মমতা সোনিয়ার মহাজোটে থেকেও মোদীকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী দেখতে চান মুলায়ম

711
নরেন্দ্র মোদীকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী দেখতে চান মুলায়ম সিং/The News বাংলা
নরেন্দ্র মোদীকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী দেখতে চান মুলায়ম সিং/The News বাংলা

ছেলেকে আর দলকে একসঙ্গে লজ্জায় ও বিপদে ফেলে দিলেন বাবা। ছেলে অখিলেশ যাদব মমতা বন্দ্যোপাধ্যায়- সোনিয়া গান্ধীর এর সঙ্গে হাত মিলিয়ে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মহাজোট গড়ে লড়ছেন। অন্যদিকে লোকসভায় দাঁড়িয়ে নরেন্দ্র মোদীকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী দেখতে চান, বলে ঘোষণা করে দিলেন মুলায়ম সিং। উত্তরপ্রদেশের ‘নেতাজী’র কথা শুনে চমকে ওঠেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। হেসে ফেলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর ফলে মহাজোটকে লজ্জার মধ্যে ফেলে দিলেন মুলায়ম সিং যাদব, মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ সংসদে ক্যাগ রিপোর্ট, কংগ্রেসের চেয়ে সস্তায় রাফায়েল কিনেছে মোদী সরকার

নিজের দল আর মহাজোটকে চরম লজ্জায় ফেলে দিলেন মুলায়ম সিং। লোকসভায় দাঁড়িয়ে মুলায়ম সিং পরিস্কার বলে দিলেন, “নরেন্দ্র মোদীকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী দেখতে চাই, ওনার আরও একবার সুযোগ পাওয়া উচিত”। উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির সুপ্রিমোর কথা শুনে রীতিমত চমকে ওঠেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীও। এই অদ্ভুত মন্তব্যে হেসে ফেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

আরও পড়ুনঃ সারদা চিটফান্ড মামলায় রাজীব কুমারকে ভয়ঙ্কর বিপদে ফেললেন কুণাল ঘোষ

আর মুলায়ম সিং এর এই মন্তব্যে হইচই পড়ে গেছে রাজধানীর রাজনৈতিক মহলে। মমতা সোনিয়ার মহাজোটে আছে সমাজবাদী পার্টি। মোদীকে হঠাতে ইতিমধ্যেই উত্তরপ্রদেশে মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টির সঙ্গে আসন সমঝোতা করেছে সমাজবাদী পার্টি। সেই সময় লোকসভায় দাঁড়িয়ে মুলায়েমের এই মন্তব্য অনেক প্রশ্ন তুলে দিল।

আরও পড়ুনঃ রাহুলকে সরিয়ে লোকসভা ভোটে মোদী বিরোধী মুখ প্রিয়াঙ্কাই

রাজনৈতিক মহল মনে করছে, এর ফলে ভোটের পর বিজেপির সঙ্গেও জোটের রাস্তা খুলে রাখলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো। আর এখানেই চরম অস্বস্তিতে পরে গেলেন মুলায়েমের ছেলে অখিলেশ যাদব সহ মহাজোটের নেতারা। যন্তর মন্তরে মোদী বিরোধী মহাজোট ঐক্যের ধর্নাতেও প্রতিনিধি পাঠিয়েছে সমাজবাদী পার্টি। মমতার ব্রিগেডে এসেছিলেন অখিলেশ যাদবও।

আরও পড়ুনঃ পাকিস্তান চিনের চিন্তা বাড়িয়ে ভারতীয় সেনার হাতে এল ভয়ঙ্কর চিনুক হেলিকপ্টার

সেই সময় লোকসভায় মোদীকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী দেখতে চাওয়ার ঘোষণা করে মহাজোটের অস্তিত্বকেই লজ্জায় ফেলে দিলেন সমাজবাদী পার্টির বলিষ্ঠ নেতা মুলায়ম সিং। আগামী কয়েকদিন যে মুলায়ম সিং এর এই বক্তব্যকেই মহাজোটকে আক্রমণের হাতিয়ার করবে বিজেপি, সেটা একেবারেই পরিস্কার।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন