বিজেপি না তৃণমূল, পাহাড়ে মোর্চার জোট নিয়ে জল্পনা তুঙ্গে

345
বিজেপি না তৃণমূল, পাহাড়ে মোর্চার জোট নিয়ে জল্পনা তুঙ্গে/The News বাংলা
বিজেপি না তৃণমূল, পাহাড়ে মোর্চার জোট নিয়ে জল্পনা তুঙ্গে/The News বাংলা

কৃষ্ণা দাস, The News বাংলা, শিলিগুড়িঃ দার্জিলিং-এ প্রার্থী কে? জোটই বা কাদের মধ্যে হবে? বিজেপি-মোর্চা জোট? না তৃণমূল-মোর্চার জোট? সব নিয়ে পাহাড়ে লোকসভা ভোট ও জোট নিয়ে জল্পনা তুঙ্গে।

পাহাড়ে এখন দুটি গোর্খা জনমুক্তি মোর্চা। একটি বিনয় তামাং পন্থি মোর্চা ও অন্যটি বিমল গুরুং পন্থি মোর্চা। বিনয় তামাং পন্থি মোর্চার সঙ্গে জোট হচ্ছে তৃণমূল কংগ্রেসের। অন্যদিকে, বিমল গুরুং পন্থি মোর্চার সঙ্গে জোট হচ্ছে বিজেপির। তবে বিমল গুরুং সহ বিমল গুরুং পন্থি মোর্চার সব নেতাই এখন পাহাড় ছেড়ে পালিয়েছেন।

ফলে এই মুহূর্তে বিমল গুরুং পন্থি মোর্চার অস্তিত্বই নেই। কিন্তু বিনয় তামাং পন্থি মোর্চা ও তৃণমূল কংগ্রেসের জোটের প্রার্থী কে? তৃণমূল কংগ্রেসের না মোর্চার, সেটাই এখন প্রশ্ন।

এবার পাহাড় সহ গোটা জেলা থেকেই বিজেপিকে গোড়া থেকে উৎখাত করতে বিনয় তামাং পন্থি গোর্খা জনমুক্তি মোর্চার সাথে জোট করেই দল জিততে চায় বলে একপ্রকার ইঙ্গিত দিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেব। আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে সম্প্রতি এক সাংগঠনিক বৈঠকে যোগ দিতে সমতলে এসে বিমল গুরুং সহ বিজেপিকে একহাত নেয় বিনয় তামাংও।

আরও পড়ুনঃ

ফের গরু চোর সন্দেহে খুন, এবার ‘গোরক্ষকের’ নাম মুসলিম মিঁয়া

বউ অদল বদল, বিকৃত যৌনাচারে ধর্ষণের অভিযোগ গৃহবধূর

EXCLUSIVE: সংখ্যালঘুদের ধর্মে সুড়সুড়ি দিয়ে প্রকাশ্যে ভারতের টাকার কালোবাজারি

EXCLUSIVE: নতুন বছরে সুখবর, রাজ্য সরকারি কর্মীরা পাচ্ছেন বকেয়া ডিএ

শিলিগুড়ির পিন্টেল ভিলেজে এক সাংবাদিক বৈঠকে, বিমল গুরুং সহ বিজেপিকে একযোগে আক্রমণ শানান বিনয় তামাং। তিনি বিমল গুরুংকে মুর্খ, বোকা সহ একাধিকভাবে আক্রমন করেন। পাশাপাশি বিজেপিও পাহাড়ের মানুষকে ভাঁওতা দিয়েছে বলে অভিযোগ তোলেন। সেইসঙ্গে তিনি একপ্রকার হুমকির সুরেই জানিয়ে দেন যে, তাদের আর্শিবাদ ছাড়া পাহাড়ে কারোর জেতা সম্ভব নয়। এবং আসন্ন নির্বাচনে জোট করেই ভোটে লড়বে মোর্চা বলেই জানিয়ে দেন তিনি।

কিন্তু সেক্ষেত্রে কে বা কাদের ক্যন্ডিডেট লড়বে সে বিষয়ে স্পষ্ট করে কিছুই বলেন নি তিনি৷ এরপরই শিলিগুড়িতে দলীয় এক সন্মেলনে এসে পাহাড়ের প্রার্থী প্রসঙ্গে জোট করেই তৃণমূল কংগ্রেসই প্রার্থী দিচ্ছে বলে একপ্রকার ইঙ্গিত দিলেন গৌতম দেব। এদিন তিনি আরও বলেন, গোটা রাজ্যের ৪২টি আসনেই ঘাসফুলের ক্যান্ডিডেট থাকবে।

তিনি আরও দাবি করেন, ‘পাহাড়ে ঘাসফুল ক্যান্ডিডেটই জিতবে এবং পার্লামেন্টে তৃণমূল ক্যান্ডিডেট খুব ভালো সংখ্যায় দিল্লিতে যাবে। এটা আমাদের করতেই হবে। আমরা এটা করবই। ডু অর ডাই অবস্থা আমাদের। হয় মরবো নাহলে আমরা দিল্লিতে যাবো’।

গৌতম দেবের এই বক্তব্যের পেক্ষিতে স্বাভাবিক ভাবেই স্পষ্ট যে এবার দার্জিলিং-এর আসনে বিনয় তামাং পন্থি মোর্চা ও তৃণমূল জোট করেই বিমল গুরুং পন্থি মোর্চা ও বিজেপির জোটকে হারাতে চাইছে। এখন দ্বিখন্ডিত মোর্চার সিংহ ভাগ বিজেপি, তৃণমূল না মোর্চা, কোন দলের প্রার্থীতে আগ্রহী সেদিকেই তাকিয়ে গোটা রাজ্য।

আরও পড়ুনঃ

হিন্দুত্ববাদীদের নিশানা করতে মসজিদে পাথর ছুঁড়ে অশান্তি সৃষ্টির চেষ্টা, ধৃত সিপিএম নেতা

কংগ্রেস ছেড়ে মমতার ‘মহানায়িকা’ এবার মোদীর বক্স অফিসে

ভোরবেলায় শবরীমালা মন্দিরে ঢুকে ইতিহাস সৃষ্টি ‘মা দুর্গার’

দেশপ্রেম বাড়াতে স্কুলের রোল কলে এবার ‘জয় হিন্দ’ ও ‘জয় ভারত’

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন