শুধু বিরোধী নেতা নয়, এবার কি বিজেপির রাজ্য সভাপতি শুভেন্দু অধিকারী

80
শুধু বিরোধী নেতা নয়, এবার কি বিজেপির রাজ্য সভাপতি শুভেন্দু অধিকারী
শুধু বিরোধী নেতা নয়, এবার কি বিজেপির রাজ্য সভাপতি শুভেন্দু অধিকারী

শুধু বিরোধী নেতা নয়, এবার কি বিজেপির রাজ্য সভাপতি শুভেন্দু অধিকারী? রাজ্য রাজনীতিতে উঠে গেছে প্রশ্ন। বর্তমানে বঙ্গ বিজেপিতে একাধিক গোষ্ঠী। সুকান্ত, অমিতাভ, শুভেন্দু, দিলীপ, রাহুল নানা শিবিরে বিভক্ত রাজ্য বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্ব চাইছে এই গোষ্ঠীদ্বন্দ্ব সামাল দিয়ে, বাংলায় পার্টিকে শক্তিশালী করতে। ২০১৯—এর লোকসভা ভোটে যে টিমটা বাংলা থেকে ১৮টি আসন দিয়েছিল, সেই সফল টিমকেই ২০২৪-এ বেশি করে কাজে লাগাতে চাইছেন শাহ-নাড্ডারা। তাই ফের বঙ্গ বিজেপির সংগঠনে, বড়সড় রদবদল হতে পারে বলেই জোর জল্পনা শুরু গেরুয়া শিবিরে।

বাংলার নেতাদের উপর চরম অসন্তুষ্ট, বিজেপির কেন্দ্রীয় নেতারা। তাই বঙ্গ বিজেপিতে বড়সড় সাংগঠনিক রদবদল করবে দিল্লির নেতারা। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে, দিল্লিতে বৈঠক করেছেন অমিত শাহ, জেপি নাড্ডা। বৃহস্পতিবার ফের দিল্লিতে তলব করা হয়েছে শুভেন্দুকে। এরপরই বঙ্গ বিজেপিতে, সাংগঠনিক রদবদলের জল্পনা আরও তীব্র হয়েছে।

আরও পড়ুন; চাকরি চুরির পর গরু চুরি, পার্থর পর এবার কি জেলে ঢোকার পালা অনুব্রতর

বিজেপি সূত্রে কানাঘুষো চলছে, রাজ্যে সাংগঠনিক রদবদল হলে রাজ্য সভাপতি হতে পারেন বর্তমান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সুকান্ত মজুমদারকে সেক্ষেত্রে, সংসদীয় দলের কোনও দায়িত্বে আনা হতে পারে। পাশাপাশি রাজ্য বিজেপিতে গুরুত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে, প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও লকেট চট্টোপাধ্যায়ের। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন), অমিতাভ চক্রবর্তীর ক্ষমতা আরও খর্ব করা হতে পারে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন