উত্তরপ্রদেশে বিধানসভা ভোট হচ্ছে রক্তপাত ছাড়া, বাংলায় পুর নির্বাচনেও নজিরবিহীন সন্ত্রাস

313
West Bengal Municipality Election UP Assembly Election
উত্তরপ্রদেশে বিধানসভা ভোট হচ্ছে রক্তপাত ছাড়া, বাংলায় পুর নির্বাচনেও নজিরবিহীন সন্ত্রাস

“গো-মূর্খ” উত্তরপ্রদেশে বিধানসভা ভোট হচ্ছে রক্তপাত ছাড়া; বাংলায় পুর নির্বাচনেও নজিরবিহীন সন্ত্রাস। কোন কিছু খারাপ ঘটলেই আমরা বিহার-উত্তরপ্রদেশের উদাহরণ দি। অথচ ভোটের ক্ষেত্রে বিহার ও উত্তরপ্রদেশ সহ ভারতের বাকি রাজ্যে শান্তিপূর্ণ ভোট হয়; শুধু বাংলা ছাড়া। শাসক দল ভোট করাবে; এটাই যেন বাংলার নীতি। উত্তর থেকে দক্ষিণ; বাংলার সর্বত্রই অশান্তি ও ছাপ্পা ভোটের অভিযোগ।

‘উত্তরপ্রদেশে ভোট হচ্ছে, ভোট হচ্ছে বাংলাতেও; পুরসভার কাউন্সিলর নির্বাচনের লড়াই। কিন্তু নজিরবিহীন রাজনৈতিক হিংসা গ্রাস করেছে বাংলাকে’। বাংলার পৌরসভা নির্বাচন ও উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের তুলনা করে; হিংসার অভিযোগ তুললেন বিজেপি নেতা অমিত মালব্য। পুর-নির্বাচনে হিংসার অভিযোগ তুলে কোন্নগরের একটি দৃষ্টান্ত দিয়েছেন তিনি। আক্রান্ত কোন্নগরের ১০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী কৃষ্ণা ভট্টাচার্য; ষাটোর্ধ্ব প্রার্থীকে রাস্তায় ফেলে বেধড়ক মারধরের অভিযোগ তুলেছে বিজেপি। তাঁর পায়ে তৈরি হয়েছে একাধিক ক্ষত। রক্ত ঝরছে অবিরাম। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি তিনি; কৃষ্ণা ভট্টাচার্য বিজেপির প্রাক্তন রাজ্য ভাইস প্রেসিডেন্ট। তিনি এবার ১০ নম্বর ওয়ার্ডে লড়ছেন।

আক্রান্ত প্রার্থীর ভিডিয়ো পোস্ট করে টুইট করেছেন; বিজেপি নেতা অমিত মালব্য। তিনি বলেন, ”উত্তরপ্রদেশের পাশাপাশি বাংলাতেও কাউন্সিলর নির্বাচনের ভোট হচ্ছে। কিন্তু বাংলায় গণতন্ত্র লুন্ঠিত হচ্ছে; নির্বাচনে রক্ত ঝরছে। তৃণমূলের গুন্ডাবাহিনী বিজেপির প্রাক্তন রাজ্য ভাইস প্রেসিডেন্টের ওপর হামলা চালিয়েছে; অমানবিক অত্যাচার হয়েছে তাঁর ওপর। কৃষ্ণা ভট্টাচার্য তৃণমূলের বহিরাগত তৃণমূল চেয়ারম্যানের বিরুদ্ধে এবারে লড়ছেন”।

এই নিয়ে খোঁচা দিয়েছেন; উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। তিনি বলেন যে উত্তরপ্রদেশ নির্বাচনে কোনো হিংসার ঘটনা কি ঘটেছে; বাংলায় কী শান্তিপূর্ন নির্বাচন হয়? শেষ নির্বাচনে বাংলায় অশান্তি চরমে ছিল; একের পর এক বুথ দখল হয়েছিল, লোকজনকে মারা হয়েছিল। একই ঘটনা কেরালাতেও ঘটে; উত্তরপ্রদেশে তেমন কোনো ঘটনা নেই।

তবে এই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। হেরে যাবার ভয়েই বিরোধীরা আগেই সন্ত্রাস ও ছাপ্পার অভিযোগ তুলছে; দাবি তৃণমূল নেতাদের। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন; “সব পুরসভাতেই হারবে বিজেপি; কংগ্রেস-সিপিএমের কোন অস্তিত্বই নেই; তাই সকাল থেকেই বুথ দখল ও ছাপ্পা ভোটের মিথ্যা গল্প ফাঁদছে। বাংলার মানুষ এদের বিশ্বাস করে না; তাঁদের ভরসা মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরেই”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন