কাশ্মীরে ফের সন্ত্রাসবাদী হামলা, ভারতীয় সেনার হাতে নিকেশ তিন জঙ্গি

444
অনন্তনাগে সন্ত্রাসবাদীদের হামলা, নিহত আর্মি মেজরসহ তিন জঙ্গি/The News বাংলা
অনন্তনাগে সন্ত্রাসবাদীদের হামলা, নিহত আর্মি মেজরসহ তিন জঙ্গি/The News বাংলা

কাশ্মীরে ফের সন্ত্রাসবাদী হামলা; নিকেশ তিন জঙ্গি। সন্ত্রাসবাদের আশঙ্কা এখনও ঘনাচ্ছে দেশের মাথায়। ইতিমধ্যে পুলওয়ামায় সন্ত্রাসবাদ হামলার সম্ভাবনা নিয়ে সতর্ক করেছিল পাকিস্তান। সেই হামলার কবলে পরে আহত হলেন ৯ জন সেনা। অন্যদিকে অনন্তনাগে জওয়ানদের গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ চালায় সন্ত্রাসবাদীরা; মৃত্যু হয় এক আর্মি মেজরের।

গত ফেব্রুয়ারিতে ঠিক যেভাবে হামলা চালানো হয়; সেভাবেই আরও একবার; জঙ্গি হামলা চালানোর চেষ্টা হয়েছিল। আব্দুল আহাদ মীর নামের এক সাধারণ নাগরিকও; বিস্ফোরণে জখম হয়েছেন। মৃত্যু হয়েছে তিন সন্ত্রাসবাদীরও; তারা জইশ-ই-মহম্মদের সদস্য বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: বাদল অধিবেশন শুরুর আগেই, প্রধানমন্ত্রী মোদীতে মুগ্ধ বিরোধী সাংসদরা

আইইডি ঠাসা গাড়ি নিয়ে; সেনা ট্রাক উড়িয়ে দেওয়ার লক্ষ্য ছিল তাদের। কিন্তু জওয়ানদের কড়া নজরদাড়িতে সেই প্রচেষ্টা সফল হয়নি সন্ত্রাসবাদীদের। এখনও ঊত্তপ্ত জম্বু-কাশ্মীরের অনন্তনাগ। থেকে থেকে চলছে গুলির লড়াই। জওয়ানদের হাতে আটক হয়েছে তিন সন্ত্রাসবাদী। পুলিশসহ আরো জওয়ানদের মোতায়েন করা হয়েছে ঘটনাস্থলে। ফেব্রুয়ারি মাস থেকেই শুরু হয়েছিল ভারত-পাক সন্ত্রাসবাদীর যুদ্ধ। আর কতদিন চলবে এভাবে; উঠে আসছে প্রশ্ন।

সূত্রের খবর, অনন্তনাগের বিদরু আকিনগাম এলাকায়; জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে যৌথ বাহিনী তল্লাশি শুরু করে। তখনই জওয়ানদের লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। সংঘর্ষে সেনার এক মেজর গুরুতর আহত হন; পরে সেনা হাসপাতালে তাঁর মৃত্যু হয়। আহত হয়েছেন অন্য আরও একজন মেজর; ঘটনার জেরে এই এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন: লোকসভা শুরু, আশঙ্কা সত্যি করে গরহাজির মিমি ও নুসরাত

কয়েক ঘণ্টার মধ্যেই সন্ধে ছটা নাগাদ; পুলওয়ামার আরিহাল গ্রামে; সেনার সাঁজোয়া গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। তাতে আহত হন নয়জন সেনা। সেনাবাহিনীর তরফ থেকে জানান হয়েছে, তাঁদের আঘাত গুরুতর নয়।

পাকিস্তানের সতর্কবার্তার পর; এই ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জম্মু-কাশ্মীর সফরে যাওয়ার আগে; নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে ব্যস্ত প্রশাসন। তার মাঝে এই ঘটনায় চিন্তিত কেন্দ্রিয় সরকার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন