Exclusive: সাউথ সিটি মলে বাচ্চাকে মায়ের দুধ খাওয়ান নিষিদ্ধ

855
The News বাংলা Baby Mother
The News বাংলা Baby Mother

The News বাংলা, কলকাতা: Exclusive: সাউথ সিটি মলে বাচ্চাকে মায়ের দুধ খাওয়ানর জায়গা লেডিস টয়লেট। গল্প হলেও সত্যি। মল কর্তৃপক্ষ এর কথায়, সাউথ সিটি মলে বাচ্চাকে মায়ের দুধ খাওয়ানো একপ্রকার নিষিদ্ধ।

ঠান্ডা, পলিশড, তকতকে। দম-আটকে আসা পারিপাট্য। এসক্যালেটর থেকে টয়লেটের বেসিন, সবেতেই অতি আধুনিক সব ব্যবস্থা। ব্যবস্থা শুধু দেখতেই। আধুনিকতা শুধু চামড়াতেই। কিন্তু ভেতরে যে ‘অশিক্ষার মল’ ছাড়া আর কিছুই নেই, প্রমাণ করল তারা নিজেরাই। বাচ্চাকে দুধ খাওয়ানো নিষিদ্ধ কলকাতার সাউথ সিটি মলে।

News Bangla Baby Mother
The News Bangla Baby Mother

অভিলাষা নামের এক মা তাঁর ছোট্ট সন্তানকে দুধ খাওয়াতে গেলে বাধা পান সেখানে। টয়লেটে গিয়ে খাওয়াতে বলা হয় তাঁকে। বলা হয়, সাউথ সিটি নাকি বাচ্চাকে ফিড করানোর জায়গা নয়। বাচ্চাকে ফিড করানোর কোন কোন জায়গা সাউথ সিটি কর্তৃপক্ষ নির্ধারণ করে দিয়েছেন, সেটা এখনও জানা যায় নি। লজ্জায়, এই তুমুল বোকা কথা শোনার পরে সঙ্গে সঙ্গে ওখানে দাঁড়িয়ে প্রতিবাদ করেননি ওই মা।

কিন্তু পরে তিনি সাউথ সিটির ফেসবুক পেজে অভিজ্ঞতার কথা জানিয়ে খারাপ রেটিং দিলে, তাঁকে এই উত্তর দেন কর্তৃপক্ষ। উত্তর শুনলে আপনার গা জ্বালা করবে। কি জানান তারা, দেখুনঃ এক মায়ের প্রতিবাদে কি বলছে সাউথ সিটি মল কর্তৃপক্ষ

The News Bangla Baby Mother
The News Bangla Baby Mother

নিরাপত্তার জন্যই বাচ্চাকে খাওয়ানো যাবে না এই মলে, পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে। প্রশ্ন এখন একটাই, একটা মল এত সাহস পায় কি করে ? কাদের জন্য এদের এত সাহস ? একটা বাচ্চাকে খাওয়ানো নিয়ে প্রশ্ন তোলার সাহস মল কর্তৃপক্ষকে কে দিল ?

অনেক চেষ্টা করেও সাউথ সিটি মল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা যায় নি। রাজ্য সরকার এই নিয়ে মল কর্তৃপক্ষর বিরুদ্ধে কি ব্যবস্থা নেয় সেটাই দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন