শিলিগুড়ির জনসভায় মাছি মারার অবস্থা, চিন্তায় তৃণমূল নেতৃত্ব

566
শিলিগুড়ির জনসভায় মাছি মারার অবস্থা, চিন্তায় তৃণমূল নেতৃত্ব/The News বাংলা
শিলিগুড়ির জনসভায় মাছি মারার অবস্থা, চিন্তায় তৃণমূল নেতৃত্ব/The News বাংলা

শনিবার দার্জিলিং এর তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই এর সমর্থনে শিলিগুড়িতে নির্বাচনী জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পুরো জনসভায় মাঠের যা চিত্র দেখা গেল, তাতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের। মুখ্যমন্ত্রী মঞ্চে থাকাকালীনও মাঠের খুব সামান্য অংশই দলীয় সমর্থকদের দখলে ছিল। এমনকী মুখ্যমন্ত্রী ভাসন দেওয়া অবস্থাতেই অনেককে মাঠ ত্যাগ করতে দেখা যায়, যা নিয়ে চিন্তা বেড়েছে তৃণমূলের।

মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়

গতকাল শিলিগুড়ির বাঘাযতীন পার্কে ছিল তৃণমূলের নির্বাচনী জনসভা। উত্তরবঙ্গের ভোটের প্রচারে এক সপ্তাহের বেশি সময় ধরে অবস্থান করছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। গতকালের জনসভায় উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অরুপ বিশ্বাস, পর্যটন মন্ত্রী গৌতম দেব, লক্ষ্মীরতন শুক্লা, গায়ক ইন্দ্রনীল সেন প্রমুখ।

বিজেপিকে হারাতে সিপিএম ও কংগ্রেসের প্রতি ভোট ভাগ না করার অনুরোধ মমতার

এই প্রথম রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচনী প্রচারে উত্তরবঙ্গে এক সপ্তাহের অধিক সময় নিয়ে অবস্থান করছেন। উত্তরবঙ্গের বাসিন্দাদের বহুদিনের বিভিন্ন দাবিদাওয়াকে হাতিয়ার করে বিগত কয়েক বছরে যথেষ্ট প্রভাব বাড়িয়েছে বিজেপি। বিভিন্ন প্রাক নির্বাচনী সমীক্ষায় উত্তরবঙ্গ থেকে বেশ কিছু আসন বিজেপির ঝুলিতে যেতে পারে বলেও আভাস মিলেছে। স্বাভাবিকভাবেই উত্তরবঙ্গের ভোট যথেষ্ট ভাবাচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

মাস্টার্স না করেই এম ফিল কীভাবে, রাহুলকে প্রশ্ন জেটলির

শনিবার শিলিগুড়িতে এক নির্বাচনী জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিপিএম ও কংগ্রেস সমর্থকদের অনুরোধ করেন, বিজেপিকে হারাতে তৃণমূল কংগ্রেসকে ভোট দেবার জন্য। সিপিএম ও কংগ্রেসের আসন জেতার কোনও সম্ভাবনা নেই বলেও তিনি মন্তব্য করেন, সেক্ষেত্রে তৃণমূল কংগ্রেসকে ভোট দিলে বিজেপিকে হারানো সহজ হবে বলে মুখ্যমন্ত্রীর ধারণা।

শুধুই নেতাদের প্রতিশ্রুতি, কোন কাজ হয় নি, ভোট বয়কটের ডাক পুরুলিয়ায়

শাসক দলের আশঙ্কা, তৃণমূল বিরোধী ভোট বিজেপিতে যুক্ত হলে তা প্রায় শাসক দলের সাথে বিজেপির ভোট শতাংশের ফারাক অনেকটাই কমিয়ে আনতে পারে। আর সেই সম্ভাবনা থেকেই কপালে চিন্তা বেড়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার ওপর এদিনের জনসভায় সেভাবে মাঠ ভরাতে সক্ষম হয়নি তৃণমূল নেতৃত্ব। তাতে চাপের পর চাপ আরও চিন্তায় ফেলবে দলকে, এমনই মতামত বিশেষজ্ঞদের।

আরও পড়ুনঃ তৃণমূল বিধায়ককে তুলে নিয়ে যাবার হুমকি বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জীর

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন