বিমানের সঙ্গে হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে মৃতের সংখ্যা বহু

357
বিমানের সঙ্গে হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে মৃতের সংখ্যা বহু/The News বাংলা
বিমানের সঙ্গে হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে মৃতের সংখ্যা বহু/The News বাংলা

আকাশে ওঠার মুখে বিমানের সঙ্গে হেলিকপ্টারের সংঘর্ষে এখন পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গুরুতর আহত হয়েছেন অনেকেই। রবিবার নেপালের লুকলায় তেনজিং-হিলারি এয়ারপোর্টে এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুনঃ মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়

নেপালের লুকলায় তেনজিং-হিলারি বিমানবন্দরে একটি সামিট প্লেন রামেচ্ছাপ এর উদ্দেশ্যে ওড়ার সময় পার্ক করে রাখা হেলিকপ্টারের উপর গিয়ে পড়ে। বিমান ও হেলিকপ্টারের অনেকেই গুরুতর আহত হন। হেলিকপ্টার চালক সিবি গুরুং সহ ৮ জন গুরুতর আহত হয়েছেন।

আরও পড়ুনঃ বিজেপিকে হারাতে সিপিএম ও কংগ্রেসের প্রতি ভোট ভাগ না করার অনুরোধ মমতার

সব আহতদের বিশেষ বিমানে উড়িয়ে কাঠমান্ডু নিয়ে গিয়ে গ্র্যান্ড হাসপাতালে চিকিৎসা চলছে। সামিট এয়ারের সহকারী চালক সুনীল ধুঙ্গানা ও লুকলায় তেনজিং-হিলারি এয়ারপোর্টে নিরাপত্তার দায়িত্বে থাকা আসিস্টেন্ট সাব ইন্সপেক্টর রাম বাহাদুর খাদকা ঘটনাস্থলেই মারা যান।

আরও পড়ুনঃ মাস্টার্স না করেই এম ফিল কীভাবে, রাহুলকে প্রশ্ন জেটলির

চিকিৎসা চলার সময় হাসপাতালে মারা যান নেপাল পুলিশের আরেক সাব ইন্সপেক্টর রুদ্র বাহাদুর শ্রেষ্ঠা। আহতদের চিকিৎসা চলছে। ২ জনের অবস্থা আশঙ্কাজনক বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ শুধুই নেতাদের প্রতিশ্রুতি, কোন কাজ হয় নি, ভোট বয়কটের ডাক পুরুলিয়ায়

সামিট এয়ারের বিমানটি ভুল করে ভুল দিকে ওড়ার চেষ্টা করে ও পার্ক করে রাখা হেলিকপ্টারের উপর গিয়ে পড়ে। সামিট এয়ার চালকদের দোষেই এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে বলেই প্রাথমিক তদন্তে উঠে এসেছে। নেপালের লুকলাতে তেনজিং-হিলারি এয়ারপোর্ট কর্তৃপক্ষও বলেছে, সামিট এয়ার বিমানের চালকদের ভুলেই এই দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুনঃ শিলিগুড়ির জনসভায় মাছি মারার অবস্থা, চিন্তায় তৃণমূল নেতৃত্ব

বিমানটি তার নিজের ক্রিউ মেম্বারদের নিয়েই উড়ে যাচ্ছিল, না হলে মৃতের সংখ্যা আরও বাড়ত। সামিট এয়ারের পাইলট ক্যাপ্টেন আর বি রোকায়া ও ফ্লাইট আটেন্ডেন্ট আর লামা অল্প আঘাত পেলেও বেঁচে গেছেন। ঘটনার তদন্ত শুরু করেছে নেপালের লুকলার তেনজিং-হিলারি এয়ারপোর্ট কর্তৃপক্ষ। মৃতদের ময়নাতদন্তের জন্য কাঠমান্ডু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই বিমান বন্দর থেকেই মাউন্ট এভারেস্ট অভিযানের জন্য সবরকম অপারেশন হয়।

আরও পড়ুনঃ তৃণমূল বিধায়ককে তুলে নিয়ে যাবার হুমকি বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জীর

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন