রাজীব কুমারকে সিবিআই এর কাছে হাজিরার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

369
রাজীব কুমার ও কুনাল ঘোষ দুজনকেই শিলংয়ে ডাকল সিবিআই/The News বাংলা
রাজীব কুমার ও কুনাল ঘোষ দুজনকেই শিলংয়ে ডাকল সিবিআই/The News বাংলা

রাজীব কুমারকে মেঘালয়ের শিলংয়ে একটি নিউট্রাল জায়গায় হাজিরা দিয়ে সিবিআই জেরার মুখে বসতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। তবে এখনই গ্রেফতার করা যাবে না তাঁকে, জানিয়ে দিল দেশের শীর্ষ আদালত। সারদা মামলায় সুদীপ্ত সেনের ল্যাপটপ, মোবাইল পরীক্ষাই করাননি রাজীব কুমার, অভিযোগ করেন সিবিআই আইনজীবী। সওয়াল জবাব শুনে মঙ্গলবার এই রায় জানিয়ে দিলেন সুপ্রিম কোর্ট এর প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ।

আরও পড়ুনঃ তথ্যপ্রমাণ নষ্টের প্রমাণ পেলে পুলিশ কমিশনারকে উচিত শিক্ষা দেওয়া হবে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

রাজীব কুমারকে মেঘালয়ের শিলংয়ে একটি নিউট্রাল জায়গায় সিবিআই জেরার মুখোমুখি হতে হাজিরার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। কলকাতা বা দিল্লি নয়, একটা নিউট্রাল জায়গায়, মেঘালয়ের শিলংয়ে একটি নিউট্রাল জায়গায় হাজিরার নির্দেশও দিয়েছে সুপ্রিম কোর্ট। সেখানেই রাজীব কুমারকে জেরা করবে সিবিআই আধিকারিকরা।

সিবিআই জেরা থেকে পালাতে পারবেন না রাজীব কুমার, মমতা বললেন ‘নৈতিক জয়’

সারদা চিটফান্ড মামলায় তথ্য প্রমাণ নষ্টের কোন প্রমাণ পেলে কলকাতার পুলিশ কমিশনারকে উচিত শিক্ষা দেওয়া হবে বলে কড়া হুঁশিয়ারি সোমবারই দিয়েছিলেন সুপ্রিম কোর্ট প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ পরিস্কার জানিয়ে দিয়েছিলেন, ‘তথ্য লোপাট তো দূরের কথা, রাজীব কুমার স্বপ্নেও তা ভাবলে তাঁকে এমন শিক্ষা দেওয়া হবে যে তাঁকে সারাজীবন পস্তাতে হবে।

আরও পড়ুনঃ মমতার নির্দেশে সিবিআই অফিসারদের আটক করে বাংলার আইপিএসরা বিপদে

সারদা চিট ফান্ড তদন্তে অসহযোগিতা ও আদালত অবমাননার অভিযোগে সোমবারই কলকাতার পুলিস কমিশনারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। সোমবার সকালে আদালত শুরু হতেই রাজীব কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন সিবিআইয়ের আইনজীবী। সিবিআইয়ের আইনজীবী তুষার মেহতা এই মামলা লড়ছেন। মামলাটি সরাসরি করা হয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চে।

আরও পড়ুনঃ সারদা কেলেঙ্কারির পাল্টা এবার সিবিআইকেই প্রতারণা মামলার নোটিশ মমতার পুলিশের

সারদা মামলায় সুদীপ্ত সেনের ল্যাপটপ, মোবাইল পরীক্ষাই করাননি রাজীব কুমার, অভিযোগ করেন সিবিআই আইনজীবী। সুদিপ্ত সেনের সব মোবাইল পরীক্ষাই করাননি রাজীব গান্ধীর নেতৃত্বে সিট। মোবাইল কল রেকর্ড নষ্টও করা হয়েছে বলে অভিযোগ করেন সিবিআইয়ের আইনজীবী তুষার মেহতা। বাজেয়াপ্ত ল্যাপটপ, মোবাইল কিছুতেই জমা করছে না সিবিআই এর কাছে, অভিযোগ সিবিআইয়ের আইনজীবীর।

আরও পড়ুনঃ সম্পর্কের খাতিরে চাকরি দুর্নীতি, রাজ্যের দফতরে কর্মীদের মুখরোচক গল্প

তবে সব অভিযোগ খণ্ডন করেন রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিংভি। বলেন কলকাতা পুলিশ সবসময় সিবিআই কে সাহায্য করতে প্রস্তুত। এরপরেই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ জানিয়ে দেন, রাজীব কুমারকে সিবিআই এর কাছে হাজিরা দিতে হবে জিজ্ঞাসাবাদের জন্য। তবে এখনই কলকাতার পুলিশ কমিশনারকে গ্রেফতার করতে পারবে না সিবিআই।

অন্যদিকে রাজ্যের মুখ্যসচিব, ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারকে সুপ্রিম কোর্ট ১৮ই ফেব্রুয়ারীর মধ্যে হলফনামা দিতে নির্দেশ দিয়েছে। না হলে তাদের ২০ ফেব্রুয়ারী সুপ্রিম কোর্টে হাজিরা দিতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন