সেই খারাপ এসি মেট্রো চালিয়ে ফের যাত্রীদের দুর্ভোগে ফেলল কলকাতা মেট্রো

293
সেই খারাপ এসি মেট্রো চালিয়ে ফের যাত্রীদের দুর্ভোগে ফেলল কলকাতা মেট্রো/The News বাংলা
সেই খারাপ এসি মেট্রো চালিয়ে ফের যাত্রীদের দুর্ভোগে ফেলল কলকাতা মেট্রো/The News বাংলা

আবারও মেট্রো বিভ্রাট। নিত্যদিনের সঙ্গী মেট্রো বিভ্রাট। যেন খুব স্বাভাবিক ঘটনা। এবার ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে। দমদম স্টেশন থেকে বেলগাছিয়া যাবার পথে থার্ড রেলে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। ফলে টানেলেই আটকে যায় মেট্রো। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। অনেক্ষন অপেক্ষা করার পর মেট্রো রেক থেকে নেমে হাঁটতে থাকেন যাত্রীরা। বেলগাছিয়া থেকে দমদম স্টেশন পর্যন্ত হেঁটেই যান যাত্রীরা। বেশ কিছুক্ষণ মেট্রো চলাচল বন্ধ রাখা হয়।

আরও পড়ুনঃ সংসদে ক্যাগ রিপোর্ট, কংগ্রেসের চেয়ে সস্তায় রাফায়েল কিনেছে মোদী সরকার

জানা গিয়েছে, এদিন বেলা ১টা থেকে বন্ধ হয়ে যায় মেট্রো। ১টা নাগাদ দমদম স্টেশন থেকে বেলগাছিয়া যাবার পথে টানেলেই আটকে যায় একটি মেট্রো। দমদম স্টেশন ছেড়ে রওনা দিয়েছিল মেট্রোটি। বেলগাছিয়া স্টেশনের আগেই বন্ধ হয়ে দাঁড়িয়ে যায় মেট্রোটি। থার্ড রেলে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। এরপর মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে যাত্রীদের পিছনের দরজা খুলে দমদম এর উদ্দেশ্যে হেঁটেই রওনা করিয়ে দেওয়া হয়।

আরও পড়ুনঃ সারদা চিটফান্ড মামলায় রাজীব কুমারকে ভয়ঙ্কর বিপদে ফেললেন কুণাল ঘোষ

মেট্রোটি খালি করে দেওয়া হয়। ঘটনার জেরে বেশ কিছুক্ষণ মেট্রো চলাচল ব্যহত হয়। পরে মেট্রোর তরফ থেকে জানানো হয়, যান্ত্রিক ত্রুটির জন্যই এই ঘটনা ঘটেছে। মেট্রোর তরফে জানান হয়েছে, “যান্ত্রিক ত্রুতির কারণেই থার্ড রেলে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। এটা খুব স্বাভাবিক ঘটনা। যাত্রীদের নিরাপদে বের করে আনা হয়েছে”।

আরও পড়ুনঃ বিধায়ক খুনে রাম নেতাকে বাঁচাতে আসরে বাম নেতা

এদিকে বারবার যান্ত্রিক ত্রুতির কারণে মেট্রো মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায় প্রচণ্ড ক্ষুব্ধ হন যাত্রীরা। অনেকেই গুরুত্বপূর্ণ কাজে যাচ্ছিলেন, তাদের ফের হেঁটে হেঁটে সময় নষ্ট করে দমদমে ফিরতে হয়। এই কারণেই প্রচণ্ড চটেছেন যাত্রীরা। বারবার কেন মেট্রো বিভ্রাট? উঠছে প্রশ্ন। তারপরেই যাত্রীরা জানতে পারেন, ময়দানে খারাপ হয়ে রেকটাই চালিয়ে তাদের বিপদে ফেলেছে মেট্রো কর্তৃপক্ষ। এরপরেই ক্ষোভ বাড়ে।

আরও পড়ুনঃ ফের লজ্জার অন্ধকারে সিবিআই, চরম অপমানের শাস্তি সিবিআই প্রধানকে

এদিকে জানা গেছে কিছুদিন আগেই ময়দানে যে মেট্রোটি খারাপ হয়ে যাত্রীদের প্রাণ সংশয় ঘটিয়েছিল, আহত হয়েছিলেন অনেকেই, সেই মেট্রোটিই এদিন খারাপ হয়ে যায়। জানা গেছে দমদম স্টেশন ছাড়তেই খারাপ হয়ে দাঁড়িয়ে যায় সেই মেট্রো রেকটি। বলা যায়, খারাপ রেক চালিয়ে জেনে বুঝে ফের মানুষকে বিপদে ফেলল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। তবে এই সব অভিযোগ উড়িয়ে দিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

শেষ খবর পাওয়া পর্যন্ত নর্থে গিরীশ পার্ক অব্দি চলছে মেট্রো। দুপুর ৩.১৫ পর্যন্ত দমদম থেকে স্বাভাবিক হয়নি মেট্রো চলাচল।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন