সাংসদ আলুওয়ালিয়াকে পাহাড়ে ওঠার চ্যালেঞ্জ বিনয় তামাংয়ের

283
The News বাংলা
The News বাংলা

The News বাংলা,দার্জিলিংঃ দার্জিলিংএর সাংসদ আলুওয়ালিয়ার চ্যালেঞ্জকে পাল্টা কটাক্ষ বিনয় তামাংয়ের। এই লোকসভা আসনে দাঁড়াবার প্রসঙ্গে এস এস আলুওয়ালিয়ার মন্তব্যের পরিপেক্ষিতে বিনয়ের পাল্টা কটাক্ষ, আলুওয়ালিয়ার থেকেও বড় কোন বিজেপি নেতা দার্জিলিং আসনে দাড়ালেই তিনি তার প্রতিদ্বন্দ্বিতা করবেন। দার্জিলিং-এ মোর্চার এক অভ্যন্তরিন বৈঠকের পর এমনটাই মন্তব্য করেন জিটিএ চেয়ারম্যান বিনয় তামাং।

আরও পড়ুনঃ দার্জিলিং ‘ভূমিপুত্র’ বিতর্কে বিনয় তামাংকে চ্যালেঞ্জ আলুওয়ালিয়ার

গত রবিবার শিলিগুড়িতে পঞ্চায়েত ভবনে রথযাত্রা নিয়ে বৈঠক শেষে দার্জিলিং আসনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রসঙ্গে দার্জিলিং-এর সাংসদ সুরিন্দ্ররজিৎ সিং আলুওয়ালিয়া মন্তব্য করেন যে,’কে বিনয় তামাং’? ‘কেই বা আছে বিনয় তামাং-এর পেছনে’? পাহাড়ে বিনয় আর পুলিশ ছাড়া আর কিছু নেই। আর যে মমতার সাথে আছে, তার সমর্থন কেন নেবো আমি”।

Image: The News বাংলা
Image: The News বাংলা

পাশাপাশি ভুমিপুত্র বিতর্ককে উসকে দিয়ে আলুওয়ালিয়া ওই দিন আরও বলেন, এর আগেও ভুমিপুত্র হিসেবে বাইচুং ভুটিয়াও এই একই আসনে তার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেছিল, কিন্তু তার ফলাফল রাজ্য তথা দেশের কাছে স্পষ্ট। বিনয় তামাং খোদ নিজে তো ভুমিপুত্র পাহাড়ের, এরপরেও বিনয় তামাংকে তাঁর প্রতিদ্বন্দ্বি হিসেবে এই আসনে দাঁড়াক বলে চ্যালেঞ্জ করেন তিনি।

আরও পড়ুনঃ বডি স্পা এর আড়ালে দেহ ব্যবসা! গ্রেফতার ব্যাংক ম্যানেজার

এরপরই তার জবাবে আলুওয়ালিয়াকে পাল্টা চ্যালেঞ্জ করেন বিনয় তামাং। তার বক্তব্য, আলুওয়ালিয়ার চাইতেও বিজেপির বড় কোন নেতা যদি এই আসনে দাঁড়ায়, তখন বিবেচনা করে দেখবেন তিনি দাঁড়াবেন কিনা। পাশাপাশি আগামী নির্বাচনেও আলুওয়ালিয়া ফের দার্জিলিং কেন্দ্র থেকে প্রার্থী হলে, তাকে দেখিয়ে দেওয়া হবে পাহাড়ে কার গুরুত্ব বেশি, কার জনসমর্থন বেশি বিমল গুরুং এর নাকি বিনয় তামাং এর।

Image Source: Google

সেইসঙ্গে বিনয় তামাং এদিন বাইচুং এর ভুমিপুত্র বিতর্ককে ফের একবার উসকে দিয়ে বলেন, আলুওয়ালিয়া আসলে ভূমিপুত্রের অর্থই জানেন না। ভূমিপুত্র হিসেবে তিনি বাইচুং ভুটিয়াকে বলেছেন। কিন্তু, বাইচুং দার্জিলিংয়ের নয়। বাইচুং আসলে সিকিমের।

আরও পড়ুনঃ অসুস্থ শিল্পীকে ‘বঙ্গরত্ন’ দেওয়ার দাবী নিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ছাত্রছাত্রীরা

অন্যদিকে এদিন মোর্চার স্পোকপার্সন ভূবন খালান বলেন, আলুওয়ালিয়ার মত একজন সাংসদের বক্তব্যে আমরা দুঃখিত। তিনি আরও বলেন, গত নির্বাচনের সময় পাহাড়ের মানুষ কিভাবে তাকে স্বাগত জানিয়েছিল, এখন তাকে কিভাবে স্বাগত জানায়, তা জানতে হলে তাকে পাহাড়ে আসতে হবে। শিলিগুড়িতে বসে এক রাজনৈতিক ব্যক্তির প্রসঙ্গে এধরনের বক্তব্যে পাহাড়ের মানুষ কিন্তু চুপ করে থাকবে না।

The News বাংলা

ভুবনবাবু এদিন পাল্টা চ্যালেঞ্জ করেন, ‘যদি আলুওয়ালিয়ার ক্ষমতা থাকে তাহলে পাহাড়ে উঠে দেখান। বিনয় তামাং-এর সঙ্গে মানুষ আছে কি নেই তখনই সেটা প্রমান হয়ে যাবে’। সেইসঙ্গে তার আরও বক্তব্য, পাহাড়ের মানুষ তাকে ভোট দিয়ে জয় করিয়েছিল, তারা এখন জানতে চায়, গত পাঁচ বছরে তিনি পাহাড়ের উন্নয়নে কি কি কাজ করেছেন?

মোর্চার স্পোকপার্সন ভূবন খালান একপ্রকার হুমকি দিয়েই বলেন, যতক্ষন না আলুওয়ালিয়া হিসেব দিতে পারছেন, ততক্ষন তিনি পাহাড়ে উঠতে পারবেন না। আর ভোটের আগে দার্জিলিং-এর এই বাকযুদ্ধে এখন থেকেই রীতিমত উত্তপ্ত হতে শুরু করেছে ভোটের বাতাবরণ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন