ে সুকন্যা।

সিবিআই তদন্তে উঠে এসেছে, ভারত সেবাশ্রম সঙ্ঘকে, সুচিন্ত্য চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি দেড়-বিঘা জমি দান করেন সমাজসেবা মূলক কাজের জন্য। কিন্তু ভারত সেবাশ্রম সঙ্ঘ সেই জমি ব্যবহার না করে, বিক্রি করে দিয়েছেন এক সংস্থার কাছে, এই সংস্থার ডিরেক্টর অনুব্রত মণ্ডলের কন্যা শিক্ষিকা সুকন্যা মণ্ডল।

আরও পড়ুনঃ মিডিয়া ট্রায়াল, তদন্তের আগেই নিজের রায় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই

প্রশ্ন উঠেছে সমাজসেবা মূলক কাজের জন্য ট্রাস্টিকে দান করা জমি, কিভাবে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে বিক্রি হল? প্রশ্নের উত্তর খুঁজতে ভারত সেবাশ্রম সংঘের সংশ্লিষ্ট শাখার সঙ্গেও, যোগাযোগ করছেন সিবিআই আধিকারিকরা। তদন্তে জানা গেছে জমি বিক্রির দলিলে, ভারত সেবাশ্রমের পক্ষে সই রয়েছে শাখার সভাপতি স্বামী সঙ্ঘমিত্রানন্দের এবং এএনএম অ্যাগ্রোকেমের পক্ষে সই রয়েছে বিদ্যুৎবরণ গায়েনের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন