ভুল পথে বিদেশে ঢুকে বিপদে ৬ যুবক

272
Image Source: Google

The News বাংলা, শিলিগুড়িঃ পথ ভুলে, সীমান্তের খোলা গেট দিয়ে বাংলাদেশে ঢুকে পরে বাংলাদেশ সেনার হাতে আটক তিন ভারতীয় যুবক। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় শিলিগুড়ির অদূরে ফুলবাড়ি ইন্দো-বাংলা সীমান্তে। ওই তিন যুবকই উত্তর দিনাজপুরের বাসিন্দা। অন্যদিকে ভারতেও গোপন অনুপ্রবেশ ৩ বাংলাদেশি যুবকের, দুজন ধরা পরেছে বিএসএফের হাতে।

আরও পড়ুনঃ সাংসদ আলুওয়ালিয়াকে পাহাড়ে ওঠার চ্যালেঞ্জ বিনয় তামাংয়ের

Image: The News বাংলা
Image: The News বাংলা

ফুলবাড়ির বিএসএফ সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে ইন্দো-বাংলা ফুলবাড়ি সীমান্ত দিয়ে বেশ কয়েকটি পাথর বোঝাই ট্রাক বাংলাদেশে যাচ্ছিল। হঠাৎই তিন যুবক মোটর বাইকে চেপে সেই লড়িগুলির পেছন ধরে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢুকে পরে। কর্তব্যরত বিএসএফ-এর জাওয়ানরা চিৎকার করে তাদের থামাতে চায়।

আরও পড়ুনঃ সিঙ্গুরের মাটি থেকেই ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু বামেদের

Image: The News বাংলা
Image: The News বাংলা

কিন্তু মোটরবাইক দ্রুতগতিতে থাকায় ততক্ষনে তারা সোজা ঢুকে যায় বাংলাদেশ ঢুকে নাগালের বাইরে চলে যায়। এরপর বিএসএফ সঙ্গে সঙ্গে বিজিবির সাথে যোগাযোগ করে এবং মোটরবাইক সহ তিন যুবককে বাংলাদেশের তেঁতুলিয়াতে আটক করে বিজিবি। বিএসএফ সুত্রে আরও জানা গেছে, তিন যুবককে আটক করার পর বিজিবি এবং বাংলাদেশ পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে।

Image: The News বাংলা
Image: The News বাংলা

আরও পড়ুনঃ বাংলায় আবার বিষ মদ কাণ্ডে মৃত ৬

তেঁতুলিয়াতেও তাদের পুলিশ দীর্ঘক্ষন আটকে রেখে জিজ্ঞাসাবাদ চালায়। এরপর তারা বুঝতে পারে যে, বাস্তবেই ওই তিন যুবক পথ ভুলে বাংলাদেশে চলে এসেছে। তখন তারা বিজিবির সহায়তায় বৈদেশিক অনুপ্রবেশ আইন অনুযায়ী মঙ্গলবার গভীর রাতে বিএসএফএর হাতে তুলে দেয় তিনজনকে। বিএসএফ ওই তিন যুবককে তুলে দেয় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের এনজেপি থানার হাতে। এনজেপি থানার পুলিশ ধৃতদের বুধবার জলপাইগুড়ি আদালতে তোলে।

Image: The News বাংলা
Image: The News বাংলা

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত তিন যুবকের মধ্যে আমিরুল ইসলাম, মোত্তাজ আলম, ধুমগড় ফাঁসিদেওয়ার বাসিন্দা। বাকি একজন জালাল উদ্দিন, কাজিগছ থানা-চোপড়া জেলা উত্তর দিনাজপুরের বাসিন্দা। পুলিশ সুত্রে আরও জানা গেছে, তারা পথ চিনতেন না। ফুলবাড়ি পর্যন্ত পৌঁছে তারা সারিবদ্ধ ট্রাক যাচ্ছে দেখে সেই ট্রাকের পেছনে পেছনে উত্তরদিনাজপুর যাবার জন্য রওনা দেন। ওই পথ যে ভারত থেকে বাংলাদেশে চলে গেছে তা বুঝে উঠতে পারেন নি তিন যুবক।

আরও পড়ুনঃ কোর্স করলেই চাকরি! ভুয়ো বিজ্ঞাপনের আড়ালে প্রতারনার ফাঁদ

অনুপ্রবেশকারি বাংলাদেশী যুবক/ Image: The News বাংলা

অন্যদিকে, বুধবার বাংলাদেশ থেকে সীমান্তের কাঁটাতারের বেড়া টপকে ফাঁসিদেওয়ায় ঢুকে পড়ে তিন বাংলাদেশি যুবক। এই ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে ফাঁসিদেওয়া থানার পুলিশ। অপর একজনের খোঁজে তল্লাশি শুরু করেছে। ধৃতদের নাম মোহাম্মদ রফিক(২৬) ও মোহাম্মদ মিঠুন(২২)। দুজনেই বাংলাদেশের পঞ্চগড়ের বাসিন্দা।

আরও পড়ুনঃ অসুস্থ শিল্পীকে ‘বঙ্গরত্ন’ দেওয়ার দাবী নিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ছাত্রছাত্রীরা

এই দুই ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে সীমান্তের নিরাপত্তা নিয়ে। পুলিশ, বিএসএফ, বিডিআর, বিজিবি থাকা সত্বেও কিভাবে সীমান্তের নিরাপত্তা ঢিলঢাল হচ্ছে। কি করে চোখের সামনে দিয়ে এক দেশ থেকে আর এক দেশে এইভাবে চলে যাওয়া যাচ্ছে। প্রশ্ন উঠছে নিরাপত্তা নিয়ে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন