উপরাষ্ট্রপতি নির্বাচন, বিজেপি প্রার্থী জগদীপ ধনকড়ের বিরুদ্ধে ভোট দিচ্ছে না তৃণমূল

75
উপরাষ্ট্রপতি নির্বাচন, বিজেপি প্রার্থী জগদীপ ধনকড়ের বিরুদ্ধে ভোট দিচ্ছে না তৃণমূল
উপরাষ্ট্রপতি নির্বাচন, বিজেপি প্রার্থী জগদীপ ধনকড়ের বিরুদ্ধে ভোট দিচ্ছে না তৃণমূল

শনিবার উপরাষ্ট্রপতি নির্বাচন; তবে বিজেপি-প্রার্থী জগদীপ ধনকড়ের বিরুদ্ধে ভোট দিচ্ছে না তৃণমূল। ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের। দলের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে লোকসভা ও রাজ্যসভার সব সাংসদকে। এমনকি তৃণমূলের টিকিটে জেতা শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীকেও; চিঠি দিয়েছেন তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

কাঁথি ও তমলুকের দুই সাংসদকে বলা হয়েছে; উপরাষ্ট্রপতি পদে ভোটদানে বিরত থাকছে তৃণমূল। কেন চিঠি দিয়ে জানানো হল; এই দুজনকে? কারণ, আগেই এনডিএ প্রার্থী জগদীপ ধনকড়ের পক্ষে; সওয়াল করেন শিশির অধিকারী। তৃণমূলের অনুমান, ধনকড়কেই ভোট দেবেন অধিকারী পরিবারের দুই সাংসদ শিশির ও দিব্যেন্দু। সেই কারণেই দলের অবস্থান জানিয়ে দুই সাংসদকে চিঠি।

আরও পড়ুনঃ চুরি দেখেই ‘দলবদল’, মমতার ‘বিভূষণ’ ফিরিয়ে সিপিএমের পুরষ্কার নিচ্ছেন অমর্ত্য সেন

কেন বিরোধীদের মহিলা প্রার্থী মার্গারেট আলভা-কে; ভোট দিচ্ছে না মমতার তৃণমূল? কেন এতদিন তুমুল বিরোধিতা করা ধনকড়ের বিরুদ্ধে ভোট দেবে না ঘাসফুল? উপরাষ্ট্রপতি হিসেবে বেঙ্কাইয়া নাইড়ুর মেয়াদ; শেষ হচ্ছে শনিবার; তাই নয়া উপরাষ্ট্রপতি নির্বাচন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এনডিএ পক্ষের প্রার্থী জগদীপ ধনখড় এবং অ-বিজেপি জোট প্রার্থী মার্গারেট আলভা।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন; “শেষ-মুহূর্তে মার্গারেট আলভার নাম বিরোধীপক্ষের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। যে দলের ৩৫ জন সাংসদ রয়েছে; সেই দলের সঙ্গে আলোচনা না করেই সিদ্ধান্ত হয়েছে”। তাই প্রতিবাদ-স্বরূপ সর্বসম্মতিক্রমে উপরাষ্ট্রপতি নির্বাচনের প্রক্রিয়ায়; অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন