বিহারে ‘সত্ত্বাবদল’, জেডিইউ-বিজেপি জোটে ভাঙন, লালুর ছেলে তেজস্বীর হাত ধরলেন নীতীশ

67
বিহারে 'সত্ত্বা বদল', জেডিইউ-বিজেপি জোটে ভাঙন, একজোট নীতীশ-তেজস্বী
বিহারে 'সত্ত্বা বদল', জেডিইউ-বিজেপি জোটে ভাঙন, একজোট নীতীশ-তেজস্বী

বিহারে ‘সত্ত্বা বদল’, জেডিইউ-বিজেপি জোটে ভাঙন, একজোট নীতীশ-তেজস্বী। পুরনো সঙ্গী আরজেডির সঙ্গেই ফের হাত মেলাল নীতীশের দল, বিকেল ৪টেয় বিহারের রাজ্যপালের সাক্ষাতের জন্য সময় চাইলেন নীতীশ কুমার। বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন নীতীশ। মঙ্গলবার দলীয় সাংসদ এবং বিধায়কদের নিয়ে, বৈঠকে বসেছিলেন তিনি। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে আসবে জেডিইউ। বৈঠকের আগেই, অমিত শাহ এবং জেপি নাড্ডার সঙ্গে ফোনে কথা হয় নীতীশের। তবে তাতেও কোন ফল হয়নি।

কয়েকদিন ধরেই বিজেপি বিরোধী মন্তব্য করছিলেন নীতীশ। এনডিএ জোট ভেঙে বেরিয়ে আসবে জেডিইউ, এমনটাই অনুমান করেছিলেন বিশেষজ্ঞরা। আর সেটাই হল। মহারাষ্ট্রের উলটপুরাণ বিহারে, জোর ধাক্কা খেল বিজেপি। বিহারে এনডিএ ছাড়ল নীতীশের জেডিইউ। বিহারে রাজনৈতিক পটে, ফের পরিবর্তন। আশঙ্কা সত্যি করেই জেডিইউ-বিজেপি জোটে ভাঙন। এদিন নীতীশের ঘরে হওয়া এই বৈঠকে, বড় সিদ্ধান্ত নিল দল। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিচ্ছেন নীতীশ কুমার। ফের আরজেডির সমর্থনে মুখ্যমন্ত্রী হবেন নীতীশ, উপ-মুখ্যমন্ত্রী হচ্ছেন লালু-পুত্র তেজস্বী যাদব।

আরও পড়ুন; ভক্তের সঙ্গে ভগবান, গোপাল হাতে পদক জেতার মঞ্চে প্রিয়াঙ্কা

রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাওয়ার সময়ে, নীতীশের সঙ্গে থাকবেন আরজেডি নেতা তেজস্বী যাদব। সূত্র মারফত জানা গিয়েছে, বিহার মন্ত্রিসভা থেকে ইস্তফা দেবেন ১৬ জন বিজেপি মন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব নিতে পারেন তেজস্বী, এমনটাই জানা গিয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দিল্লিতে নীতি আয়োগের বৈঠকেও, গরহাজির ছিলেন নীতীশ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন